লিখতে চান

সন্মানিত ভিজিটর আপনাকে আমাদের জিনিয়াসআইটিজোন এ স্বাগতম ।আপনার মূল্যবান টিউন/পোস্ট আমাদের শেয়ার করার আমন্ত্রন জানিয়ে এই দীর্ঘ পথচলা । আপনি যদি আামাদের জিনিয়াসআইটিজোন টিউন/পোস্ট করতে না পারেন তাহলে নিচে দেখে নিন কিভাবে করবেন …..

প্রথমে আপনি আমাদের জিনিয়াসআইটিজোন এ  লগইন করুন ,এরপরে নিচের ছবি দেখে এখানে  NEW থেকে পোষ্ট এ ক্লিক করুন

 

 

এরপরে আবার নিচের লেখা অনুসরণ করুন।

 

এবং যদি লেখার মাঝে দরুন আপনি লিখেছেন এখন একটি ছবি দেয়া দরকার, মানে আপনি লিখেছেন এখন একটি ছবি থাকবে তারপরে আবার ছবির নিছে বাকি টুকু লিখবেন যেটা বলে (স্কিণশর্ট) আমি যে ভাবে লিখেছে এবং কয়এক লাইন পরপর আবার ছবি দিয়ে আপনাদের দেখিয়েছি, সেই ভাবে আপনি ছবি দিতে চাইলে, যে লাইনের শেষে ছবি দিতে চান সেই লাইনের শেষে র্কারর্চার রাখুন এবং একটি ইন্টারে চাপ দিন মানে একটি লাইন করুন এরপর নিচের ছবিটি লক্ষ করুন।

তারপরে কিছুক্ষণ লোড নিবে এবং যে পেজটি আসেব সেখানে থেকে আপনার কম্পিউটার থেকে আপনি যে ছবিটি দিতে চান তা সিলেক্ট করে দিন।

সিলেক্ট করার পরে কানেক্টটিং চলবে কানেক্টটিং শেষে ছবিটি আপনার সামনে আসবে এরপরে নিচে যান নিচে দেখতে পাবেন Insert into post এখানে ক্লিক করুন। তাহলে দেখবেন নিচের ছবির মত একটি ছবি এসে গেছে এবং আবার বাকি লেখা গুলো আপনি নিচে লেখা শুরু করুন এবং যদি আরো এই রকম স্কিণশর্ট দেয়ার দরকার হয় তবে দিতে পারেন, একই নিয়মে।

বাস এই ভাবে লেখা শেষ করুন এবং লেখা শেষে আপনার পোষ্ট কি বিষয়ের উপরে তা ডান পাশের ক্যাটাগরী থেকে নির্বাচন করুন যে কোন একটি (নিচের ছবিটি দেখুন)।

এবার আপনার পোষ্টটি বিষয়ের উপরের পোষ্ট করেছেন তার তিনটি ছোট ছোট নাম দিয়ে ট্যেগ লিখুন এবং এ্যাড ক্লিক করুন (নিচের ছবিটি দেখুন)।

6

এরপরে আপনি কি বিয়ষ নিয়ে পোষ্ট করেছেন তার একটি পিক্সার দিন, (উদাহরন: আপনি যদি কম্পিউটারের কীবোর্ড নিয়ে টিপস্ করেন তবে একটি কী বোর্ড এর পিক্সার দিন) যদি আপনার কাছে থাকে তবে দিন, নয়তো গুগলে সার্চ করুন এবং ছবিটি ডাউনলোড করে নিচের ছবিটি দেখে তা দিয়ে দিন।

7

(বি:দ্র: এই ছবিটি দিতেই হবে, বাধ্যতা মূল্যক)

এবার সর্বশেষে পাবলিষ্ট দিন,

8

বাস কাজ শেষ, এবার আপনার পোষ্টটি আমাদের সাইট ভিজিট করে দেখুন এসে গেছে। ধন্যবাদ ভাল থাকবেন। অনেক সময় নিয়ে লিখেছি যদি কোন যায়গায় বান ভুল বা বুঝতে সমস্যা হয় তবে তা বলে দিয়েন, ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।