ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব -২৮ (আপনার সাইট এ ৯ টা শেয়ার বাটন যুক্ত করুন কোন রকম প্লাগিন ছাড়া )

এই পোস্ট 28 of 40 পর্বে অন্তর্ভুক্ত ওয়ার্ডপ্রেস কোডিং টিউটোরিয়াল

ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব -২৮ (আপনার সাইট এ ৯ টা শেয়ার বাটন যুক্ত করুন কোন রকম প্লাগিন ছাড়া )

আসসালামু আলাইকুম ।কেমন আছেন? অনেক দিন ধরে আপনাদের কিছু দিতে পারতেছি না ।তাই মন টা খুব খারাপ ।এখন মোবাইল দিয়ে পোস্ট লিখতেছি । তাই ভুল হলে ক্ষমার দিষ্টীতে  দেখবেন । আসলে এই রকম হওয়ার কথা ছিল না ।কিন্তূ কী আর করার হঠাৎ করে আমার কম্পিউটার এর মাদারবোর্ড নস্ট হয়ে গেল । তাই নাই মামার চেয়ে কানা মামা ভাল । থাক এই সব কথা এখন মূল কথায় আসা যাক ।

 

আমাদের যাদের ওয়ার্ডপ্রেস  সাইট আছে আমরা সবাই আমাদের সাইট এ সামাজিক যোগাযোগ এবং শেয়ার বাটন গুলি এড করে থাকি ।কিন্তূ অনেকেই এই সহজ কাজটার জন্য প্লাগিন ব্যবহার করে থাকে ।আবার আরেক টা জিনিস দেখা যায় যে একটা প্লাগিন এর মধ্যে সবগুলি বাটন থাকে না ।ফলে আমরা গুগল প্লাস এর জন্য একটা ,শেয়ার বাটন এর জন্য একটা ,লাইক এর জন্য একটা ব্যবহার করে থাকি ।ফলে যেমন আমাদের সাইটের প্লাগিনের ঝুলি টা বড় হয় তেমনি সাইট এর স্পিড ও কিছু কমে যায় ।তাই আপনাদের জন্য আজকে আমি 9 টা গুরুত্বপুর্র্ণ বাটন দিব ।যেগুলি খুব সহজে এক লাইন এ আপনার সাইট এ যুক্ত করতে পারবেন ।বাটন গুলি এক নজরে দেখে নিন :

1.twitter tweet
2.facebook like
3.digg
4.stumbleupon
5. linkedin
6.google plus
7.pinterest
8.facebook share
9.add this

এর জন্য আপনাকে প্রথমে নিচের স্টাইল টা আপনার থিম এর style.css এ যুক্ত করুন ।

 

 

Download code

তারপর নিচের কোড টা আপনি যেখানে বাটন গুলি দেখতে চান সেখানে যুক্ত করুন ।যেমন দরুন
আপনি আপনার প্রতিটি পোস্ট এর নিচে বাটনগুলি যুক্ত করতে চান ,তাহলে আপনার থিম এর single.php তে < ?php the_content () ; ?> এর পরে বাটন এর কোডগুলি যুক্ত করে দেন ।

 

Download code

এখন আপনার সাইট একবার চেক করে আসুন ।আর কাজ হলে কিন্তু কমেন্ট না দিয়ে যাবেন না ।ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য ।

 

ওয়ার্ডপ্রেস কোডিং সম্পর্কিত যেকোন হেল্পের জন্য এবং যেকোন কোড প্রয়োজন হলে আমাদের ওয়ার্ডপ্রেস কোডিং  ফেসবুক গ্রুপে যোগ দিতে পারেন

পূর্বে আমার সাইটে প্রকাশিতঃ ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব -২৮ (আপনার সাইট এ ৯ টা শেয়ার বাটন যুক্ত করুন কোন রকম প্লাগিন ছাড়া )

আমার ফেসবুকঃ নাজমুল হাসান

সৌজন্যেঃবাংলাব্লগ২৪

আমি একজন ছাত্র । প্রযুক্তিকে খুব ভালোবাসি । তাই পড়ালেখার ব্যস্ততার মাঝেও চাই কিছু শেয়ার করতে ,মানুষকে কিছু জানাতে । আসলে আমার দ্বারা যদি কারো উপকার হয় তাহলে আমার যে কি আনন্দ লাগে তা বলে বুজাতে পারবো না । আমার মনে হয় সবারই এই রকম লাগে । তাই আজ থেকে আপনিও শুরু করে দিন ব্লগিং । আর কোন সহযোগিতা লাগলে অবশ্যয় আমাকে নক করবেন । আমার পোস্টগুলি কেমন লাগল তা অবশ্যয় কমেন্ট এ জানাবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...