ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব -২৭ ( পোস্ট লিখার সময় কিছু কথা বার বার লিখতে হয় ? এখন থেকে আর লিখতে হবে না )

এই পোস্ট 27 of 40 পর্বে অন্তর্ভুক্ত ওয়ার্ডপ্রেস কোডিং টিউটোরিয়াল

ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব -২৭ ( পোস্ট লিখার সময় কিছু কথা বার বার লিখতে হয় ? এখন থেকে আর লিখতে হবে না )

আসসালামু আলাইকুম ।সবাই কেমন আছেন ? অনেক দিন পর লিখতে বসেছি ।সাইট এর কিছু সমস্যা ছিল তাই বসা হয় নি ।মূল কথা আসা যাক ,আমরা আমাদের সাইট এ পোস্ট লিখার সময় দেখা যায় এক কথা বার বার লিখতে হয় ।যেমন সালাম দেয়া ,ভাল আছে কিনা জিজ্ঞাস করা, অথবা সবার শেষে নিজের পেজ কিংবা গ্রুপ শেয়ার করা ,ধন্যবাদ দেওয়া ইত্যাদি ।
এইগুলি তো শুধু পারসোনাল সাইট এর কথা বললাম ।টেকটিউন্স এর মত মাল্টি ইউসার সাইট হলে টেকটিউন্স যেইটা এড করেছে আপনিও সেইটা এড করতে পারেন । নিচের চিত্র টা দেখেন :

defualt editor content

defualt editor content

এর জন্য আপনাকে just ছোট একটা php কোড আপনার theme এর functions.php তে এড করতে হবে ।
তাহলে আর দেরী কেন নিচের কোড টা কপি করে আপনার থিম এর functions.php এর এই ট্যাগ ?> এর পূর্র্বে পেস্ট করে দেন ।তারপর সেভ করুন ।

 

defualt editor

defualt editor

 

 

 

 

বি:দ্র: এখানে যেখানে “put your text(এইখানে আপনার লিখা দেন )” বলা হয়েছে সেখানে আপনার প্রয়োজন মত লিখা দিবেন ।html  সহ support করবে ।

 

ওয়ার্ডপ্রেস কোডিং সম্পর্কিত যেকোন হেল্পের জন্য এবং যেকোন কোড প্রয়োজন হলে আমাদের ওয়ার্ডপ্রেস কোডিং  ফেসবুক গ্রুপে যোগ দিতে পারেন

পূর্বে আমার সাইটে প্রকাশিতঃ ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব -২৭ ( পোস্ট লিখার সময় কিছু কথা বার বার লিখতে হয় ? এখন থেকে আর লিখতে হবে না )

আমার ফেসবুকঃ নাজমুল হাসান

সৌজন্যেঃবাংলাব্লগ২৪

আমি একজন ছাত্র । প্রযুক্তিকে খুব ভালোবাসি । তাই পড়ালেখার ব্যস্ততার মাঝেও চাই কিছু শেয়ার করতে ,মানুষকে কিছু জানাতে । আসলে আমার দ্বারা যদি কারো উপকার হয় তাহলে আমার যে কি আনন্দ লাগে তা বলে বুজাতে পারবো না । আমার মনে হয় সবারই এই রকম লাগে । তাই আজ থেকে আপনিও শুরু করে দিন ব্লগিং । আর কোন সহযোগিতা লাগলে অবশ্যয় আমাকে নক করবেন । আমার পোস্টগুলি কেমন লাগল তা অবশ্যয় কমেন্ট এ জানাবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...