ওয়ার্ডপ্রেস কোডিং [পর্ব-০১] :: আপনার সাইট থেকে কপি-পেস্ট বন্ধ করে দিন

এই পোস্ট 1 of 40 পর্বে অন্তর্ভুক্ত ওয়ার্ডপ্রেস কোডিং টিউটোরিয়াল

আসালামুআলাইকুম ।সবাই কেমন আসেন ।আসা করি সবাই ভালো আছেন ।অনেকদিন ধরে ভাবতেছি ওয়ার্ডপ্রেসের ওনেকগুলি কোডিং শেয়ার করব । কিন্তু সময় বের করতে পারছিলাম না । এখন থেকে মনে হয় আপনাদের সাথে নিয়মিত থাকতে পারবো । তাই এখন বসে গেলাম  ওয়ার্ডপ্রেস কোডিং এর প্রথম পার্ট নিয়ে । অবশ্য এই কোডিংটা সবার জানা আছে কিন্তু আমার ধারাবাহিক পোস্ট রক্ষা করার জন্য + একদম নতুনদের জন্য একদম সহজ থেকে শুরু করলাম ।আশাকরছি সামনে আরও জটিল জটিল টিপস শেয়ার করবো । আসা আছে মিনিমাম ১০০ টা কোড শেয়ার করবো । মূল কথাই আসা যাক ।

ইদানিং দেখা যায় যে আমেদের সাইট থেকে অনেকে কপি করে ব্লগ চুরি করে থাকে ।যারা চুরি করে ,তারা আসলে কম্পিউটারের রাইট বাটন ক্লিক করে তারপর কপি করে(হেকার এর ক্ষেত্রে ভিন্ন কথা) । তাই আর কোনো চিন্তা নাই ,কারন আমি আজকে আপনাকে দেখাবো কিভাবে আপনার সাইট এর রাইট বাটন ডিসাবল করবেন ।আপনার ভাবছেন রাইট বাটন ডিসাবল করালে তো শর্টকাট এ কপি পেস্ট করা যায় ।আসলে আমি যে  কোড দিব তা শর্টকাট ও ডিসাবল করে দিবে তাই আর কনো ভয় নেই । এটা একদম সহজ ..হালকা কাজ করলে কাজ শেষ ।

 

  • কাজের ধারা:

প্রথমে আপনি আপনর ওয়ার্ডপ্রেস সাইট এ লগিন করেন ।তারপর theme>Apearence>Edit যান ।তারপর আপনার থিম এর header.php ফাইল টা খুলুন।এখন নিচের কোড গুলি কপি করে </head >  এই টেগ এর আগে পেস্ট করে দিন । তারপর নিচে update এ ক্লিক করেন । successfull হয়ার পর ,আপনার সাইট দেখুন আসা করি কাজ হয়ে যাবে ।

copy-past

copy-past



আর কোন সমস্যা হলে আমাকে কমেন্ট এ জানাবেন । আর যদি আপনার একটু ও ভলো লাগে তাহলে কমেন্ট করতে ভুলবেন না ।

ওয়ার্ডপ্রেস কোডিং সম্পর্কিত যেকোন হেল্পের জন্য এবং যেকোন কোড প্রয়োজন হলে আমাদের ওয়ার্ডপ্রেস কোডিং  ফেসবুক গ্রুপে যোগ দিতে পারেন

আমার ফেসবুকঃ নাজমুল হাসান

পূর্বে প্রকাশিতঃ ওয়ার্ডপ্রেস কোডিং পর্ব-১ ( আপনার সাইট থেকে কপি-পেস্ট বন্ধ করে দিন )

সৌজন্যেঃ বাংলা ব্লগ

আমি একজন ছাত্র । প্রযুক্তিকে খুব ভালোবাসি । তাই পড়ালেখার ব্যস্ততার মাঝেও চাই কিছু শেয়ার করতে ,মানুষকে কিছু জানাতে । আসলে আমার দ্বারা যদি কারো উপকার হয় তাহলে আমার যে কি আনন্দ লাগে তা বলে বুজাতে পারবো না । আমার মনে হয় সবারই এই রকম লাগে । তাই আজ থেকে আপনিও শুরু করে দিন ব্লগিং । আর কোন সহযোগিতা লাগলে অবশ্যয় আমাকে নক করবেন । আমার পোস্টগুলি কেমন লাগল তা অবশ্যয় কমেন্ট এ জানাবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...