অনলাইনে নব্য আধুনিক প্রতারক Rkz শুভ !!!!!

আধুনিক যুগে আমরা অনেক টাই ইন্টারনেটের উপর নির্ভরশীল, আর আমাদের এই নির্ভরতা কে কাজে লাগিয়ে নিজেদের ফায়দা লুটে নিচ্ছে কিছু প্রতারক। এদের মুল লক্ষ্য থাকে মানুষের সহমর্মিতা কে কাজে লাগিয়ে নিজেদের পকেট ভারী করা, সাথে অন্যকে ধোকা দেয়া।

Rkz শুভ

Rkz শুভ

এরকম ই এক চরিত্র ফেসবুক ব্যাবহার কারী Rkz শুভ। বেশ পপুলার ছিলেন তিনি অনলাইনে। কিছুদিন পর পর তার মানবতা মানুষ কে অবাক করেছে, কিন্তু আসল রুপ প্রকাশ পাওয়ার সাথে সাথে সবার কাছে প্রকাশ হয়ে যায় তার চরিত্রের নোংরা রুপ।

কদিন পর পর শুভ ফেসবুকে বিভিন্ন মানুষের সাহায্যের কথা বলে ইভেন্ট খুলতো, সেখানে সবাইকে ইনভাইট করে জানাতো কেউ গুরতর অস্বুস্থ্য, তার জন্য টাকা দরকার। তার মানবতা আর করুন আর্তনাদের ফাদে পা দেয় অনেকেই। তার দেয়া নাম্বার বা এক্যাউন্টে টাকা পাঠাতে থাকে। ফেসবুকের বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্যাক্তি ও শুভ কে সাহায্য করেন। এরপর একদিন হুট করেই প্রকাশ হয়ে পড়ে শুভর আসল রুপ। সে যে ইভেন্ট গুলো খুলতো তার সবি ভুয়া, একজন মৃত ব্যাক্তির ছবি দেখিয়ে পর্যন্ত সে অন্যদের কাছে টাকা নিয়েছে। ঘটনা প্রকাশ পায় কদিন আগে এক ব্যাক্তি শূভ এর কাছে রোগীকে দেখতে চান। শুভ আগামী কাল দেখাবে বলে টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায়। পরে হাসপাতালে যেয়ে খোজ নিয়ে জানা যায় রোগী এক মাস ! আগেই মারা গেছেন ।

এর পর ঐ ব্যাক্তি নিউজ আওয়ার বিডিকে আরো জানান যে শুভ কে অনেক খোজার পরে ধরতে পারেন উনি, শুভ তার হাত থেকে বাচতে তাকে একটি ৩০ হাজার টাকার চেক তুলে দেয় (**** লক্ষ্য করবেন একজন থেকেই ৩০ হাজার, এভাবে কত লক্ষ লক্ষ সে চুরি করেছে সে ছারা আর কেউ জানে না ) । পরে ঐ ব্যাক্তি ব্যাঙ্ক এ যেয়ে জানতে পারেন চেক টা ভুয়া, এরপর উনি এ নিয়ে থানায় মামলা করেন।

শূভ এভাবে ছারাও আরো নানা ভাবে মানুষের সাথে প্রতারনা করেছে, সে তার বিভিন্ন প্রেমিকার কাছ থেকে নিজের দরিদ্রতার কথা বলে টাকা নিতো। চেয়ে টাকা না পেলে তাদের ব্ল্যাক মেইল পর্যন্ত করতো।

তার সর্বশেষ প্রেমিকার সাথে কথা বলে জানা যায় শুভ তার কাছ থেকে তার ফেসবুক আইডীর পাস ওয়ার্ড চেয়ে নেয়, এবং মেয়ে আইডী থেকেও প্রতারনা করে কজনের সাথে। যারা সেই মেয়েকে সাবধান করতো বা করতে চাইতো তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ব্লক করে ম্যাসেজ ডীলেট করে দিতো। এরকম সে আগে আরো অনেক মেয়ের সাথেই করেছে বলে জানা যায়, এমন কি কাউকে কাউকে অন্তরংগ মুহুর্তের ছবি ফাস করে দেবে বলেও ভয় দেখিয়ে টাকা নিয়েছে।

এরকম হাজারো তথ্য বেরিয়ে আসছে শুভ সম্পর্কে।তার যোগাযোগের নাম্বার গুলো এই মুহুর্তে বন্ধ, বন্ধ করে ফেলেছে তার ফেসবুক আইডী ও। এই প্রতারক থেকে সাবধান আর যদি চান তার শাস্তি হোক, তার প্রতারনার হাত থেকে বেচে যাক আপনার বোন, ভাই বা বন্ধু, আজি তার সম্পর্কে তথ্য দিয়ে আমাদের সাহায্য করুন। তাকে দেখামাত্র নিকটস্থ থানায় ধরিয়ে দিন বা খবর দিন।

Source

আমি একজন ছাত্র । প্রযুক্তিকে খুব ভালোবাসি । তাই পড়ালেখার ব্যস্ততার মাঝেও চাই কিছু শেয়ার করতে ,মানুষকে কিছু জানাতে । আসলে আমার দ্বারা যদি কারো উপকার হয় তাহলে আমার যে কি আনন্দ লাগে তা বলে বুজাতে পারবো না । আমার মনে হয় সবারই এই রকম লাগে । তাই আজ থেকে আপনিও শুরু করে দিন ব্লগিং । আর কোন সহযোগিতা লাগলে অবশ্যয় আমাকে নক করবেন । আমার পোস্টগুলি কেমন লাগল তা অবশ্যয় কমেন্ট এ জানাবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...