Android টুকিটাকি টিপস (পর্বঃ ২)- Android ফোনের Boot Animation পরিবর্তন করুন। সাথে নিয়ে নিন Boot Animation এর মেগা কালেকশন।(Only Root User)

Android এর দুনিয়াতে স্বাগতম

সবাইকে স্বাগতম আমার ধারাবাহিক পোস্টের ২য় পর্বে। আপনাদের দোয়া তে ভালো আছি  এবং আবারো ভালো থাকার দোয়া নিয়ে আমি উদীয়মান লেখক আমার পোস্টটি শুরু করছি।
আমি আপনাদের আজ যা সম্পর্কে বলবো  তা হল কীভাবে Android এ Boot Animation ও Shutdown Animation Change করবেন।

Android মোবাইল On করার সময় যা দেখায় তা হল  Boot Animation. আবার Off করার সময়ে যা দেখায় তা হল Shutdown Animation. আমি আপনাদের আজ দেখাবো যে কি ভাবে তা পরিবর্তন করে নতুন animation দেয়া যায়।

আপনাদের এই পদ্ধতিটি অবলম্বন করতে হলে যা যা থাকতে হবেঃ

১. Android Rooted Handset

২. Root Explorer

৩.Pre-Installed কিছু Boot/Shutdown Animation.

Android

আমি Walton Android সেটের ব্যাপারে বলছি।Walton মোবাইলে প্রথমে যে Animation ছিলো সেটি হল Android Primo এর। On হওয়ার সময় BRILLIANT STORY OF ANDROID PRIMO দেখায়। ঠিক একই ভাবে Off হওয়ার সময়েও। এটা বদলাতে হলে নিচের নির্দেশনা মোতাবেক করুন।

“Root explorer” Install করার পর ওপেন করুন এবার এখানে যান System>Media> দেখবেন Bootanimation.zip ও shutdownanimation.zip নামে দুইটা ফাইল আছে।আপনার প্রয়োজনে ফাইল দুটি sd তে কপি করে রাখতে পারেন এবার আপনার Media তে থাকা ফাইল টি ডিলিট করে দেন।এবার নিচে ডাউনলোড করা Animation এর যে ফাইল আছে সেগুলি সেখানে Paste করুন [নোটঃ Root explorer এর mount R/O থেকে mount R/W করে নিতে হবে] এবার আপনার Android Phone Off করে On করুন।দেখবেন নতুন Boot Animation।

৭০+ টি বুট এনিমেশন ডাউনলোড করুন  এখান থেকে।

নোট :- অবশ্যই CWM দিয়ে Android এর Backup রাখবেন। কোন সমস্যা হলে বা আগের বুট এনিমেশন ফিরে যেতে CWM দিয়ে restore দিবেন আপনার Android এর Backup করা ফাইল।

মন্তব্যঃ কিছু মানুষ আমার পোস্ট কে হুবহু নকল করে নিজের সাইটে নিজের নামে চালিয়ে দিচ্ছে। এসব করলে আমার মেহনত তো বৃথা যাচ্ছে মনে হচ্ছে। আপনারা  Copy করুন কিন্তু সামান্য আমার নামটা স্বীকার করলে খুশি হব। ধন্যবাদ।

বিঃদ্রঃ- সময়ের স্বল্পতার কারণে কোন Screenshot দিতে পারলাম না বলে আন্তরিক ভাবে দুঃখিত।

ভালো থাকবেন।সুস্থ থাকবেন।

No Responses

Write a response