PSC Result 2014 রেজাল্ট জানার সকল পদ্ধতি সমূহ জিনে রাখুন

PSC-Result-2014
PSC Result 2014 – পিএসসি রেজাল্ট ২০১৪ বা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ৩০ ডিসেম্বর, ২০১৪ তারিখে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এ তথ্য সংবাদ মাধ্যমের মাধ্যমে জানিয়েছেন। এছাড়াও JSC – JDC Result প্রকাশিত হবে ঠিক একই দিনে।

২৩ নভেম্বর, ২০১৪ তারিখে অনুষ্ঠিত হয় এই প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৪ এবং শেষ হয় ৩০ নভেম্বর তারিখে। এ বছর ১২ লাখ ৮২ হাজার ৭৯ জন ছাত্র এবং ছাত্রী ১৫ লাখ ছয় হাজার ৪৬৫ জন (মোট ২৭৮৮৫৪৪ জন) পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেয়। অপরদিকে ইবতেদায়ী পরীক্ষার্থী মোট ৩ লাখ ১১ হাজার ২৬৫ জন। প্রশ্ন ফাঁসের অভিযোগের বোঝা মাথায় নিয়েই অবশেষে সফলভাবে অনুষ্ঠিত হয় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা।

ইতিমধ্যে সবাই নিশ্চয়ই জেনেছেন, ৩০ ডিসেম্বর তারিখে প্রকাশিত হবে পিএসসি পরীক্ষার ফলাফল। আজ শেয়ার করছি সবার আগে দ্রুত পিএসসি পরীক্ষার রেজাল্ট পাওয়ার উপায়সমূহ।

স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে সহজেই নিয়ে নিন PSC Result 2014

সাধারনত, সব ধরনের পাবলিক পরীক্ষার রেজাল্ট পাবার সবচেয়ে সহজ পদ্ধতি হলো স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে খোঁজ নেয়া। পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের দিন মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ফলাফল হস্তান্তরের পর পরই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের কাছে ফল পৌঁছানো হয়ে থাকে। তাই ওয়েব সাইটে সার্ভার জনিত সমস্যায় আটকে না থেকে সবচেয়ে তাড়াতাড়ি ফল পেতে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করুন।

অনলাইনে PSC Result 2014

অনলাইনে সবচেয়ে দ্রুত ফলাফল পাওয়ার কথা থাকলেও ফলাফল প্রকাশের দিন শিক্ষা মন্ত্রনালয়ের ওয়েব সাইটের বেহাল দশার কারণে তা আর সম্ভব হয়ে ওঠে না। সার্ভার ডাউন হওয়ার কারণে সহজে ফলাফল পাওয়া হয়ে উঠে না অনলাইনে। সকল পাবলিক পরীক্ষার ফলাফল সাধারনত স্ব স্ব শিক্ষা মন্ত্রনালয়ের ওয়েব সাইটে পাওয়া যায়। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৪ ফলাফল পেতে ভিজিট করুন http://dperesult.teletalk.com.bd/dpe.php

  • অথবা রেজাল্ট অনলাইনে পেতে ভিজিট করুন এই লিংক

মোবাইলে PSC Result 2014

ওয়েব সাইট ছাড়াও মোবাইলে এসএমএসের মাধ্যমেও পেতে পারেন পিএসসি রেজাল্ট ২০১৪। এসএমএস এর মাধ্যমেও আপনি সহজে পেতে পারেন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল।
এসএমএস এর মাধ্যমে পিএসসি রেজাল্ট পেতে নিচের ধাপসমূহ অনুসরণ করুন।
  1. মোবাইলের মেসেজ অপশনে টাইপ করুন dpe <স্পেস> Thana/Upazila Code Number <স্পেস> PSC Roll Number
  2. আর মেসেজটি পাঠিয়ে দিন 16222 নম্বরে।
  3. ফিরতি এসএমএসে পেয়ে যাবেন কাঙ্ক্ষিত পিএসসি রেজাল্ট ২০১৪।
এসএমএস এর মাধ্যমে ইবতেদায়ী পরীক্ষার রেজাল্ট পেতে নিচের ধাপসমূহ অনুসরণ করুন।
  1. মোবাইলের মেসেজ অপশনে টাইপ করুন EBT <স্পেস> Thana/Upazila Code Number <স্পেস> PSC Roll Number
  2. আর মেসেজটি পাঠিয়ে দিন 16222 নম্বরে।
  3. ফিরতি এসএমএসে পেয়ে যাবেন কাঙ্ক্ষিত ইবতেদায়ী পরীক্ষার রেজাল্ট ২০১৪।
সৌজন্যেঃ SONGBD
1

No Responses

Write a response