৪-১ এ সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

watsonসিডনীতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যেকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে দুই উইকেটে জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ফলে ৪-১ এ সিরিজ জিতে নিলো অজিরা।

এদিন দক্ষিন আফ্রিকার করা ২৮০ রান জবাবে ব্যাট করতে নামার আগে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডার্ক লুইস পদ্ধতিতে ২৭৫ এ টার্গেট পায় অস্ট্রেলিয়া। একই সাথে ওভার ও নেমে আসে ৪৮-এ। তিন অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ, অ্যারন ফিঞ্চ এবং শেন ওয়াটসনের নির্ভার ব্যাটিং এ ভর করে পাঁচ বল বাকি থাকতেই দুই উইকেট হাতে রেখে জয়ের সীমানাতে পৌঁছে যায় স্বাগতিকরা। দলের পক্ষে অ্যারন ফিঞ্চ সর্বোচ্চ ৮২ রান করেছেন। প্রোটিয়াদের হয়ে স্বাগতিকদের বিপক্ষে মরনে মরকেল সর্বোচ্চ দুইটি উইকেট নিয়েছেন।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভার শেষে ডি ককের ১০৭ রানের ঝকঝকে ইনিংসের উপর ভর করে বড় সংগ্রহের পথে হাটে। ডি কক ছাড়াও দক্ষিণ আফ্রিকার রসোউ ৫১, ফারহান বেহারদিন ৬৩ রান করেন। এদিকে সফরকারীদের বিপক্ষে প্যাট কমিন্স সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন।

ম্যাচটিতে ম্যান অফ দ্য ম্যানের পুরস্কার জিতেছেন দক্ষিণ আফ্রিকার ডি কক এবং ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

উল্লেখ্য, এই জয়ের মধ্যে দিয়ে ৪-১ এ সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response