১৬ ইঞ্চি কোমরে কেলি’র বিশ্ব রেকর্ড!

kely_15_inch_komor_মাত্র ১৬ ইঞ্চি কোমর নিয়ে বিশ্ব রেকর্ড করলেন নিউ ইয়র্কের এক মডেল। ২৭ বছর বয়সী কেলি লি ডিকে নামের ওই মডেল নিজের ছবি প্রকাশ করার পর অনলাইন জগতে সাড়া পড়ে যায়।
কেলি মডেল হতে চেয়েছিলেন। কিন্তু নিজেকে আর পাঁচজন মডেলের ভিড়ে আলাদা করতে পারছিলেন না। তারপর আর কী। নিজের সবচেয়ে দুর্বল অংশকে নিয়েই চমকে দিলেন সবাইকে। ওর কোমরের সাইজ আর পাঁচজনের থেকে অনেক কম ছিল। নিজের কোমর নিয়ে তিনি ঘর থেকে বের হতেই লজ্জা পেতেন। এটাকে মারাত্মক খুঁত মনে করে নিজের মডেল হওয়ার স্বপ্নকে দমিয়ে রেখিছিণের তিনি।
কিন্তু কথায় বলে না নিজের দুর্বলতাকে শক্তিতে রূপান্তর করা উচিত। সেটাই করলেন কেলি। বিশেষ অনুশীলনের মাধ্যমে তাঁর সরুর কোমরকে আর সরু করে, কোমরের মাপ মাত্র ১৬ ইঞ্চিতে নামিয়ে আনেন। সেই কোমরের সুবাদেই কেলি এখন দুনিয়ার সবচেয়ে আলোচিত মডেল।
কেলি লি ডিকের কোমর এত সরু হলো কী করে! এ প্রশ্নের উত্তরে কেলি জানিয়েছেন, স্টিল দিয়ে তৈরি এক ধরনের বেল্ট ব্যবহার করে তিনি কাঙ্ক্ষিত সাফল্য পেয়েছেন। অবশ্য এ জন্য তাঁকে সাত বছর ধরে ধৈর্য নিয়ে অনুশীলন চালিয়ে যেতে হয়েছে।
নিজেকে আর পাঁচজনের থেকে আলাদা করার জন্যই তিনি এই কাজ করেছেন। সঙ্গে বলেন, কিন্তু নিজের স্বাস্থ্য নিয়ে আমি ভীষণ লজ্জিত ছিলাম। পথ খুঁজছিলাম, কিভাবে এ থেকে মুক্তি পাওয়া যায়। অবশেষে একটি কার্টুন বইয়ের চরিত্রগুলো দেখে আমি অনুপ্রাণিত হই। ওই চরিত্রগুলোর কোমর খুবই সরু ছিল।

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response