’’হাত ছাড়া করবেন না” অনলাইনে বিনামুল্যে ফ্রিল্যান্সিং শেখার সুযোগ

অনলাইনে বিনামুল্যে ফ্রিল্যান্সিং কাজ শেখানোর উদ্যোগ নিয়েছে তথ্য-প্রযুক্তি ভিত্তিক অনলাইন সংগঠন  ইনফোনেট। এতে ইংরেজীতে দক্ষ যেকেউ ইন্টারনেট সংযুক্ত পিসি থাকলে ঘরে বসে দেশের যেকোন প্রান্ত  থেকে  কোর্স করার সুযোগ পাবেন।

ইনফোনেটের পক্ষ থেকে জানানো হয়েছে, তরূণদের মাঝে সহজেই ফ্রিল্যান্সিং ছড়িয়ে দিতে এই উদ্যোগ। এখানে পেশাদার ফ্রিল্যান্সার কর্তৃক অনলাইনে সরাসরি ট্রেনিং এর পাশাপাশি লেকচারশীট এবং প্রতিটি সপ্তাহ শেষে পরীক্ষা এবং কোর্স শেষে  সার্টিফিকেট প্রদান করা হবে।

এখানে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ওয়ার্ডপ্রেস, এসইও, ইমেইল মার্কেটিং এবং আর্টিকেল রাইটিং এর উপর প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া শিক্ষার্থীদের বিভিন্ন ই-বুক  ও পেনড্রাইভের মাধ্যমে কিংবা ওয়েবসাইট থেকে উক্ত প্রতিষ্ঠান থেকে ফ্রি  ভিডিও  টিউটোরিয়াল প্রদান করা হবে।  এখানে কোর্স করার পর মেধাবী শিক্ষার্থীরা চাইলে এই সংগঠনে  কাজ করার সুযোগ পাবেন।

প্রতিটি ব্যাচে শুধুমাত্র ১০০ জন অংশ নেওয়ার সুযোগ পাবেন,  ক্লাস হবে সপ্তাহে ৩ দিন, ১ থেকে ১:৩০ ঘন্টা। মোট ৬০ দিনের কোর্স। ডে শিফ্ট এবং মর্নিং শিফ্ট থাকায়, চাকরীজীবিরাও কোর্সে অংশ নেওয়ার সুযোগ রয়েছে।

অনলাইনে টিমভিউয়ার সফ্টওয়্যারের মাধ্যমে সরাসরি স্ক্রিন শেয়ার করে শেখানো হবে। এতে ওয়েবক্যাম থাকার প্রয়োজন নেই।

ইনফোনেট এ ধরনরে প্রশিক্ষণ ইতিমধ্যে শুরু করেছে। দুটি ব্যাচের ক্লাস চলছে, এবং তৃতীয় ব্যাচ ৫০ জনের উপর রেজিস্ট্রেশন করেছেন।

আরো বিস্তারিত:

কোর্সে অংশ নিতে যোগ দিতে যেতে হবে https://www.facebook.com/groups/infonetbd/ ) তে

বিস্তারিত জানার যাবে  www.infonetbd.org এই ওয়েবসাইটে

ভাল লাগলে আমার সাইট থেকে একবার ঘুরে আসতে পারেন।।।।

No Responses

Write a response