হাইলি কম্প্রেস করুন বড় ভিডিও without loosing quality.

আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।পরীক্ষার ব্যস্ততার কারনে আপনাদের সাথে সময় দিতে পারি না।পরীক্ষার বিরতিতে এখন ব্যস্ততা কম থাকায় আপনাদের জন্য নিয়ে আসলাম একটি সফ্টওয়্যার।

আসালে আমি আপনাদের এমন একটি softoware এর সাথে পরিচয় করাব যা সমন্ধে প্রায় সবাই জানে না।

আমি আজ আপনাদের দেখাবো কিভাবে ভিডিওর কোয়ালিটি ঠিক রেখে কোন ভিডিও এর সাইজ কমানো যায়।

আমাদের অনেক সময় ভিডিওর সাইজ কমানোর দরকার হয় বিশেষ করে যারা youtube এ ভিডিও আপলোড করেন তাদের জন্য এ ছাড়া আরো অনেক প্রয়োজন হয়।

আমি আপনাদের সেই রকম একটা সফটয়্যার এর সাথে পরিচয় করিয়ে ‍দেবো যা দিয়ে ভিডিওর সাইজ কমানো যায়। এটা দিয়ে সাধারনত 50% ভিডিও সাইজ কমানো যায়। আমি আপনাদের ভিডিওর মাধ্যমে practically দেখিয়ে দিবো কিভাবে সফট্যায়ারের মাধ্যমে ভিডিওর সাইজ কমাবেন যাতে কারো বুঝতে সমস্যা না হয়। প্রথমে সফট্যয়ারটি ডাউনলোড করুন এবং ভিডিওর মতো সেটিং করুন।

handbrake ডাউনলোড করুন

ভিডিও দেখুন

file

আপনারা আপনাদের সুবিধা মতো অপশন নিয়ে ভিডিও কম্প্রেস করেন আর ইচ্ছে মতো আপলোড করেন। একটা ওয়েবসাইটে টিউমেন্ট দেখলাম যে হ্যান্ডব্র্যাক দিয়ে একজন নাকি ১৭.৭ জিবি ভিডিওকে ১৮৮ এম্বিতে নিয়ে গেছে।কিন্তু কোয়ালিটির কোন পরিবর্তন নাই।
আজ টিউন এখানেই শেষ করছি। দেখা হবে আগামী টিউনে।তাড়াতাড়ি টিউন করতে হয়েছে, তাই কোন ডিটেলস বা স্ক্রীনশট দিতে পারি নি।আগামি টিউনগুলো যথাসম্ভব মানসম্মত করার চেষ্টা করব।ভুল- ত্রুটি দয়া করে ক্ষমা করে দেবেন।

ধন্যবাদ আবার দেখা হবে। good by friends.

No Responses

Write a response