স্মার্টফোনের সাথে সাথে বাজারে এখন স্মার্টওয়াচ

প্রযুক্তির এই যুগে সময় দেখার জন্য মুঠোফোন ব্যবহারের ফলে হাতঘড়ির ব্যবহার প্রায় নেই বললেই চলে। কিছু লোক যারা নিজের স্মার্টনেস বাড়াতে অনেক সময় ব্যবহার করে থাকে। মুঠোফোন থাকতে শুধু সময় দেখার জন্য হাতঘড়ির ব্যবহার অনেকে ঝামেলা বলে মনে করে। কিন্তু যদি এমন কোন হাতঘড়ি পাওয়া যায় যা আপনার ঝামেলা না বাড়িয়ে বরং আপনার ভাল লাগাকে বাড়িয়ে দিবে। তাই আপনাকে আর একটু ভাল লাগা দিতে গ্লোবাল ব্র্যান্ডের অ্যালকাটেল ওয়ানটাচ নিয়ে এসেছে তার অভিনব মডেল অ্যালকাটেল ওয়ানটাচ স্মার্টওয়াচ। শুধু সময় প্রদর্শন নয় এই স্মার্টওয়াচটি দিয়ে একজন স্মার্টফোন ব্যবহার কারী নিজের ফোনটি বিভিন্নভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন। স্মার্টওয়াচটির সাহায্যে স্লিপ কোয়ালিটি এবং ফিটনেস ট্র্যাক করতে পারবেন সহজেই। ক্যামেরা ও মিউজিক নিয়ন্ত্রণ সহ কল করতে পারবেন এই স্মার্টওয়াচটির মাধ্যমে। আবার বিভিন্ন সামাজিক মাধ্যম তথা ফেসবুক, টুইটার ইত্যাদির নোটিফিকেশন দেখতে পারবেন এই স্মার্টওয়াচ টির সাহায্যে। এছাড়াও ধারণ করতে পারবেন আপনার আকস্মিক সেলফি।
চলুন দেখে নিই এই স্মার্টওয়াচটির কিছু ফিচার। আশা করি এই স্মার্টওয়াচটি একটু হলেও সকলের হৃদয় স্পর্শ করতে সক্ষম হবে।

Smart Watch

Alcatel Onetouch Smart Watch

ডিজাইন
স্মার্টওয়াচটির ডিসপ্লের পুরুত্ব মাত্র ১০.৫ মিলিমিটার, ডিসপ্লের ব্যাস ৪১.৮ মিলিমিটার, স্মার্টওয়াচটির বেল্টের পুরুত্ব ৩.৪ মিলিমিটার এবং প্রস্থ ২০ মিলিমিটার। এই স্মার্টওয়াচটি রয়েছে ছোট এবং বড় এই দুই সাইজের। ছোটটি (১০৯.২×৪১.৮×৬৬.৭৪) মিলিমিটার এবং বড়টি (১১৯.২×৪১.৮×৭৫.৭৪) মিলিমিটার আবার ওজন মাত্র ৫৫ গ্রাম। রয়েছে এলসিডি লেন্স। সাদা এবং কালো রংয়ের এই স্মার্টওয়াচটি আপনাকে অধিকতর স্মার্ট করে তোলার জন্য ১০০ ভাগ সক্ষম।
ডিসপ্লে
১.২২ ইঞ্চির আই পি এস ২৪০× ২০৪ পিক্সেলের এই স্মার্টওয়াচটিতে রয়েছে টি এফ টি ২৬২k কালার ডিসপ্লে।
ফিচারসমূহ
স্মার্টওয়াচটিতে রয়েছে চিপসেট এস টি এম ৪২৯ প্রসেসর। রয়েছে অ্যাসেলেরোমিটার, গেরো, অ্যালটিমিটার, হার্ড রেট সেন্সর, ই-কমপাস, ব্লুটুথ ৪.০ এল ই, এন এফ সি ট্যাগ, ভাইব্রেশন মোটর, বিউল্ট ইন ইউ এস বি পোর্ট। এই স্মার্টওয়াচটি অ্যান্ড্রয়েড ভার্সন ৪.৩ বা তার উপরে, আইওএস ৭, আইফোন ৪এস বা তার উপরে স্মার্টফোনগুলোতে সাপোর্ট করবে। এই স্মার্টওয়াচ টি পানি এবং ধূলিকণা প্রতিরোধী।
ব্যাটারি
স্মার্টওয়াচটিতে রয়েছে ২১০ এম এ এইচ ব্যাটারি। যা অনেক বেশী সময় ধরে সার্ভিস দিতে সক্ষম।
এতসব বৈশিষ্ট্য সম্পন্ন গ্লোবাল ব্র্যান্ডের অ্যালকাটেল ওয়ানটাচ স্মার্টওয়াচটি কিনতে খরচ পড়বে মাত্র ৯ হাজার ৪৯৯ টাকা।
আরো জানতে আসুন।

Smart Watch

Alcatel Onetouch Smart Watch

 

No Responses

Write a response