সাশ্রয়ী মূল্যের নতুন ট্যাব বাজারে আনল আসুস, জেনপ্যাড জেড৮

সাশ্রয়ী মূল্যের নতুন একটি ট্যাব বাজারে আনল তাইওয়ানভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতাপ্রতিষ্ঠান আসুস। ‘জেনপ্যাড জেড৮’ নামের ৭ দশমিক ৯ ইঞ্চি পর্দার এই ট্যাবে থাকছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। তথ্য প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ ও সফটপিডিয়া জানিয়েছে এ খবর।

দামের সঙ্গে মিল রেখে ট্যাবটির স্পেসিফিকেশন সাজিয়েছে আসুস। ১৬ বিট হেক্সাকোর কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৬৫০ মডেলের প্রসেসর ব্যবহার করা হয়েছে জেনপ্যাডে, যার ক্লকস্পিড ১ দশমিক ৪ গিগাহার্টজ।

২ গিগাবাইট র‍্যামের সঙ্গে ইন্টারনাল মেমোরি ১৬ গিগাবাইট। তবে এই ধারণক্ষমতা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে বৃদ্ধি করা যাবে ১২৮ গিগাবাইট পর্যন্ত।

ক্যামেরার দিক থেকে আহামরি কিছু থাকছে না জেনপ্যাড জেড৮ ট্যাবে। ৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ২০৪৮x১৫৩৬ পিক্সেলের রেজ্যুলেশনের ট্যাবে যুক্ত আছে অ্যানড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্শম্যালো।

তবে স্পিকারের দিক থেকে বেশ ভালো মানের বলাই যায় এই ট্যাবটিকে। ডুয়েল ফ্রন্ট ডিটিএস এইচডি মানের স্পিকার থাকছে এই ট্যাবে। ইউএসবি সি টাইপ পোর্টযুক্ত ট্যাবটিতে রয়েছে ৪৬৮০ এমএএইচ এর ব্যাটারি।

সবকিছু মিলিয়ে আসুসের নতুন ট্যাবটিকে তার আগের ট্যাবের চেয়ে উন্নত বলা চলে। যদিও ‘আসুস জেনপ্যাড এস ৮.০’ সংস্করণে ৪ গিগাবাইটের র‍্যাম ও ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ ছিল।

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হয়েছে এই ট্যাবটি। এর দাম রাখা হয়েছে ২৪৯ মার্কিন ডলার।

প্রযুক্তির সাথে নিয়মিত আপডেট থাকতে চোখ রাখুন 

No Responses

Write a response