সামহোয়্যার ইন ব্লগ কোন দলের পক্ষে নয় : সাংবাদিক সম্মেলনে সৈয়দা গুলশান ফেরদৌস আরা জানা


শাহবাগের আন্দোলনের পিছনের মূল ভুমিকা রেখেছে ব্লগাররা। এই আহ্বানে ৫ ফেব্রুয়ারি বিকালের পর শাহবাগের প্রথম মানববন্ধন অনুষ্ঠিত হয়। কিন্তু এই আন্দোলন ও চলমান পরিস্থিতিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বাংলা ব্লগাররা।

নানাভাবে তাদের বিরুদ্ধে হুমকি, অশালীন মন্তব্য, ও অপপ্রচার চালানো হচ্ছে। তারেই ধারাবাহিকতায় বাংলা ভাষার জনপ্রিয় ব্লগ সাইট সামহোয়্যার ইন ব্লগ চরম নিরাপত্তা হীনতায় ভুখছে।

এই উপলক্ষে সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সামহোয়্যার ইন ব্লগ আয়োজিত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ব্লগটির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সামহোয়্যার ইন ব্লগ পরিচালক সৈয়দা গুলশান ফেরদৌস আরা জানা।

তিনি এ সময় তার লিখিত বক্তব্যে বলেন, ২০০৫ সালের ১৫ ডিসেম্বর এই ব্লগের জন্ম। সেই দিন থেকে আমরা কারো পক্ষে কাজ করি নি। আমাদের এই মাধ্যমটি হলো মুক্ত মত প্রকাশের মাধ্যম। আমরা বিশ্বের মাঝে বাংলা ভাষাকে তুলে ধরতে চাই।

তিনি আরো বলেন, আমাদের এই প্ল্যাটফর্মটি ব্যায় আমরা নিজেরাই বহন করি। কারো টাকায় আমরা চলি না। এই প্ল্যাটফর্মটি কারো একার নয়। নানা মতের এবং নানান আদর্শের মানুষ এখানে তাদের মত প্রকাশ করেন। ব্লগারদের রিপোর্টের আমরা বিভিন্ন লেখা ও মতামত মডারেশন করি।
সামহোয়্যার ইন ব্লগ জামাত বা নাস্তিকের পক্ষে নয় বলে জানান জানা।

তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে উত্তরে বলেন, বাংলা ব্লগারদের মতো আমিও নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। খুব দ্রুত এ ব্যাপারে থানায় ডায়েরি করবো।
সাম্প্রতিক সময়ে জামায়াতের অর্থায়ন ও নাস্তিকতায় প্রশ্রয় দিচ্ছি বলে যেসব অভিযোগ উঠেছে তা ঠিক না বলেন সংবাদ সম্মেলনে জানান সামহোয়্যার ইন ব্লগ পরিচালক সৈয়দা গুলশান ফেরদৌস আরা জানা

সংশ্লিষ্ট একটি পোস্ট: আরিফ জেবতিক সামুর বিরুদ্ধে খ্যাপেছেন কেন?

No Responses

Write a response