সাইবার হামলায় অচল মোসাদের ওয়েবসাইট!

সাইবার হামলায় অচল মোসাদের ওয়েবসাইট! সাইবার হামলা চালিয়ে ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের ওয়েবসাইট গত ২দিন ধরে অচল করে দিয়েছে খ্যাতনামা হ্যাকার গোষ্ঠী অ্যানোনিমাস। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইহুদিবাদী ইসরাইলের মানবতাবিরোধী চলমান আগ্রাসনের প্রতিবাদে এ সাইবার হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে তারা।

হামলার পর মোসাদের ওয়েবসাইট বন্ধ হয়ে যায় এবং শেষ খবর লেখা পর্যন্ত এটি পুনরায় চালু হওয়ার বিষয়ে কিছু জানা যায়নি। অবশ্য প্রায় দু’দিন চলে গেলেও এ পর্যন্ত তেল আবিব এ বিষয়ে এখনো মুখ খুলেনি।

এদিকে, পশ্চিম তীরে এক সদস্য নিহত হওয়ার প্রতিবাদে গত সোমবার এক দফা সাইবার হামলা চালিয়ে ছিল অ্যানোনিমাস। বেথেলহেম ভিত্তিক সংবাদ সংস্থা মায়া’ন নিউজ এ খবর দিয়েছে।

গত মাসের ৮ তারিখে গাজায় হামলার সূচনা থেকেই ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে সাইবার আক্রমণ শুরু করে অ্যানোনিমাস। সেই থেকে ইসরাইলি ‘হাজার হাজার’ওয়েবসাইট অচল করে দিয়েছে বলে দাবি করেছে এ হ্যাকার গোষ্ঠী।

সোমবার তারা ১৭০টি লগ-ইন সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। এ সব তথ্য ইসরাইলি কর্মকর্তাদের বলে দাবি করেছে অ্যানোনিমাস।

সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত একটি বিবৃতিতে অ্যানোনিমাস বলেছে, সামগ্রিকভাবে অ্যানোনিমাসের সব সদস্য এবং বিশিষ্ট হ্যাকার গোষ্ঠীগুলোকে ইসরাইল বিরোধী সাইবার যুদ্ধে নামার আহ্বান জানানো হচ্ছে।

এছাড়া, অধিকৃত ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সাইবার যোদ্ধারা মনস্তাত্ত্বিক উন্নত রণকৌশল গ্রহণ করে সাইবার জগতে ইহুদিবাদী ইসরাইলকে নাস্তানাবুদ করে ফেলেছে। গাজায় ইহুদিবাদী আগ্রাসনের ভয়াবহতা বাড়ার পাশাপাশি ইসরাইলে সাইবার হামলার পরিমাণ আগের তুলনায় অন্তত ১০ গুণ বেড়েছে বলে ইহুদিবাদী সাইবার বিশেষজ্ঞরা জানিয়েছেন।

গত মাসের প্রথম সপ্তাহের পরিসংখ্যানের ভিত্তিতে তেল আবিব বিশ্ববিদ্যালয়ের সাইবার রিসার্চ সেন্টারের প্রধান আইজ্যাক বেন-ইসরাইল বলেছেন, সাধারণত ইসরাইলের গুরুত্বপূর্ণ সাইটগুলোর বিরুদ্ধে দৈনিক এক লাখ সাইবার হামলা হয়। কিন্তু গাজায় আগ্রাসনের পর থেকে গড়ে দৈনিক ১০ লাখ সাইবার হামলার শিকার হচ্ছে এ সব সাইট।

সার্ভারে হামলা করেও ইহুদিবাদী ইসরাইলের নেটভিশন লি এবং বেজেক ইন্টারন্যাশনাল লি.-এর মতো ইন্টারনেট সেবাদানকারী সংস্থাগুলোর ইন্টারনেটের গতি কমিয়ে দিয়েছে হামাস।

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response