শারজাহতে এক ইনিংসে ছক্কার বিশ্ব রেকর্ড!

রোববার চতুর্থ দিনেই শেষ হয়ে যাওয়া শারজাহ টেস্টে দুই দলের ব্যাটসম্যানরা মোট ৩৫টি ছক্কা মেরেছেন। ২০০৬ সালে পাকিস্তান ও ভারতের মধ্যে ফয়সালাবাদ টেস্টের ২৭টি ছক্কা ছিল আগের সর্বোচ্চ।

ম্যাচের তৃতীয় দিনের শেষ পর্যন্ত ২৪টি ছক্কা মেরে রেকর্ড গড়ার মঞ্চ একরকম প্রস্তুতই রেখেছিল দুই দলের ব্যাটসম্যানেরা।

রোববার নিউ জিল্যান্ডের আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান মার্ক ক্রেইগ আরো দুটি ছক্কা মারেন। পরে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে একটি ছক্কা মারেন ইস সোধি। এই ছক্কার মাধ্যমেই শারজাহ টেস্ট স্পর্শ করে ৮ বছর আগের ফয়সালাবাদের ছক্কার রেকর্ড।

পরে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে ৩৪তম ওভারের শেষ বলে আসাদ সফিকের ছক্কায় আগের রেকর্ড ভেঙে যায়। ১৩৭ রানের ইনিংসে স্বাগতিক এই ব্যাটসম্যান আরো পাঁচটি ছক্কা মারেন।

সঙ্গে ইয়াসির শাহ ও মোহাম্মদ তালহা একটি করে ছক্কা মেরে রেকর্ডটাকে বড় করেন। তবে এই রেকর্ডে সবচেয়ে বড় অবদান রেখেছেন ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম ইনিংসে ২০২ রান করার পথে ১১টি ছক্কা মেরেছিলেন নিউ জিল্যান্ডের এই উদ্বোধনী ব্যাটসম্যান।

তৃতীয় দিনে এক ইনিংসে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছিল নিউ জিল্যান্ড। কিউই ব্যাটসম্যানরা ভেঙে দেন ২০০৩ সালে পার্থে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে গড়া অস্ট্রেলিয়ার ১৭টি ছক্কার রেকর্ড।

চতুর্থ দিনে প্রথম ইনিংসের সংগ্রহ ৬৯০ রান নেয়ার পথে মোট ২২টি ছক্কা মারে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানরা।

সোর্সঃ ইন্টারনেট

আমি খুব সাধারণ একজন মানুষ । আমি থাকি নোয়াখালী জেলা সেনবাগ থানা এর বসন্তপুর ভূইঁয়া বাড়ি । ২০১২ সাল থেকে নেট পেশা আমার একটা ভাইরাস এর মত চেপে আছে । তাই নেট এ ওয়েব ডিজাইন এবং লোকাল কাজ করি আর সব সময় চেষ্টা করি নিজের মত করে বাচঁতে । বর্তমানে http://banglablog24.com এর এডমিন হিসাবে দায়িত্বরত আছি । আমার নিজের ব্লগ সাইট http://blog.habibweb.info । পরিশেষে বলতে চাই সবাই আমার জন্য দোয়া করবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...