লাগিয়ে নিন আপনার সাইটে ৪ টি জনপ্রিয় সোশ্যাল বুক মারকিং গেজেট

প্রতিদিনই প্রচুর ব্লগ বা সাইট তৈরি হচ্ছে, কিন্তু কেন? তার একটাই উদ্দেশ্য যে সবাই চায় তার সাইটে অনেক ভিজিটর আসুক । কিন্তু কেন ? উত্তরটা খুবই সহজ । কারন সাইটের ভিজিটর বাড়লে তার সাইটের র‍্যাঙ্ক বাড়বে আর তার ইনকামের রাস্তাও প্রশস্ত হবে। কিন্তু এটা আবার কিভাবে ?আপনারা বুক্মারকিং এর কথা নিশ্চয়ই শুনে থাকবেন। সোশ্যাল বুক মারকিং হচ্ছে সাইটের ট্র্যাফিক বাড়ানোর একটি সহজতম রাস্তা। এর মাধ্যমে আপনি সহজেই আর অল্প সময়ে প্রচুর ট্র্যাফিক পেতে পারেন । আপনার প্রতিটি পোস্ট করার সময় বা প্রতিটি পোস্ট আপডেটের সময় আপনি যদি সোশ্যাল বুক মারকিং সাইট গুলোতে তা শেয়ার করেন, তাহলে আপনি প্রচুর ভিজিটর পাবেন । কিন্তু এর কি কোন সহজ তরিকা আছে ?

addhis gadjet

অবশ্যই আছে । এটা সহজে করার জন্য অনেকেই কিছু গেজেটের সাহাজ্য নিয়ে থাকে । এগুলোকে সোশ্যাল বুক মারকিং গেজেট বলে । আমি আজ আপনাদেরকে ৪টি জনপ্রিয় সোশ্যাল বুক মারকিং গেজেটের কথা বলব যা আপনারা আপনাদের সাইটে ব্যবহার  করলে অনেক উপক্রিত হবেন।

৪ টি জনপ্রিয় সোশ্যাল বুক মারকিং গেজেট:

AddToAny Gadget:এই গেজেট টি খুবই জনপ্রিয় গেজেট। আপনি হয়তো বা এই গেজেট টি অনেক সাইটে দেখে থাকবেন । এই গেজেটের মাধ্যমে আপনি সহজেই জনপ্রিয় কিছু সোশ্যাল সাইট যেমনঃ ফেসবুক, টুইটার , মাইস্পেস ইত্যাদি সাইট গুলোতে আপনাদের পোস্ট গুলো সহজেই শেয়ার করতে পারবেন এমনকি কতগুলো শেয়ার হয়েছে সেটাও দেখতে পারবেন । আপনি আপনার সাইটের জন্য গেজেটটি পেতে নিচের সাইটে ভিজিট করুন আর নিয়ে নিন আপনার প্রিয় এই গেজেটটি ।

Website: http://www.addtoany.com

OnlyWireGadget: এই গেজেটটি ও অনেক পপুলার গেজেট। আপনি এই গেজেটটি এড-অন্স হিসেবে পেতে পারেন আপনাদের ব্রাউজারের (Firefox, Google Chrome and Internet Explorer) জন্য । নিচের সাইট থেকে ও আপনি আপনার সাইটে ব্যবহারের জন্য প্লাগিন বা টুলস হিসেবে পেতে পারেন।

Website: http://www.onlywire.com

AddThis Gadget: কোন সন্দেহ নেই যে এটা একটা খুব ভাল মানের ও পরিচিত গেজেট । আপনি এটা আপনার ব্রাউজারের জন্য ও এড-অন্স হিসেবে পেতে পারেন। এটাকে সাধারনতঃ “addthis” ad-on বলে। আপনি খুব সহজেই এই এড-অন্সটি আপনার ফায়ারফক্স ব্রাউজারে ব্যবহার করতে পারেন । আবার আপনার সাইটের জন্য প্লাগিন হিসেবেও পেতে পারেন। প্লাগিন হিসেবে সহজে পাওয়ার জন্য আপনি নিচের সাইট্ টিতে যেতে পারেন।

Website: http://www.addthis.com

ShareThis: এটাও একটা চমৎকার গেজেট । এটা প্রায় AddThis Gadget এর মতই। তবে এটা আপনাকে আপনার সাইট সম্পর্কে বিস্তারিত রিপোর্ট দেয় । গেজেটটি পাওয়ার জন্য নিচের সাইটে যান ।

Website: http://www.sharethis.com

আশা করি, এই গেজেট গুলো আর এই পোস্ট টি আপনাদের অনেক উপকারে আসবে ।

তথ্যসুত্রঃ Best 4 Social Bookmarking Gadgets for Your Website

আর আমি আছি ফেসবুকে সব সময় আপনাদের পাশে ঃ সুমন ভাইয়া

No Responses

Write a response