মেনন:পহেলা বৈশাখ ধর্ম নিরপেক্ষ সমাজ ব্যবস্থার এক মহান উৎসব

পহেলা বৈশাখ ধর্ম নিরপেক্ষ সমাজ ব্যবস্থার এক মহান উৎসব : মেনন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পহেলা বৈশাখ হচ্ছে ধর্ম নিরপেক্ষ সমাজ ব্যবস্থার এক মহান উৎসব, বাঙালির প্রাণ ও প্রেরণার উৎসব। তিনি বলেন, বাংলা নববর্ষ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষের সমাগমে উৎসবে পরিণত হয়। তিনি আজ সকালে বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘর আয়োজিত পিঠা উত্সব ও কারুশিল্পের মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনদিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিনে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি, সংস্কৃতিবিষয়কসচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস এনডিসি ও বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি এম আজিজুর রহমান।
সিমিন হোসেন রিমি বলেন, নাগরিক জীবনের কর্মব্যস্ততা মাঝে বাঙলা নববর্ষ বাঙালির প্রাণের উৎসব। অসাম্প্রদায়িক চেতনার বাঙালি জাতি গঠনে এ ধরনের উৎসব আরো বেশি করা প্রয়োজন।
এ উপলক্ষে আগামীকাল সন্ধ্যা ৬টায় জাদুঘর প্রাঙ্গণে লোকসংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দেশের বিশিষ্ট লোকসংগীত শিল্পীরা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিবিষয়কসচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস এনডিসি। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি এম আজিজুর রহমান।

No Responses

Write a response