মাসাকাদজার সেঞ্চুরি, ২৩১/৫ রান নিয়ে চা বিরতিতে জিম্বাবুয়ে

BD Cricket_team_swadeshnews24বুধবার তৃতীয় দিনের প্রথম সেশনটি ছিল জিম্বাবুয়ের। ৩০ ওভারে ৮৭ রান তুলে নেয় সফরকারীরা। ক্যারিয়ারের পঞ্চম ও বাংলাদেশের বিপক্ষে নিজের দ্বিতীয় অর্ধশত রান তুলে জিম্বাবুয়েকে সঠিক পথে এগিয়ে নিয়ে যান হ্যামিলটন মাসাকাদজা। সঙ্গে ছিলেন অধিনায়ক ব্রেন্ডন টেলর।

মধ্যাহ্ন বিরতির পর সফরকারী শিবিরে আঘাত করেন সাকিব আল হাসান। টেলর ৩৭ রানে শর্ট লেগে মুমিনুলের হাতে তালুবন্দি হন। ৪ চার ও ১ ছক্কায় ৬১ বলে ৩৭ রান করেন টেলর। ক্রিজে আসা নতুন ব্যাটসম্যান ক্রেইগ আরভিনকেও টিকতে দেননি সাকিব। বাহাতি এই স্পিনারের বলে উইকেটের পেছনে মুশফিকের হাতে তালুবন্দি হন আরভিন। ১৭ রান করেন তিনি।

এরপর সাকিবের তৃতীয় শিকারে পরিণত হন এলটন চিগম্বুরা। ব্যক্তিগত ১ রানে তিনি সাজঘরে ফেরেন।

চা বিরতি পর্যন্ত ৫ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ২৩১ রান। বাংলাদেশের থেকে প্রথম ইনিংসে ২০২ রানে পিছিয়ে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হ্যামিলটন মাসাকাদজা তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন। বর্তমানে অপরাজিত আছেন ১০৫ রানে। চাকাবা ব্যাট করছেন ২৬ রান নিয়ে।

বুধবার ৫৩ রানে দিন শুরু করে জিম্বাবুয়ে। মধ্যাহ্ন বিরতির আগে ৩০ ওভারে ৮৭ রান তুলে নিয়েছে সফরকারীরা।

তবে দিনের শুরুতেই দুবার জীবন পান ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যান মাসাকাদজা।

দিনের প্রথম ওভারে ব্যক্তিগত ১৫ রানে রুবেলের বলে স্লিপে শুভর হাতে এবং দ্বিতীয় ওভারে ১৯ রানে তাইজুলের বলে একই জায়গায় শুভর হাতে জীবন পান। দুটি ক্যাচ ছেড়ে তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন শামসুর রহমান শুভ।

সকালের সেশনে বাংলাদেশের একমাত্র সাফল্য ব্রায়ান চারির উইকেট। প্রথম টেস্টের নায়ক তাইজুলের বলে ব্যাক্তিগত ২৫ রানে মিড অফে ক্যাচ দেন চারি। ৯২ বলে ১ চার ও ১ ছক্কায় ২৫ রান করেন ডানহাতি এই ওপেনার।

এর আগে মঙ্গলবার দিনের শেষ প্রান্তে তাইজুলের বলে এলবিডাব্লিউর শিকার হয়েছিলেন সিকান্দার রাজা (১১)।

সোমবার প্রথম দিনে টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে ৪৩৩ রান সংগ্রহ করে। সাকিব আল হাসান ১৩৭ ও তামিম ইকবাল ১০৯ রান করেন। ৫৬ রান আসে মাহমুদুল্লাহর ব্যাট থেকে।


সোর্সঃ ইন্টারনেট

আমি খুব সাধারণ একজন মানুষ । আমি থাকি নোয়াখালী জেলা সেনবাগ থানা এর বসন্তপুর ভূইঁয়া বাড়ি । ২০১২ সাল থেকে নেট পেশা আমার একটা ভাইরাস এর মত চেপে আছে । তাই নেট এ ওয়েব ডিজাইন এবং লোকাল কাজ করি আর সব সময় চেষ্টা করি নিজের মত করে বাচঁতে । বর্তমানে http://banglablog24.com এর এডমিন হিসাবে দায়িত্বরত আছি । আমার নিজের ব্লগ সাইট http://blog.habibweb.info । পরিশেষে বলতে চাই সবাই আমার জন্য দোয়া করবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...