মালয়েশিয়ান কোচের তালিমে সিঙ্গাপুর যাবে হকি দল

মালয়েশিয়ান হকি কোচের তালিম নিয়ে সিঙ্গাপুরে ওয়ার্ল্ড হকি লিগের রাউন্ড টু পর্বের খেলায় অংশগ্রহণ করবে বাংলাদেশ। অনেক খোঁজাখুুঁজির পর একজন মালয়েশিয়ান কোচ পেয়েছে হকি ফেডারেশন। গতকাল ঢাকায় এসেছেন মালয়েশিয়ান গোবিনাথান কৃষ্ণমুর্তি। মুখে সাদাকালো খোঁচা খোঁচা দাঁড়ি, ৩৬ বছর বয়সী এই কোচ এবারই প্রথম কোনো দেশের জাতীয় দলের দায়িত্ব পেয়েছেন। তাকে দুই মাসের জন্য জাতীয় দল দেয়া হয়েছে। যদি ভালো কিছু করতে পারেন তাহলে তাকে নিয়ে দীর্ঘমেয়াদী কিছু করতে পারে ফেডারেশন। আপাতত তার পরীক্ষা জানুয়ারি পর্যন্ত। সাড়ে তিন হাজার ডলার বেতনে মালয়েশিয়ান কোচকে আনা হয়েছে বলে জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমত উল্লাহ।
সিডনী অলিম্পিক এবং মালয়েশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপ হকিতে খেলেছেন গোবিনাথান কৃষ্ণমুর্তি। ২০০৯ সালে খেলা ছেড়ে দিয়ে কোচিং পেশায় এসেছেন। মালয়েশিয়ায় দীর্ঘদিন সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। সবচেয়ে বড় কথা হচ্ছে তিনি এবার হল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ হকিতে মালয়েশিয়ান দলে সহকারী ছিলেন বলে জানা গেছে। তা ছাড়াও গোবিনাথান কৃষ্ণমুর্তি অনূর্ধ্ব-১৮ মালয়েশিয়া হকি দলের হেড কোচ ছিলেন। ২০১২ সালে অনূর্ধ্ব-২১ মালয়েশিয়া হকি দল চ্যাম্পিয়ন হয়েছিল তারই প্রশিক্ষণে।
ইনচন এশিয়ান গেমস হকিতে বাংলাদেশের খেলা দেখেছেন টিভির পর্দায়। বাংলাদেশের দায়িত্ব পেয়ে সবাই যেটা বলে কাল হকি স্টেডিয়ামে দাঁড়িয়ে সাংবাদিকদের সাথে সেই একই কথাই বললেন কোচ-এদেশে প্রতিভা আছে। ভালো প্রশিক্ষণ দরকার। গোবিনাথান কৃষ্ণমুর্তির নিজের কোচিং ক্যারিয়ারে এককভাবে কোনো দায়িত্ব পালন করেননি এবং সাফল্যও পাননি। এবারই প্রথম সে সুযোগ পেয়েছেন তিনি। প্রতিভা কতটা কাজে লাগাতে পারেন তার জন্যই পরীক্ষা ছুঁড়ে দিয়েছে ফেডারেশন। গোবিনাথান কৃষ্ণমুর্তি জানালেন সবাই চায় কোয়ালিফাই করতে। আর আমি চাই পুরো খেলার উন্নতি ঘটাতে। সামগ্রীকভাবে খেলোয়াড়দের উন্নতি আনতে পারলে ম্যাচে ফলও ভোগ করা সম্ভব। বাংলাদেশে আসা প্রসঙ্গে গোবিনাথান কৃষ্ণমুর্তি বললেন, এখানে যদি ভালো কিছু করতে পারি। তাহলে নিজের ক্যারিয়ারে সাফল্যের একটা পালক লাগবে।’
আজ ঢাকায় অনুশীলন করে বিকেএসপি চলে যাবে প্রাথমিক জাতীয় হকি দল।

published by ashiqur rahman swadeshnews24.com

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response