ভিসা বা মাস্টারকার্ড ছাড়া গুগল প্লে স্টোরে ডেভ একাউন্ট খোলার উপায়

Banglablog
Banglablog – World's Best, The Biggest and Most Wanted Bangla Technology Social Network, Blogging Platform & Online Community | Banglablog | হাতের কাছে সবকিছু।

অনেকেই গুগল প্লেস্টোরে ডেভেলপার একাউন্ট খুলতে পারে না। কারন ভিসা বা মাস্টারকার্ড নেই। যারা খুলতে পারে, তাদের হয়তো ভিসা বা মাস্টার কার্ড রয়েছে। কিন্তু বাংলাদেশের মাস্টার কার্ড বা ভিসা ডেভিড কার্ড গুলো দিয়ে অনলাইনে ডলারে ট্রানজিকশন করা যায় না।

শুধু মাত্র ক্রেডিট কার্ড / ভিসা বা মাস্টারকার্ড যে কোন ক্রেডিট কার্ড দিয়েই অনলাইনে ডলারে ট্রানজিকশন করা যায়। তাই যাদের নরমাল ডেভিড ভিসা বা মাস্টার কার্ড রয়েছে, তারা একাউন্ট খুলতে পারবেন না।

অনেকেরই পেওনিয়ার কার্ড রয়েছে, পেওনিয়ার মাস্টার কার্ড দিয়েও প্লেস্টোরে ডেভ একাউন্ট খোলা যায়।

যাদের পেওনিয়ার কার্ড ও নেই, তারা কি করবেন?

তাদের জন্যও সুন্দর উয়ায় রয়েছে। neteller সুন্দর একটা সাপোর্ট দিয়ে আসছে। নেটেলার দিয়ে অনলাইনে সুন্দর ভাবে পেমেন্ট করা যায়। ভার্সুয়ালি যে কোন কার্ড, মাস্টার, ভিসা, এমেরিকান এক্সপ্রেস ইত্যাদি কার্ড নেওয়া যাবে। এপ্লাই করলে রিয়েল কার্ড ও ঠিকানায় পাঠিয়ে দেয়। তবে আমাদের সত্যিকারের কার্ড দরকার নেই।

আমরা একটি ভার্সুয়াল কার্ড নিব নেটেলারের কাছ থেকে। তা দিয়েই গুগলের ডেভ একাউন্ট খোলা যাবে।

neteller (1)

 

http://www.neteller.com/ এ গিয়ে একাউন্ট খুলে নিন। আশা করি বিস্তারিত লিখতে হবে না। তারপর ও যদি সমস্যা হয়, তাহলে এ লিঙ্কে গিয়ে বিস্তারিত দেখে নিতে পারেন।

Secure ID নামে একটা নাম্বার পাবেন, ঐটা কোথাও সেভ করে রাখুন।

ইমেইল ভেরিফিকেশন করে নিন। এরপর একাউন্টে প্রবেশ করুন।

নেটেলারের ভার্সুয়াল কার্ড ওপেন করার জন্য বাম পাশ থেকে Net+ Cards এ ক্লিক করুন।

neteller (2)

 

ঐখান থেকে Add a Virtual Card এ ক্লিক করে একটি কার্ড তৈরি করুন। ভিসা বা মাস্টার কার্ড যে কোন কিছু সিলেক্ট করুন। আপনার নাম দিন। তারপর কার্ডের তথ্য গুলো সেভ করে রাখুন। এগুলো দিয়েই আমারা ডেভ একাউন্ট খুলতে পারব। চারটি জিনিস দরকার হবে। এ সব গুলোই আপনি ভার্সুয়াল কার্ড তৈরি করলে পাবেন। যেমনঃ
Cardholder Name: Your Name
Card Name: 5005 9155 5414 1111
CVC: 008
EXP: 2/20

গুগল প্লে স্টোরে পেমেন্ট দেওয়ার সময় এ তথ্য গুলোই আপনার কাছে চাইবে।

এবার প্রশ্ন, কিভাবে নেটেলারে ডলার নিবেন তাই তো?

ফেসবুকে অনেক গুলো Buy & Sell Dollar  গ্রুপ রয়েছে। আপনি যে কোন একটা থেকে হেল্প নিন। দেখবেন অনেকেই Neteller ডলার বিক্রি করবে, আপনি তাদের কারো সাথে যোগাযোগ করুন। বলেন আপনাকে ডলার দিলে আপনি টাকা দিয়ে দিবেন। এরপর আপনার ইমেল দিন। আপনার আইডিতে সাথে সাথেই ডলার চলে আসবে। আর তারপর ই আপনি গুগল ডেভ একাউন্টের জন্য পেমেন্ট করতে পারবেন।

ফেসবুকে Buy & Sell Dollar নামে অনেক গুলো গ্রুপ রয়েছে। অনেকেই আবার প্রতারণার শিকার হচ্ছে। তাই সথাসম্ভব পতারণা থেকে নিজেকে সতর্ক রাখা জরুরী। ভালো হয় সরাসরী দেখা করে আপনি ডলার কিনুন। অথবা পরিচিত কারো রেফারেলে কিনুন। অথবা আগে আপনি ডলার পেয়ে শিউর হয়ে তারপর টাকা পাঠাবেন। নিজে প্রতারণা না করি, অন্যের প্রতারণার শিকার না হই। 

ডেভ একাউন্ট খুলতে ২৫ ডলার লাগে। প্রথমে একটা টেস্ট ট্রানজিকশন করা হয়। তার জন্য ১ ডলার বা এমন কেটে নেয়। পরে যদিও তা ফেরত দেয়। তাই আপনার একাউন্টে ২৮ ডলার বা তার বেশি থাকা জরুরী।

এই! সহজ! অনেক গুলো বুদ্ধি রয়েছে। শুধু কাজে লাগাতে পারলেই হয়। শুভ কামন সবার জন্য  :)

প্লেস্টোরে ডেভেলপার একাউন্ট খোলা এবং অ্যাপ সাবমিট নিয়ে বিস্তারিত লেখাঃ

ভিসা বা মাস্টারকার্ড ছাড়া গুগল প্লে স্টোরে ডেভ একাউন্ট খোলার উপায়
Minhaz

সুত্রঃ ইন্টারনেট

আমি খুব সাধারণ একজন মানুষ । আমি থাকি নোয়াখালী জেলা সেনবাগ থানা এর বসন্তপুর ভূইঁয়া বাড়ি । ২০১২ সাল থেকে নেট পেশা আমার একটা ভাইরাস এর মত চেপে আছে । তাই নেট এ ওয়েব ডিজাইন এবং লোকাল কাজ করি আর সব সময় চেষ্টা করি নিজের মত করে বাচঁতে । বর্তমানে http://banglablog24.com এর এডমিন হিসাবে দায়িত্বরত আছি । আমার নিজের ব্লগ সাইট http://blog.habibweb.info । পরিশেষে বলতে চাই সবাই আমার জন্য দোয়া করবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...