ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজের সম্ভাবনা

এই পোস্ট 27 of 94 পর্বে অন্তর্ভুক্ত ফেসবুক ইমো ব্যাবহার করুন

ভারত ও পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ মাঠে গড়ানোর সম্ভাবনা সৃস্টি হয়েছে। চলতি সপ্তাহে ভারত সরকারের সবুজ সংকেত মিললে আগামী ২৪ ডিসেম্বর-৫ জানুয়ারি দীর্ঘ প্রতিক্ষিত এ সিরিজ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) একটি বিশ্বস্ত সুত্র জানিয়েছে, সম্ভাব্য তারিখ আলোচনার অর্থ হচ্ছে তিনি ওয়ানডে এবং দুই টি-২০ ম্যাচের সংখিপ্ত সিরিজ মাঠে গড়াচ্ছে।

সুত্রটি জানায়, ‘উভয় দলই তাদের নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরের জন্য কলম্বো থেকে সরাসরি রওনা হবে বিবেচনা করে সিরিজটি সম্ভবত শ্রীলংকায় অনুষ্ঠিত হচ্ছে।’

তিনি জানান, পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগে নিজ খেলোয়াড়দের ১০-১২ দিন বিশ্রাম দিতে চায় বলে ইঙ্গিত দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় দল ৬ অথবা ৭ জানুয়ারি অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবে। আর সিমিত ওভারের সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ৭ জানুয়ারি রওনা হবে পাকিস্তান দল।

সুত্র জানায়, ‘সম্ভবত উভয় দলই কলম্বো থেকে সরাসরি নির্দিষ্ট গন্তব্যে রওনা হবে।’ তিনি বলেন, ভারতের বিপক্ষে সিরিজ অনুষ্ঠিত হলে তার আগে শ্রীলংকার মাটিতে দল নিয়ে এক সপ্তাহ অনুশীলন ক্যাম্প করতে চান বলে পিসিবিকে জানিয়ে দিয়েছেন প্রধান কোচ ওয়াকার ইউনিস ।

তবে সময়ের সংক্ষিপ্ততার জন্য সিরিজে ম্যাচ সংখ্যা কমিয়ে ওয়ানডে ও টি-২০তে দুটি করে ম্যাচও হতে পারে বলে আভাস পাওয়া গেছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা সরাজের পাকিস্তান সফরের কারণেই মুলত এ সিরিজ এখন মাঠে গড়াচ্ছে।

No Responses

Write a response