ব্যাক-লিঙ্ক তৈরির সবচেয়ে সহজ ও কার্যকর পদ্ধতি – ধারাবাহিক টিউটোরিয়াল (পর্ব-১)

ফোরাম পোস্টিং হচ্ছে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরির একটি শক্তিশালী  ও সহজ মাধ্যম । এর মাধ্যমে আপনি সহজেই আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করতে পারেন । যত বেশি লিঙ্ক তত বেশি মুল্য আপনার সাইটের। সুতরাং বুঝতেই পারছেন ব্যাক-লিঙ্কের মর্যাদা। আসুন, আমরা জানি কিভাবে সবচেয়ে সহজে ফোরাম পোস্টিং এর মাধ্যমে আপনার সাইটের একটি ব্যাক-লিঙ্ক তৈরি করা যায়। আপনি ফোরাম পোস্টিং এর মাধ্যমে তিন ভাবে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করতে পারেন । ১) বি বি কোডের সাহায্যে হাইপারলিঙ্ক তৈরি করে ২) সিগনেচার লিঙ্ক তৈরির মাধ্যমে ৩) ফোরামে নতুন পোস্ট করার মাধ্যমে ।

তাহলে প্রথমে আমরা দেখি কিভাবে বিবি কোডের মাধ্যমে ফোরাম পোস্টিং থেকে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করা যায়।

এজন্য যা যা করতে হবেঃ

১) প্রথমেই একটি ফোরাম পোস্টিং সাইটে রেজিস্ট্রেশন করতে হবে। যেমনঃ ধরুন ঃ http://newinternetforum.com একটি ফোরাম পোস্টিং সাইট। শেখার জন্য আমরা এই ফোরাম সাইটের সাহায্য নিব। প্রথমেই এখানে রেজিস্ট্রেশন করি এই লিঙ্ক http://newinternetforum.com/signup/ থেকে ।

২) রেজিস্ট্রেশন করা সম্পন্ন হলে এখন সাইন ইন করি। সাইন ইন করলে নিচের ছবির মত দেখা যাবে।

৩) অতঃপর এই সাইটের কোন একটি টপিক্স নির্বাচন করি , যেমনঃ Google Adsense টপিক্স টিতে ক্লিক করি, অতঃপর, An Easy Trick To Increase Your CTR এই টকিস অথবা অন্য যে কোন টপিক্স নির্বাচন করি।

An Easy Trick To Increase Your CTR টপিক্সটিতে ক্লিক করলে নিচের ছবির মত একটি উইন্ডো আসবে ।

৪) এখানে এই টপিক্স সম্পর্কে একটি পোস্ট দেখা যাবে । আপনাকে এই পোস্টের Reply দিতে হবে আর Reply এর মাধ্যমেই আপনাকে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক তৈরি করতে হবে।

৫) তাহলে দেখা যাক, কিভাবে ? আপনি Reply বাটনে ক্লিক করা মাত্রই নিচের ছবির মত একটি উইন্ডো দেখতে পারবেন ।

এখানে আপনাকে উক্ত পোস্টের একটি Reply দিতে হবে। সাবধান ! Reply টি যেন রিলেটেড হয়। আপনি আপনার সুবিধামত Reply একটি লিখুন।

৬) আপনি আপনার Reply লিখার পরে Preview দেখতে পারবেন Preview বাটনে ক্লিক করলে । নিচের ছবিটা দেখলে বুঝতে পারবেন Preview টা কেমন দেখায়।

৮) অতঃপর পোস্ট বাটনে ক্লিক করা মাত্রই আপনার পোস্টটি পাবলিশ হয়ে যাবে এবং আপনার সাইটের একটি ব্যাক-লিঙ্ক ও তৈরি হবে। এখন কথা হচ্ছে পোস্ট এর মাধ্যমে কিভাবে আপনার লিঙ্কটি দিবেন । এজন্য আপনাকে যা করতে হবে তা হলঃ BB কোড তৈরি করতে হবে। যেমনঃ If you go through this topic [url=http://yourdomain.com] Easy Trick for Increasing CTR [/url]  (উপরের ছবিটা দেখুন)

এখানে, [url=http://yourdomain.com]  ও [/url] এর মাঝখানে আপনার সাইটের কি-ওয়ারড Easy Trick for Increasing CTR দিবেন এবং yourdomain.com এর পরিবর্তে আপনার সাইটের লিঙ্ক (URL ) দিবেন । ব্যাস, হয়ে গেল কাজ।

৯) এবার নিচের ছবিটা দেখুন। দেখবেন, Reply এর মাধ্যমে আপনার সাইটের একটি ব্যাক-লিঙ্ক তৈরি হয়েছে। ব্যাস, কাজ শেষ ।

পরবর্তী পর্বে আমি দেখাব, কিভাবে সিগনেচার তৈরির মাধ্যমে আপনার সাইটের ব্যাক-লিঙ্ক বানাবেন।

আজ এ পর্যন্তই , আল্লাহ হাফিয। সবাই ভাল থাকবেন। না বুঝলে কমেন্টস করবেন ।

No Responses

Write a response