ব্যবহারকারীর যৌনজীবনের তথ্য নেবে আইফোনের নতুন আপডেট

image

অনেকেই আইফোনের মাধ্যমে তার রাশিফল দেখে থাকেন। এ ছাড়া রেডিও শোনা বা পৃথিবীর যেকোনো প্রান্তে বন্ধুদের কাছে ছবি পাঠানোর কাজও করেন। কাজেই আপনি কি করছেন বা কোথায় কার কাছে কি ছবি পাঠাচ্ছে, এমনকি রাতে কি খাচ্ছে তার তথ্য পর্যন্ত অ্যাপলের পক্ষে পাওয়া সম্ভব। কাজেই আপনার যৌনজীবন সম্পর্কে তথ্য পাওয়া তাদের পক্ষে সমস্যা হবে কেন?

সিএনএন এর এক প্রতিবেদনে বলা হয়, আইফোনের সর্বসাম্প্রতিক আপডেট আইওএস ৯-এ বেশ কয়েকটি নতুন ফিচার দেওয়া হয়েছে। এর একটি ফিচার আপনার প্রজনন-সংক্রান্ত স্বাস্থ্য সম্পর্কে তথ্য সংগ্রহ করবে। অর্থাৎ এটি এক ধরনের সেক্স ট্র্যাকার।

প্রতিবেদন আরো তুলে ধরে, এই হেলথকিট অ্যাপটি একই সঙ্গে আপনার ঋতুচক্র পর্যবেক্ষণ করবে। আপনার মুখের শ্লেষ্মার বৈশিষ্ট্য পর্যন্ত জানা যাবে এই অ্যাপের মাধ্যমে।

এসব তথ্য সংগ্রহ করতে গিয়ে আপনার যৌনজীবনের তথ্যই ফাঁস হবে অ্যাপলের কাছে। এমনকি যৌনকর্মের সময় কোনো নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছেন কিনা তাও স্পষ্ট হবে। কাজেই হঠাৎ করে কারো যৌনজীবনের চিত্রটি ইন্সটাগ্রামে দেখতে পাওয়াটা বিচিত্র কিছু নয়। তবে সব তথ্য অ্যাপটি গোপন রাখবে বলা হয়েছে।

তবে এই অ্যাপটি অ্যাপলের ভালো একটি উদ্যোগ বলে মনে করছেন অনেকে। অন্তত এর মাধ্যমে আইফোনকে নারীবান্ধব করা হবে এর মাধ্যমে। আগামী জুলাইয়ের মধ্যেই অ্যাপটি চলে আসবে বলে জানানো হয়।

সূত্র : ইন্টারনেট

No Responses

Write a response