বুফনের ‘বাড়া ভাতে’ ছাই শেষ মুহূর্তের গোলে প্রথম হার জুভেন্টাসের

48134_s5সব আয়োজন সেরে রাখা হয়েছিল। খেলোয়াড়দের রুমে ছিল কেক। জিয়ানলুইজি বুফনের হাতে অধিনায়কত্বের চিহ্নের আর্মব্যান্ডেও আনা হয়েছিল পরিববর্তন। বিশেষ ধরনের আর্মব্যান্ডে লেখা ছিল ‘৫০০’। বুধবারের সব আয়োজন ছিল জুভেন্টাসের ৩৬ বছর বয়সী অধিনায়ক ও গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে নিয়ে। জুভেন্টাসের হয়ে ইতালিয়ান সিরি এ’-তে এদিন তিনি নামেন নিজের ৫০০তম ম্যাচ খেলতে। কিন্তু ম্যাচ শেষে আনন্দ উদযাপন খুব একটা সুখকর হয়নি। তুলনামূলক অনেক ছোট দল জেনোয়ার কাছে তারা হেরে গেছে ১-০ গোলে। আর হারটাও ছিল একেবারে অন্তিম মুহূর্তে। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ছিল গোলশূন্য। রেফারি ইনজুরি টাইম দেন চার মিনিট। এর প্রথম তিন মিনিটও দু’দল তেমন সুযোগ সৃষ্টি করতে পারে নি। তবে শেষ বাঁশি বাজার মাত্র ২০ সেকেন্ড আগে শক্তিশালী জুভেন্টাসকে স্তব্ধ করে দেয় স্বাগতিকরা। জেনোয়ার অবিশ্বাস্য জয় নিশ্চিত করেন লুকা অ্যান্তোনিও। ৫০০তম ম্যাচ খেলতে নামা বুফনকেই ফাঁকি দেন তিনি। এ মওসুমে ইতালিয়ান সিরি এ’-তে ৯ ম্যাচে এটিই জুভেন্টাসের প্রথম হার। আর এ বছরে টানা তিনবারের শিরোপাজয়ীদের দ্বিতীয় হার। সর্বশেষ গত মার্চে তারা হেরেছিল। এদিন দু’বার এগিয়ে যাওয়ার বড় ধরনের সুযোগ পেয়েছিল তোরিনোর ওল্ড লেডিরা। প্রথমার্ধে ফারনান্দো লরেন্তের একটি শট জেনোয়ার বাঁ গোলপোস্টে লেগে ফিরে আসে। আর ৭০ মিনিটে জুভেন্টাসকে বিমুখ করেন প্রতিপক্ষের গোলরক্ষক মাতিয়া পেরিন। জুভেন্টাসের ডিফেন্ডার অ্যাঙ্গেলো ওগবোনার দারুণ একটি শট তিনি রুখে দেন।
এদিন হোঁচট খেয়েছে নাপোলি ও এসি মিলানও। এ দু’টি দলকে ১-১ গোলে রুখে দিয়েছে যথাক্রমে আটালান্টা ও কাগিলিয়ারি। তবে সাম্পদোরিয়াকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। বুধবারের ফলে লড়াই জমে উঠেছে জুভেন্টাস ও রোমার মধ্যে। রোমা বুধবার ২-০ গোলে হারিয়েছে সিসেনাকে। একই দিনে জুভেন্টাসের হার ও রোমার জয়ে পয়েন্ট টেবিলে এসেছে সমতা। ৯ ম্যাচে সাত জয় ও এক হার ও এক ড্র’তে দুই দলের পয়েন্টই সমান-২২। তবে গোল ব্যবধানে এগিয়ে টেবিলে নেতৃত্ব দিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। অন্যদিকে এসি মিলান ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ও ইন্টার মিলান ১৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে। আর ১৫ পয়েন্ট নিয়ে নাপোলির অবস্থান সপ্তম।
বুধবারের খেলার ফল
আটালান্টা ১-১ নাপোলি
কাগলিয়ারি ১-১ এসি মিলান
ফিওরেন্তিনা ৩-০ উদিনেস
জেনোয়া ১-০ জুভেন্টাস
ইন্টার মিলান ১-০ সাম্পদোরিয়া
রোমা ২-০ সিসেনা।

সোর্সঃ ইন্টারনেট

আমি খুব সাধারণ একজন মানুষ । আমি থাকি নোয়াখালী জেলা সেনবাগ থানা এর বসন্তপুর ভূইঁয়া বাড়ি । ২০১২ সাল থেকে নেট পেশা আমার একটা ভাইরাস এর মত চেপে আছে । তাই নেট এ ওয়েব ডিজাইন এবং লোকাল কাজ করি আর সব সময় চেষ্টা করি নিজের মত করে বাচঁতে । বর্তমানে http://banglablog24.com এর এডমিন হিসাবে দায়িত্বরত আছি । আমার নিজের ব্লগ সাইট http://blog.habibweb.info । পরিশেষে বলতে চাই সবাই আমার জন্য দোয়া করবেন ।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...