বাজারে থাকা স্যামসাং মেমোরি কার্ড থেকে সাবধান

স্মার্টফোনের জন্য ক্ষতিকারক হতে পারে দেশের বাজারে প্রাপ্ত স্যামসাং মেমোরি কার্ড। বাংলাদেশে স্যামসাং কোনো মেমোরি কার্ড পরিবেশন করে না। অথচ দেশের বাজারে পাওয়া যাচ্ছে স্যামসাংয়ের মেমোরি কার্ড! ঈদ সামনে রেখে দেশের প্রযুক্তি বাজারে ছড়িয়ে পড়েছে

 

memorycard-anytech-400x271

স্যামসাংয়ের নাম ব্যবহার করা জাল মেমোরি কার্ড।

ফলে স্যামসাং ব্র্যান্ডের নাম ব্যবহার করে বিক্রি হওয়া মেমোরি কার্ড কিনে প্রতারণার শিকার হচ্ছেন ক্রেতারা। দেশের সর্ববৃহৎ কম্পিউটার বাজার এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান মার্কেট থেকে ‘স্যামসাং মাইক্রো এসডিএইচসি কার্ড’ কিনে প্রতারণার শিকার হওয়া ভুক্তভোগীদের অভিযোগ, মেমোরি কার্ডের গায়ে ১৬ জিবি লেখা থাকলেও ব্যবহারের সময় দেখা গেছে এর স্টোরেজ আসলে ১০ জিবি। এ ছাড়া, ৮ জিবি ও ৩২ জিবি মেমোরি কার্ডগুলোতেও সঠিক পরিমাণ স্টোরেজ নেই। ‘ক্লাস ১০’-এর মেমোরি কার্ড বলা হলেও প্রকৃতপক্ষে তা ‘ক্লাস ৪’-এর চেয়েও কম গতিসম্পন্ন।

এ প্রসঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ বলেন, কিছু অসাধু ব্যবসায়ী স্যামসাংয়ের নাম ব্যবহার করে এই অপকর্ম চালিয়ে যাচ্ছে। প্রতিরোধে ক্রেতাদের সচেতন থাকতে হবে।

জাল মেমোরি কার্ড স্মার্টফোনের মাদারবোর্ডের জন্যও ক্ষতিকর। তাই যাচাই করে মেমোরি কার্ড কেনা এবং অরিজিনাল মেমোরি কার্ড ব্যবহারের পরামর্শ তথ্যপ্রযুক্তি পণ্য পরিবেশক ও সেবাদাতা প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স কর্তৃপক্ষের।

No Responses

Write a response