বলিউডের দাপুটে নায়িকাদেরও ঠকানো হচ্ছে

বলিউডের দাপুটে নায়িকাদেরও ঠকানো হচ্ছেঢাকা: অনেকের কাছে বলিউড মানেই আলো ঝলমলে রঙিন দুনিয়া। যেখানে আমাদের দুনিয়ার মতো নেই কোনো অভাব, অভিযোগ কিংবা বৈষম্য। যারা এমনটা ভাবেন বা বলে থাকেন তাদের জ্ঞাতার্থে মুখ খুলতে শুরু করেছেন রানী মুখার্জি কিংবা বিপাশা বসুর মতো দাপুটে নায়িকারা। বলিউডে নায়ক-নায়িকাদের পারিশ্রমিকের বিশাল ব্যবধান নিয়ে কিছুদিন আগে ক্ষোভ প্রকাশ করেছিলেন রানী মুখার্জি।

তার দেখানো পথেই যেন হাঁটলেন বিপাশা বসু। তার মতে, পারিশ্রমিকের ফারাক দূর হওয়ার নয়। তাই এ ব্যাপারে বেশি ভাবতে নারাজ তিনি। বিপাশা বসু হতাশা প্রকাশ করে আরো বলেন, ‘হয়তো সালমান খানের নামে কোনও ছবি বক্সঅফিসে যেই ব্যবসা করে ক্যাটরিনা কাইফের নামে সেই ব্যবসা হয় না। সেই কারণেই পারিশ্রমিকে এই ফারাক। এসব কারণেই বলিউড বাদশাহ শাহরুখ খান পৃথিবীর বিত্তবান অভিনেতাদের মধ্যে দ্বিতীয়। ২২ বছরের বলিউড ক্যারিয়ারে তার বর্তমান পারিশ্রমিক ৩৫ কোটি টাকা। তার পরপরই রয়েছে সালমান খানের নাম। এই তারকার পারিশ্রমিক ৩০ কোটি টাকা। তৃতীয় অবস্থানে রয়েছেন মিস্টার পারফেক্টশনিস্ট হিসেবে পরিচিত আমির খান, যিনি প্রতি ছবিতে নিয়ে থাকেন ২৮ কোটি টাকা। আমিরের তুলনায় কিছুটা কম পারিশ্রমিক পান অক্ষয় কুমার, প্রায় ২৫ কোটি টাকা।

এত গেল পুরনোদের কথা। বলিউডের নতুন প্রজন্মের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছেন রণবীর কাপুর। তার পারিশ্রমিকও ২০ কোটি টাকা। কিন্তু নায়কদের তুলনায় ব্যাপক বৈষম্যের শিকার বলিউডের ললনারা। তাই বলিউডের এক নম্বর নায়িকা দীপিকা পাড়ুকোনের পারিশ্রমিক মাত্র ৮ থেকে ৯ কোটি টাকা। অথচ রণবীর কাপুর পান তার দ্বিগুন। একই সময়ে এই দুজনের বলিউড ক্যারিয়ার শুরু হয়েছিলো।

পারিশ্রমিকের দিক থেকে বলিউডের নায়িকাদের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছেন পাতৌদি রাজ পরিবারের পুত্রবধূ কারিনা কাপুর খান। তিনি প্রতি ছবিতে ৮ থেকে সাড়ে ৮ কোটি টাকা পেয়ে থাকেন। বলিউডের পুরনো বাসিন্দা প্রিয়াঙ্কা চোপড়া। যিনি ছবির প্রয়োজনে যে কোনো কিছু করতে রাজি। অথচ তিনি ছবি প্রতি ৭ থেকে ৮ কোটি টাকা পান। অন্যদিকে চিকনি চ্যামেলি খ্যাত ক্যাটরিনা কাইফ মাত্র ৬ থেকে ৭ কোটি টাকায় ছবি করেন। তবে মজার বিষয় হচ্ছে, প্রায় ৪ বছর ধরে বলিউড থেকে দূরে রয়েছেন ঐশ্বরিয়া রায় বচ্চন। অথচ এখনও শীর্ষ পারিশ্রমিক প্রাপ্ত নায়িকাদের তালিকায় তার নাম ওঠে আসে। তিনি ছবি প্রতি ৫ থেকে ৬ কোটি টাকা নিতেন। তাই বলিউড পাড়ার নায়িকারা ভাবছেন প্রতিনিয়ত ঠকছেন তারা। কিন্তু সাহস করে কিছু বলতে পারছেন না।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...