ফ্রি ইন্টারনেট সেবা দেবে ইন্টারনেট.ওআরজি!

ফ্রি ইন্টারনেট সেবা দেবে ইন্টারনেট.ওআরজি!জনপ্রিয় সামাজিক সাইট ফেসবুকসহ বিভিন্ন সেবা ব্রাউজ করার জন্য মোবাইল ফোনভিত্তিক ফ্রি ইন্টারনেট সেবা দিতে যাচ্ছে ইন্টারনেট.ওআরজি (www.internet.org) নামে একটি সংস্থা।

এ জন্য ইন্টারনেট.ওআরজি নামে একটি অ্যাপ অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করে নিতে হবে।

তবে এ সেবা আপাতত আফ্রিকার দেশ জাম্বিয়ায় চালু করা হচ্ছে। আর মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের নেটওয়ার্কের মাধ্যমে এ সেবা পাওয়া যাবে।

জাম্বিয়ায় সাধারণ মানুষের কাছে কিছু মৌলিক সেবা বিনামূল্যে পৌঁছে দিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে এক ঘোষণায় জানানো হয়েছে।

যে সেবাগুলো বিনামূল্যে জাম্বিয়ার নাগরিকেরা ভোগ করতে পারবেন, সেগুলো হচ্ছে-, আকুওয়েদার, এয়ারটেল, ইজেডলাইব্রেরি, ফেসবুক, ফ্যাক্টস ফর লাইফ, গুগল সার্চ, গো জাম্বিয়া জবস, কোকোলিকো, মোবাইল অ্যালায়েন্স ফর মেটারনাল অ্যাকশন (এমএএমএ), মেসেঞ্জার, উইকিপিডিয়া, ওমেন’স রাইটস অ্যাপ (ডব্লিউআরএপিপি) ও জাম্বিয়া ইউরিপোর্ট।

ঘোষণায় জানানো হয়, জাম্বিয়ার এয়ারটেল মোবাইল ফোন গ্রাহকরা ইন্টারনেট.ওআরজি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে ইন্টারনেট.ওআরজি কিংবা অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুক অ্যাপের মাধ্যমে এ সেবাগুলো বিনামূল্যে পাবেন।

এ বিষয়ে প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর গে রোজেন বলেন, পৃথিবীর ৮৫ ভাগ মানুষই সেলুলার নেটওয়ার্কের মধ্যে আছেন। তবে মাত্র ৩০ ভাগ মানুষ ইন্টারনেটের সুবিধা ভোগ করতে পারেন।

তিনি বলেন, এই সেবার মাধ্যমে আমরা আরো বেশি মানুষের কাছে ইন্টারনেট সুবিধা পৌঁছে দিতে চাই।

তিনি বলেন, ফ্রি ইন্টারনেট সেবার মাধ্যমে সাধারণ মানুষ স্বাস্থ্য, চাকরি ও স্থানীয় তথ্য জানতে পারবেন।

গে রোজেন বলেন, ফ্রি ইন্টারনেট সুবিধা প্রথমে জাম্বিয়ার এয়ারটেল ফোন ব্যবহারকারীরা ভোগ করতে পারবেন। এরপর পৃথিবীর অন্যান্য দেশেও এ সেবার বিস্তৃতি ঘটানো হবে।

ফ্রি ইন্টারনেট.ওআরজি অ্যাপের স্লোগান নির্ধারণ করা হয়েছে – আমরা প্রত্যেকেই। সবখানেই। সংযুক্ত।

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response