ফায়ারফক্স বিশ্বের সবচেয়ে কম দামের স্মার্টফোন আনছে !

মজিলা ফাউন্ডেশন বিশ্বের সবচেয়ে কম দামের স্মার্টফোন আনছে—এ তথ্য এরই মধ্যে সবাই জেনে গেছেন। ফায়ারফক্স অপারেটিং সিস্টেমচালিত (ওএস) ২৫ মার্কিন ডলার দামের এ স্মার্টফোন নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছে সবার মধ্যে। চীনা চিপ নির্মাতা প্রতিষ্ঠান স্প্রিডট্রামের সঙ্গে অংশীদারির মাধ্যমে কম দামের এই মোবাইল ফোনসেট বাজারে আসবে।

এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী এই স্মার্টফোনে থাকবে ৩.৫ ইঞ্চি স্ক্রিন, যার রেজুলেশন হবে ৩২০ বাই ৪৮০ পিক্সেল। মজিলা ফাউন্ডেশনের তৈরি ব্রাউজার ফায়ারফক্সের জনপ্রিয়তার পাশাপাশি ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন দামে মজিলা ফোন পাওয়া যাচ্ছে। ফায়ারফক্স ওএসচালিত এই স্মার্টফোন বেশ জনপ্রিয়তাও পেয়েছে।  এই ফোনে আরো থাকবে ওয়াই-ফাই, ব্লুটুথ, এফএম রেডিও ও অন্যান্য সুবিধা। এই ফোনের রিয়ার ক্যামেরা হবে ২ মেগাপিক্সেলের। ফোনের ডিফল্ট ব্রাউজার হিসেবে থাকবে মজিলা ফায়ারফক্স, এতে এইচটিএমএল৫ সুবিধাও পাওয়া যাবে।

সবচেয়ে কম দামের এই ফোনের বিষয়ে মজিলার পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও বাংলাদেশে এই ফোন নিয়ে আসছে টেলিনর ডিজিটাল। টেলিনর ডিজিটালের চিফ স্ট্র্যাটেজিক অফিসার অ্যান্ডার্স হ্যালিন এ তথ্য জানিয়েছেন। গতকাল শনিবার তিনি সাংবাদিকদের জানান, এ বছরের মধ্যেই নানা আকর্ষণীয় সুযোগ-সুবিধাসংবলিত সব ধরনের মজিলা ফোন গ্রাহকের হাতে তুলে দেবে টেলিনর ডিজিটাল।

No Responses

Write a response