ফরেক্স এ অসফল ?? জেনে নিন ফরেক্স এ ব্যার্থ হওয়ার মূল কারনগুলি

এটা একটা প্রচলিত কথা যে ৯০% ফরেক্স ট্রেডার রাই লস করেন। এই কথার ভিত্তি কি আসলে? মার্কেট স্টুডেন্ট নামের এক দল লেখক এর ভিত্তি খুঁজেছে এবং ভুল খোঁজার চেষ্টা করেছে। তাদের লেখাটি ছিল Do 95% of all traders lose?তারা তিনটি ব্যাপার দেখেছেঃ

>“The profitability of day traders”, ডগলাস জে জর্দান ও জে ডেভিড Diltz দ্বারা লিখিত ও আর্থিক বিশেষজ্ঞদের জার্নাল (Vol.59, No6, নভেম্বর, ডিসেম্বর 2003) প্রকাশিত একটি নিবন্ধ, মার্কিন দিন ব্যবসায়ীদের একটি নমুনা ব্যবহার করা হয়েছিল। ফলাফল দেখায় ব্যবসায়ীরা টাকা হারায় এবং লাভ করে, এবং শুধুমাত্র 20% বাড়তি লাভজনক এর বেশী ছিল।

>”The Cross-Section of Speculator Skill: Evidence from Taiwan,” একটি গবেষণা কর্ম, লি, লিউ এবং Odean দ্বারা করা এবং 15 বছরের 1992-2006 বেশি দিন ব্যবসায়ীর সম্পাদনের তাইওয়ানীয় স্টক এক্সচেঞ্জ থেকে তথ্য ব্যবহার করেছেন এখানে, সমাজ বিজ্ঞান গবেষণা নেটওয়ার্ক (ফেব্রুয়ারি 14, 2011) প্রকাশিত: ফলাফল এ দেখান যে প্রায় সময় 13% ধারাবাহিকভাবে সুখ্যাতি করতে পারবেন সাধারণত বছরের মধ্যে ফি লাভ নেট, দিন ব্যবসায়ীদের 1% (360.000 1,000) উপার্জন করে।

>মার্কিন কমোডিটি ফিউচার ট্রেডিং কমিশন রেগুলেশন দরুন, মার্কিন বৈদেশিক মুদ্রার ব্রকাররা এখন আসলে লাভজনক যে সক্রিয় ফরেক্স অ্যাকাউন্ট শতকরা হার প্রকাশ করতে বাধ্য হয়, এবং ফরেক্স magnates এর মাইকেল Greenburg বিভিন্ন আবাস এর জন্য কম্পাইল করেছেন এবং চার্টকে সহজ করে প্রস্তুত করা হয়েছে নিচের মত:

ফরেক্স স্কুল

 

উপরের চার্ট এ যা দেখান হল টা বোঝায় , বেশিরভাগ ট্রেডার (GFT and Oanda) ট্রেডএ টাকা হারায়, যদিও ১০৮,৬০৩ টি অ্যাকাউন্ট প্রায় ৭০ ভাগ এর কাছাকাছি। এটা জেনে রাখা দরকার যে এই ডাটা শুধু কার্যকর অ্যাকাউন্ট এর জন্যই, এটা সমস্যা কারন আমরা জানিনা সঠিক কি পরিমান নতুন অ্যাকাউন্ট গত চার মাস এ খোলা হয়েছে এবং কি পরিমান বন্ধ হয়েছে। এটা সন্দেহ নেই যে বন্ধ হওয়া অ্যাকাউন্ট গুলো গোনার মাঝে নিলে এক চতুর্থাংশও পরিমান লস পারচেন্ত বেড়ে যাবে।

যখন আগের দুইটি লেখা দেখাচ্ছে যে ৮৭% ট্রেডার দৈনিক লস করে, তাও মনে রাখুন এটা দৈনিক হিসাব। তাই এটা বলাই ভাল ৮৭% লস এর জায়গা থাকে দৈনিক লস এর। Wall Street Journal (Currency Markets Draw Speculation, Fraud July 26, 2005) এর মতে-“ এখানে ট্রেড চালানোর সময় “১৫% ট্রেডার লাভ পাবে” এই সতর্কতার পড় ও মানুষ ট্রেড করে।“ তাই Drew Niv, chief executive of FXCM বলেছেন “ তাই আমি হতবাক হই”।

এখানে মজার ব্যাপার হলঃ কেন ৭০-৯৫% ট্রেডার লস করেন, যদিও ৫০% সম্ভবনা ছিল ট্রেড জিতার?

আমরা বিশ্বাস করি এখানে ১০ টি কারন আসেঃ

১.অডস দরুন লেনদেনের খরচ আপনার বিরুদ্ধে হয়
2. কম্পিটিশন অতি শ্রেয় এবং আরো পরিশীলিত হয়
3. মিথ্যা প্রতাশ্যাসমূহ (তাত্ক্ষনিক সাফল্য, ম্যারাডোনা রিটার্নস, পবিত্র ঈপ্সিত বস্তু)
4. ওভার লিভারেজ
5. ট্রেডিং ওভার
6. অ জ্ঞান
7. অভিজ্ঞতার অভাব
8. হিউম্যান দুর্বলতা (লোভ, ভয়, অহংবোধ ইত্যাদি)
9. কোন ট্রেডিং প্ল্যান বা সিস্টেম না থাকা
10. অস্থিতিশীল বা ত্রুটিপূর্ণ মানি ম্যানেজমেন্ট.

1. অমিল আপনার জন্য হয় কারন আপনার খরচঃ

প্রতি বাণিজ্যের সূত্রপাত , আপনি বিস্তার বা কমিশন দেয়ার কারনে গহ্বরে যান, এবং আপনার জন্য নিজেকে বিরতি করা এমনকি বা মুনাফা পাওয়া কঠিন কাজ হয়ে যায়। খুচরা ব্যবসায়ী সবসময় একটি “ন্যায্য খেলা ” খেলে যে এর চেয়ে অনেক কম জিতে তার মতভেদ করে তোলে এবং তার (কিছু ইসিএন দালালদের সঙ্গে ) কমিশন বা খোলা তার অবস্থান পালন রাতারাতি সুদ থেকে অতিরিক্ত চার্জ বহন করতে হতে পারে যা বিড / বিস্তার জিজ্ঞাসা , জোটে একাধিক দিনের জন্য হয়। এই ট্রেডিং খরচ অনেক কম 50 % বিজয়ী করে তোলে, অথবা একটি মুদ্রা flipping মধ্যে মতভেদ তোলে। এটা দালাল এবং ব্যাংকের মধ্যে সাধারণত একটি খরচ সুবিধা দেয় যা বৃহত্তর ক্লায়েন্ট পরজন্ত যায়, করতে যথেষ্ট কঠিন ছড়িয়ে মঞ্জুর উল্লেখ করা উচিত এতে।

ফরেক্স ডাউন আপ vacillates করে কারণ ফরেক্স ট্রেডিং দিনের মধ্যে হয় , আপনি এন্ট্রি এবং একটি মুদ্রা শিরসঁচালন মতভেদ যদি তুলনা করেন দেখবেন একটি সারিতে ডান দুবার অনুমান থাকার সমপরিমাণ যা প্রস্থান হয়, তার উপর আরো কম সঠিক হতে হবে । ভাগ্য দ্বারা ফরেক্স এ লাভ হবে না।

If বিস্তার এবং কমিশন আপনার ট্রেডিং এর জন্য handicaps হয় , আপনার সর্বনিম্ন স্প্রেড এবং / অথবা কমিশন প্রস্তাব ব্রোকার এর জন্য Lookout থাকা উচিত।

আপনি যদি দৈনিক ফরেক্স ট্রেডিং করেন , এবং আপনি একটি দ্রুত অস্থির বাজারে প্রবেশ ও প্রস্থানের সঠিক আরো 50 % হতে হবে এইভাবে সচেতন হন, তাহলে আপনি আপনার সিস্টেমের মুনাফা বা আপনার নিজের সেরা অনুমান কোন বিষয়ী অনুভূতি নির্ভর করতে পারবেন। পরিবর্তে, আপনি আপনার সিস্টেমের পিছনে পরীক্ষা করা হয়েছে যে একটি অতিরিক্ত প্রচেষ্টা করুন এবং গণনীয় তথ্য একটি যথেষ্ট পরিমাণ বেশি এবং এটি সাফল্যের একটি উচ্চ সম্ভাবনা আছে দেখানো হয়েছে যে পরীক্ষা এগিয়ে আছে। আত্মনিষ্ঠা এবং ভাগ্য এর জন্য কোন রুম নেই।

          2. কম্পিটিশন অতি শ্রেয় এবং আরো পরিশীলিত হয়ঃ
ট্রেডস FX নিবন্ধে আমরা খুচরা ব্যবসায়ীদের এখনও শুধুমাত্র পুরো FX বাজারে ভলিউম 2% গঠন ও আকার তা দেখিয়েছি এবং কুতর্ক পরিপ্রেক্ষিতে খাদ্য শৃঙ্খলে নেভিগেশন সর্বনিম্ন হচ্ছে , আমরা সবচেয়ে নির্দ্ধিধায় আপ খাওয়া কিভাবে হয় তা চিত্রিত করেছি। বড় ব্যবসায়ীদের ( ব্যাংক, কর্পোরেশন এবং হেজ ফান্ড ) বাজারে ঘাঁতঘোঁত বুদ্ধিমান এই জলের মধ্যে শুধু মাত্র হাঙ্গর হিসেবে থাকে , ট্রেডিং দিন রাত করে , এবং তারা দুর্বল নন। তাদের সমর্থন এবং প্রতিরোধের সুস্পষ্ট স্তরে স্টপ আদেশ করার সম্ভাবনা বেশি , যারা খাঁটি ব্যবসায়ীদের আউট শোঁকা যে অত্যাধুনিক ট্রেডিং সিস্টেম ব্যাবহার করেন। কিছু ব্রোকার মনোভাব বলা যায়, যে কোনও সময় যে কোনও মুদ্রা নেভিগেশন হাফপ্যান্ট করতে longs তাদের আভ্যন্তরীণ অনুপাত প্রকাশ করে, এবং তারা সবচেয়ে খুচরা ব্যবসায়ীদের হারাতে জানে, যেহেতু সুপারিশ খুচরা অনুভূতি বা নির্দেশমূলক পক্ষপাত করতে তাই পাল্টা ট্রেড করা হয়।

বড় ছবি তে দেখা যায়, তারপর , খুচরা ফরেক্স ট্রেডার শুধুমাত্র তারল্য 2% গঠন করে অন্যান্য খুচরা ব্যবসায়ীদের বিরুদ্ধে তার কৌশলে pitting করা হয় না। পরিবর্তে, তিনি তারল্য 90% গঠন করে ব্যাংক এবং হেজ ফান্ড এর জন্য কাজ প্রাতিষ্ঠানিক ব্যবসায়ীদের বিরুদ্ধে তার কৌশলে pitting হয়। যেমন একটি পরিস্থিতিতে, মাঠ পরিষ্কার নয়। সাধারণত খুচরা ব্যবসায়ী , সীমিত ট্রেডিং মূলধনের আছে প্রায়ই অনভিজ্ঞ হয় , ফ্রী অনলাইন টুলস দিয়ে ব্যবসা , এবং শুধুমাত্র তার সময় ট্রেডিং বাজারে একটি ভগ্নাংশ ব্যয় করতে পারেন। সাধারণত প্রাতিষ্ঠানিক ব্যবসায়ী , বিপরীতে, ভাল মূলধনী হয় যথেষ্ট অভিজ্ঞতা থাকে, আরো পরিশীলিত ট্রেডিং টুলস আছে, এবং বাজারে বিক্রী তার দিনের অধিকাংশ উৎসর্গ করতে পারেন। আরো মূলধন, আরো পরিশীলিত ট্রেডিং সরঞ্জাম, আরো অভিজ্ঞতা এবং শিক্ষা , এবং আরো শ্রেনীর ট্রেডিং সময় হচ্ছে, প্রাতিষ্ঠানিক ব্যবসায়ীদের যার হিসাব তাদের নিজস্বট্রেডিং ভুল দ্বারা গ্রস্ত হয় দুর্বল ও ছোট খুচরো ব্যবসায়ীদের উপর preying মাছ ট্যাংক মধ্যে শুধু মাত্র হাঙ্গর এর মত।

আপনি বড় এবং আপনার চেয়ে আরো পরিশীলিত বিরোধীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী হয় সচেতন যে ক্ষুর RemedyBeing সঠিক পথে একটি humbling পদক্ষেপ নিন। আপনি পাই প্রতিটি ফালি এর জন্য আপনার বিরুদ্ধে আপনার প্রাতিষ্ঠানিক ব্যবসায়ীর যুদ্ধ তুলনা , অভিজ্ঞতা , শিক্ষা, সরঞ্জাম এবং সময় পরিপ্রেক্ষিতে একটি গুরুতর অসুবিধার মধ্যে রয়েছে যে পূর্বেই জানতে আপনি প্রয়োজনীয় অভিজ্ঞতা , শিক্ষা লাভ চেষ্টা জন্য প্রেরণা ব্যাবহার করুণ এবং করা উচিত আরো একটি সমান মাঠ প্রতিযোগিতা করার টুলস ব্যাবহার করা।

 

           3 . মিথ্যা প্রতাশ্যাসমূহ
মিথ্যা প্রত্যাশার ভাগ করা যাবে : দ্রুত, সমৃদ্ধ পেতে অবিশ্বাস্য মাসিক আয় অর্জন , এবং সেখানে আপনি লাভ পেতে ” পবিত্র ঈপ্সিত বস্তু ” সিস্টেমের উপর নির্ভর করছেন।

তাত্ক্ষনিক সাফল্য অর্জন দেখার জন্যে
বৈদেশিক মুদ্রার আলটিমেট ” ধন দ্রুত পান” প্রকল্প হিসেবে খ্যাতি অর্জন করেনি। এই প্রতারণা অনেক সত্ত্বা ( সিস্টেম বিক্রেতা, সংকেত প্রদানকারী, সেমিনার বা চ্যাট রুমে গুরু , এমনকি ফরেক্স বিক্রেতা ও দালাল ) শিশুসুলভ এবং লোভ থেকে বের অর্থ উপার্জন করার চেষ্টা সব দ্বারা perpetrated করা হয়। তারা সব আপনি একটি সময় অল্প সময়ের মধ্যে ধনী অপসৃত করতে পারেন , এক অত্যন্ত সমৃদ্ধ ট্রেডিং ফরেক্স পেতে পারেন ধারণা যে বংশ বিস্তার করে, অথবা আপনি একটি জীবন্ত জন্য ফরেক্স ট্রেড আপনার কাজ প্রস্থান করতে পারেন।

ক্ষুর RemedyBear মনে থাকলে ফরেক্স এ সাফল্য রাতারাতি ঘটবে না । এটি একটি সফল দখল করে ফরেক্স ট্রেডিং পাবে আস্থা এবং অভিজ্ঞতার পাশাপাশি অন্তর্দৃষ্টি লাভ করতে পারবেন আপনার জন্য বছর লাগতে পারে এতে।

যদি আপনি একটি নতুন ব্যবসায়ী হন, তাহলে আপনাকে প্রথমে ট্রেডিং খেলায় বেঁচে থাকতে হবে। আপনি একটি বছরের প্রথম কয়েক মাসের মধ্যে কাগজ ট্রেডিং বা এমনকি একটি প্রকৃত অর্থ একাউন্টে সব আপনার টাকা হারাবেন না চেষ্টা করুণ। আপনি পরিবর্তে আপনি বেশ কয়েক মাস পরে আপনার ডেমো এবং রিয়েল অ্যাকাউন্ট বিজয়ী হোলে কাজ করুণ, তাহলে একটি লাভজনক দ্বিতীয় কর্মজীবন এর মধ্যে করতে একটি সুযোগ থাকার হিসাবে নিজেকে বিবেচনা করতে পারবেন। আপনার প্রথম কর্মজীবন ছেড়ে দিতে না করুণ নিজেকে দয়া করে।

      অবিশ্বাস্য অর্জন দেখার জন্যেঃ
আপনি প্রতি মাসে আপনার প্রারম্ভিক ট্রেডিং অ্যাকাউন্ট এর 20-100 % করতে আশা করেন যদি আপনি নতুন ব্যবসায়ী হন, আপনি ইতিমধ্যে বাস্তবতা এবং অকার্যকর থেকে বিচু্যত হতে পারেন যার একটি অভাবনীয় লক্ষ্য আছে। যেমন বিশাল লাভ করতে একমাত্র উপায় উচ্চ লিভারেজ বা বাণিজ্যিক প্রতিদিন একাধিক বার ব্যবহার করা , উভয় পন্থা যা একটি স্ল্প সময়ের জন্য আপনার জন্য কাজ করতে পারে কিন্তু শেষ পর্যন্ত আপনার একাউন্ট ধ্বংস হবে। আপনি ডবল বিপদ মধ্যে প্রবেশ করবেন লিভারেজ – বহুবার – ট্রেডিং , নীচে আলোচনা করব।

আমি একবার একটি প্লেনে একজন এর সাথে দেখা করেছিলাম,তিনি $ 6000 এর একটি একাউন্ট এর একজন ফরেক্স ব্যবসায়ী, তিনি কেবল সাদাসিধা ছিলেন। , একজন ব্যক্তির সাধারণত প্রতি মাসে 2K করা প্রয়োজন এই পৃথিবীতে বেঁচে থাকার জন্য আরো যদি একটি পরিবার উত্থাপন না হয়, এবং যে জীবিকা টাকা সেরা একটি কাজ বা ব্যবসা থেকে অর্জিত করা দরকার। আপনি আপনার প্রারম্ভিক $ 6000 থেকে প্রতি মাসে 2K করতে পারেন মনে করি যে আপনি ধারাবাহিকভাবে অসম্ভব , যা প্রতি মাসে 30% অর্জন করতে পারবেন মনে হয় । বৈদেশিক মুদ্রার রঙ্গভূমি খুব বিপজ্জনক , এবং আপনি দুর্ঘটনার জন্য দ্রুত রেসিপি আপনার বিল পরিশোধ করতে পারেন, যাতে ( ওঠানামা – বহুবার – ট্রেডিং ) মাসিক রিটার্ন প্রতি একটি 30 % অর্জন করা আপনার ট্রেডিং ত্বরান্বিত করার চেষ্টা করুণ।

আপনি আপনার পাতলা ট্রেডিং অ্যাকাউন্ট থেকে একটি ভাগ্য গড়ে তুলতে পারেন, অথবা আপনি আপনার লিভিং ট্রেডিং বৈদেশিক মুদ্রার অর্জন করতে পারবেন , কারণ আপনি আপনার দিন কাজ প্রস্থান করতে পারেন, RemedyStop চিন্তা করে। আপনি এক বছরের মধ্যে অপসৃত বা মাসিক আয় বন্ধ না করুণ,বেঁচে থাকার জন্য কোন মানুষ বা সিস্টেম ধারাবাহিকভাবে প্রয়োজনীয় প্রতি মাসে 20-100 % করতে পারেন। বৈদেশিক মুদ্রার ট্রেড একটি সমৃদ্ধ দ্রুত প্রকল্প নয়।

একটি মানবিক বা সিস্টেমের প্রতি মাসে 1-10 % অনুযায়ী ধারাবাহিকভাবে লাভজনক আয় অর্জন করার জন্য এটা , তবে, সম্ভব। এটা সম্ভব কিন্তু খুব কঠিন। এটা করার জন্য ফরেক্স শিক্ষা, অভিজ্ঞতা, ধৈর্য, ​​শৃঙ্খলা , এবং একটি কাটিয়া প্রান্ত সিস্টেম প্রয়োজন। লিভারেজ এবং ঝুঁকি একটি নিম্ন স্তরের বজায় রাখার অসুবিধা ট্রেডিং সম্পর্কে সামঞ্জস্যপূর্ণ করতে বাধা দেয়।

       পবিত্র ঈপ্সিত বস্তু খুঁজছিঃ
ফরেক্স করার নতুন এবং পুরোনো অধিকাংশ মানুষ প্রায় সেরা ট্রেডিং সিস্টেম খুঁজে। আমি পবিত্র ঈপ্সিত বস্তু খোঁজা ক্ষেত্রে সহানুভূতি প্রকাশ করি। আমি অন্বেষী এবং কিছু মাত্রায় আমি এখনও আছি । আমি দীর্ঘ আশাবাদী কোথাও খুঁজে কেউ সিস্টেম বীট করতে পারেন যে সিস্টেম ” আছে ” নির্মিত হয়েছে যে বিশ্বাস অনুষ্ঠিত হয়েছে। আমি সেখানে আউট বিষ্ঠা অনেক আছে জানতাম , কিন্তু আমি বেশী কথা অনুসন্ধান বা নেট গভীর যথেষ্ট খনন করবনা, আমি অন্যদের খুঁজতে এবং আমার ভাগ্য গড়ে তুলতে এটি ব্যবহার করতে না করব, যে ” পবিত্র ঈপ্সিত বস্তু ” সিস্টেম খুঁজে পেতে পারেন।

সমস্যা সিস্টেমের 95% অসংখ্য কারণে অলাভজনক , এবং আজ মহান সিস্টেম বর্জ্য বিন মধ্যে আগামীকাল হতে পারেন। মার্কেটস পরিবর্তন এবং গত ছয় মাসের মধ্যে অবিচলিত মুনাফা তৈরীর সিস্টেম হঠাৎ নিচে আঁকা একটি ভারী , অপ্রত্যাশিত নিজেকে খুঁজে পেতে পারেন। আমি উদাহরণস্বরূপ, Scalping সিস্টেমের সেরা সাথে এই ঘটতে দেখাবো। সেরা অনেকেই দুটি সোজা বছরের জন্য এশিয়ান সেশনের সময় বড় আয় তৈরি করেছে , তাদের 10 বছরের ফিরে পরীক্ষা সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ফেরৎ , এবং তারপর 2011 সালে আমি তাদের তিরস্কার করতে দেখেছি। এশিয়ান সেশানের ঐতিহাসিকভাবে পরিসীমা বাউন্ড কাল হঠাৎ একটি গতিবিধি সময় হয়ে ওঠে এবং scalping ইএএস দ্বারা সূচিত ব্যবসা scalping পাল্টা প্রবণতা অ্যাকাউন্ট backfired হয়।

ক্ষুর RemedyStop কোনো একটি সিস্টেমের মধ্যে আপনার স্প্ন hinging করে। বাজারে বীট করতে পারে না ” পবিত্র ঈপ্সিত বস্তু ” সিস্টেম এখন পর্যন্ত। আমার ভাল ব্যবস্থা আছে , বলছে না। বিজ্ঞতার এবং নম্রভাবে ব্যবহার করা হলে , ব্যাক টেস্টিং এবং ফরওয়ার্ড পরীক্ষার মধ্যে লাভজনক হতে প্রদর্শিত হবে যে কিছু ভাল ব্যবস্থা আছে। তারা স্পষ্টভাবে আপনাকে প্রতি মাসে 20-100 % করতে সাহায্য করবে, এবং তারা তা করার দাবি করেন, আপনি সিস্টেম সম্পর্কে আপনার সন্দেহ থাকা উচিত। পরিবর্তে, সত্যিই ভাল সিস্টেমে কম 20 % ডাউন আঁকা সঙ্গে মাসে সামঞ্জস্যপূর্ণ আয় প্রতি 1-10 % উত্পাদন দেখানো যেতে পারে।

ফরেক্স সম্পর্কে নিজেকে educating , এবং একটি কালো বাক্স সিস্টেম ছাড়া আপনার নিজের উপর বিক্রী আপনার অগ্রাধিকার রাখুন। আপনি উদ্ভাবিত বা খোঁজার জন্য আরো ফরেক্স এবং কাজ এর সম্পর্কে জানুন , একটি ভাল সিস্টেম কি করে তোলে তা বুঝতে পারবেন।

 

        4 . ওভার লিভারেজ:
অনেক ফরেক্স ব্যবসায়ীরা ব্যর্থ এর জন্য সর্বাগ্রে কারণ ওভার leveraged যাতে তাদের ব্যবসা হয় না। অথবা অন্য ভাবে বললে, তারা তারা কাজে মাপ সম্পর্কিত অধীন মূলধন রয়েছে। তারা 20-100 % মাসিক আয় করতে পারেন যে মিথ্যা প্রত্যাশা দিয়ে, নতুন ব্যবসায়ীর দ্রুত তার অ্যাকাউন্টে আপ ফুঁ দেন, উপলব্ধ লিভারেজ নেভিগেশন আউট maxes হয় এতে। ফরেক্স মার্কেট ব্যবসায়ীদের সম্পূর্ণরূপে ব্যবহার করা হলে কিছু কিছু ক্ষেত্রে ব্যাপক ট্রেডিং লাভ হতে পারে , যা যতটা 400:1 হিসাবে তাদের অ্যাকাউন্ট লিভারেজ , এবং সবচেয়ে অন্যদের মধ্যে অসমর্থকরণ লোকসান করতে পারবেন।

এমনকি সবচেয়ে ভালো ফরেক্স দালাল দ্বারা দেওয়া সাধারণ 100:1 লিভারেজ সঙ্গে ব্যবসায়ীর সম্পূর্ণরূপে দেওয়া 100:1 লিভারেজ ব্যবহার করতে হয়, তার সম্পূর্ণ অ্যাকাউন্টে এক বানিজ্যে সম্পুর্ন বিলুপ্ত হয়ে যেতে পারে। উদাহরণস্বরূপ $ 1000 একটি মিনি অ্যাকাউন্ট ছিল, এবং 1 স্ট্যান্ডার্ড ($ 100,000 ) লট কিনতে 100:1 লিভারেজ ব্যবহার করা হলে তিনি সম্পূর্ণই (100 অপনোদিত হন, মুদ্রা জোড়া মাত্র 100 পিপস করে তার বিরুদ্ধে ভ্রমণ করতে হবে পিপস এক্স পিপ প্রতি $ 10 = $ 1000 ) . ব্যবসায়ীর খুব সামান্য টাকা দিয়ে খুব বড় একটি স্থান বহন করার চেষ্টা ছিল এটা।

এটা মার্কিন নিয়ন্ত্রকদের সম্প্রতি 50:1 মার্কিন দালালি সংস্থার লিভারেজ সীমা অতিরিক্ত পদক্ষেপ গ্রহণ আকর্ষণীয় করেছে। তারা নিজেকে hurting থেকে খুচরা বিনিয়োগকারীদের রক্ষা করার চেষ্টা করছে, এর নিদিষ্ট উদ্দেশ্য সাথে করেছিলেন। কিন্তু লিভারেজ এর ক্ষমতা সীমিত লিভারেজ অপব্যবহারের পরজায়ে পড়ে এবং তার একাউন্ট অন্তক থেকে একটি মার্কিন ক্লায়েন্ট রক্ষা করবে না। শুধু পার্থক্য তিনি 100:1 লিভারেজ অধীন হিসাবে শুধুমাত্র অর্ধেক লট সাইজ নিয়ন্ত্রণ করতে পারেন যে হচ্ছে , এবং এইভাবে এটা করবে : তিনি দেওয়া সম্পূর্ণ 50:1 লিভারেজ ব্যবহার করতে হলে একটি অর্থগৃধ্নু মার্কিন ক্লায়েন্ট এখনও তার একাউন্ট তিরস্কার করতে পারেন সম্পূর্ণ তার অ্যাকাউন্ট অপনোদন তাকে -100 পিপস এর মধ্যে 2 টি খারাপ কাজে পরিবর্তে -100 পিপস এর 1 খারাপ ট্রেড করায়।

ক্ষুর RemedyThe বাজারের ব্যবসায়ীদের ঝুঁকি বিপুল পরিমাণে ব্যবহার করতে পারবেন , কিন্তু অনেক ক্ষেত্রে তা ব্যবহৃত লিভারেজ পরিমাণ সীমাবদ্ধ ব্যবসায়ী এর সেরা সুদ হয়। এক একজন পেশাদার লিভারেজ ব্যবহার করেন তাঁরা জানেন কিভাবে ট্রেড করা উচিত। অধিকাংশ পেশাদার ব্যবসায়ীদের তাদের ট্রেডিং অ্যাকাউন্ট প্রতি $ 50,000 জন্য এক আদর্শ লট ($ 100,000 ) ট্রেডিং দ্বারা সম্পর্কে 2:1 লিভারেজ ব্যবহার করেন। এই অ্যাকাউন্টটি মূল্য প্রতি $ 500 জন্য এক মাইক্রো লট ($ 1000 ) এর সঙ্গে সমানুপাতিক । আপনার একটি $ 2000 অ্যাকাউন্ট ছিল সুতরাং, , আপনি 4 মাইক্রো বাণিজ্যের প্রতি পাত বা যে কম আপ ট্রেড করবেন।

বাণিজ্য লিভারেজ আপনার আয় বাড়ানোর লক্ষ্যে একটি শক্তিশালী হাতিয়ার হতে পারে , অথবা এটি আপনার পতন হতে পারে মনে রাখবেন। লিভারেজ এটা সম্ভাব্য লাভ যোগ যতটা downside হয় শক্তি যোগায় যে একটি ডবল নিরাপদ্ তলোয়ার হয়। বিজ্ঞতার এবং sparingly ব্যবহার করুন.

          5 . ওভার ট্রেডিংঃ
নতুন ফরেক্স ট্রেডাররা ট্রেডিং এর সঙ্গে উচ্চ লিভারেজ ব্যবহার করতে পারেন , তিনি বিপুল মুনাফা তুলতে পারে মনে করেন। কি তিনি লক্ষ্য করা না ফরেক্স মার্কেট উদ্বায়ী এবং সমস্ত দিন দীর্ঘ দিক পরিবর্তন , এবং এটা প্রতি দাম আন্দোলন থেকে লাভজনক ব্যবসা আশা করা অসম্ভব না। দিন ব্যবসায়ীদের আরো ঝুঁকি তাদের অ্যাকাউন্ট প্রকাশক হয় এবং তাদের জয় ক্ষতি অনুপাত হ্রাস করা হয়েছে: গবেষক রা বলেন দিন ব্যবসায়ীদের 90% ব্যর্থ হন, একটি কারণ আছে। তারা একটি ছোট সময় ফ্রেম স্কেলে দিক প্রতিটি পরিবর্তনের বাণিজ্য চেষ্টা করেন, স্বল্প সময়কাল অনেক কাজে গ্রহণ করা হয় এতে, এবং প্রায়ই প্রক্রিয়ার মধ্যে বড় কাটা পেতে পারেন। এতে তাদের ট্রেড প্রতি সময় হিসাবে ট্রেডিং খরচ বৃদ্ধি হয়।

যেমন ট্রেডিং উত্তেজনা , গত ক্ষতির জন্য আপ করা প্রতিশোধ ট্রেডিং হয়, একটি ফরেক্স ট্রেড অনুপস্থিত এবং তারপর বাজারে পশ্চাদ্ধাবন , হিসাবে ওভার বাণিজ্য ব্যবসায়ীদের ফরেক্স যা বিভিন্ন কারণে হয়, পরিশেষে, Overtrading কোন শৃঙ্খলা থাকার ফলাফল , কোন পরিকল্পনা এবং কোন ধৈর্য থাকেনা।

ক্ষুর RemedyYou একটি ট্রেডিং প্ল্যান / সিস্টেম মেনে চলা সংগ্রাম এবং তারপর এটি চালায় শৃঙ্খলা এবং ধৈর্য জড়। পরিকল্পনা ও সিস্টেম এন্ট্রি করে প্রস্থান নিয়ম একটি সেট অধীনে বাণিজ্যের জন্য আপনাকে বাধ্য করা হবে। আপনি সিস্টেমের প্রয়োজনীয় হয় শুধুমাত্র যখন দিক এবং স্থান কাজে প্রতিটি পরিবর্তনের জন্য ট্রেডিং আপনার হুজুগ এবং বৃক্করস প্রতিবন্ধক করা উচিত। আপনার একটি খারাপ হারানো সপ্তাহে ছিল, আপনি কি করতে পারেন সবচেয়ে খারাপ জিনিস অর্থ ব্যবস্থাপনা নীতি পরিত্যাগ করে ফিরে স্বাস্থ্যের লিভারেজ ওভার বা ওভার ট্রেড আপনার অ্যাকাউন্ট চেষ্টা হয় , চিন্তা করবেন না। আপনি এক ট্রেড বা প্রবণতা মিস করেছেন তাছাড়া,  আপনি এটি পেছনে তাড়া করতে হবে না ; আপনি ঠিক ইন ফেরত পেতে সিস্টেম বা পরিকল্পনা করুণ, না বাজারের মাইক্রো কিশোর নিয়ম অনুসরণ করতে একটি retracement জন্য অকাতরে অপেক্ষা করতে হবে।
         6 . জ্ঞান অভাব .
যথেষ্ট শিক্ষা না থাকা , বৈদেশিক মুদ্রার ব্যবসায়ীদের ব্যর্থ হওয়ার কারণ । এমনকি তারা একটি ফরেক্স বই খোলার অথবা মুদ্রার ট্রেডিং সম্পর্কে নিজেদের educating ছাড়া ট্রেডিং করেন। কিছু কিছু ফরেক্স ব্যবসায়ীদের সবে প্রযুক্তিগত এবং মৌলিক বিশ্লেষণ বুঝতে হয়, এবং তারা বাতিক , সংস্কার, অন্ত্রে প্রবৃত্তি , বাজারে এক দিক রুঢ়ভাবে চলন্ত বা সংঘটনের পরে বোধোদয় ইন দিক পরামর্শ দিনের খবর ব্যবসা চালানো শিখেন। এর ফলে, দাম সরানো কেন কিভাবে / জ্ঞান ছাড়া , অনেক ব্যবসায়ীদের ব্যর্থ করে।

ক্ষুর RemedyA নতুন ফরেক্স ট্রেডার বাজারে গঠন করে যা প্রধান উপাদান, যেমন এটি চালাতে যে প্রধান কারণ জানতে সংগ্রাম করা উচিত। শিখতে অনেক উপায় আছে । শিখতে চেষ্টা এবং বাজার রুপায়ণ প্রযুক্তিগত এবং মৌলিক বিষয়গুলির উভয়ের গবেষণা এবং বিশ্লেষণে অনর্গল হতে হবে। এটা শুধু একটা স্কুল বা পদ্ধতির অনুসরণ করা যথেষ্ট নয়। আপনি যে আকৃতি কারণের ও সূচক একটি বৃন্দ এবং অন্বেষণ বাজারে প্লটে বিভক্ত করবেন এবং সংস্কারমুক্ত যথেষ্ট হতে হবে তা। আপনি বিনামূল্যে শিখতে FO আমাদের নিজস্ব অনলাইন স্কুল এখানে চেষ্টা করতে পারেন। উপরন্তু, আপনি Google অনুসন্ধান এবং আপনি আপনি আগ্রহী বিষয় সম্পর্কে আরও জানার জন্য উপযুক্ত ফোরাম এবং সামাজিক নেটওয়ার্ক যান , এবং আপনি অনলাইন আলোচনায় অংশগ্রহণ করতে পারেন। আপনার ফরেক্স সম্পর্কে জানা প্রয়োজন সবকিছু নেট আউট আছে , এবং এটি আপনি করতে পারেন সব জানতে এবং অন্বেষণ আপনার উপরে নির্ভর করে। আরো জ্ঞান এবং আপনাকে প্রাপ্ত তথ্য, ঘুরে আপনি এটি সম্পর্কে তিমিরে এবং আরও সুষম সিদ্ধান্ত নিতে সাহায্য করবে যা এই বাজার সম্পর্কে আপনার থাকতে হবে ভাল ধারনা, .

এটা ঠিক যে আপনার বৈদেশিক মুদ্রার তাত্ত্বিক জ্ঞান যথেষ্ট নয়। আপনি বাস্তবে এটা করবেন এবং অভিজ্ঞতা বিকাশ হবে।

        7 . অভিজ্ঞতার অভাব
প্রায়ই নতুন ব্যবসায়ীদের মধ্যে দ্রুত সমৃদ্ধ পাবার আশা থাকে। এটি সঙ্গে বাস্তব ট্রেডিং মধ্যে ডানে আকর্ষণীয় যে একটি সূচক বা সিস্টেম দ্বারা তারা মুগ্ধ হয়ে যান। দ্রুত লাভের আকর্ষণ অকাতরে অপেক্ষা ও ডেমো অ্যাকাউন্ট এবং মাইক্রো অ্যাকাউন্ট সঙ্গে প্রথম অনুশীলন থেকে তাদের বাধা দেয়। অথবা সম্ভবত তারা ইতিমধ্যে , কয়েক মাস ধরে একটি ডেমো অ্যাকাউন্ট দিয়ে চর্চা কিছু শালীন ব্যবসা করেছেন , এবং তারা বা তাদের সিস্টেম বাজারে প্রহার করতে সক্ষম যে নিজেদের বিশ্বাস আছে। তারপর তারা একটি বাস্তব অ্যাকাউন্টে তাদের হাত খোলার চেষ্টা চালান, এবং যে লোভ আবিষ্কার এবং তাদের ট্রেডিং হস্তক্ষেপ ভয় পান এবং আগামীকাল বাজারে গত কয়েক মাসের মধ্যে বাজারে সামান্য প্রতিচ্ছায়া bears বুঝতে পারেন না।

ব্যবসায়ীদের হিসাবে অভিজ্ঞতার অভাব অনেক ট্রেডিং ভুল ঘটাচ্ছে , তাদের , বেয়াদব অধীর এবং মানসিক করে তোলে। বাজারের প্রভাবিত বাহিনীর সংখ্যাধিক্য , যেমন যদৃচ্ছতা তার উচ্চ ডিগ্রী সঙ্গে অভিজ্ঞতা তাদের অভাব , বাজার দিক অনেক মিথ্যা ব্যাখ্যা , যার ফলে বাজারে অবমূল্যায়ন এবং অতিরিক্ত অনুমান তাদের জানাবে। অর্থ ব্যবস্থাপনা সঙ্গে অভিজ্ঞতা তাদের অভাব তাদের প্রতিটি ভুল বাণিজ্যের উপর খুব বেশী ঝুঁকি ঘটায় এবং তারা শেষ পর্যন্ত সম্পুর্ন বিলুপ্ত হয়।

ক্ষুর RemedyIt থেকে মুনাফা বা বেঁচে থাকতে অভিজ্ঞতার বছর লাগে যে একটি অত্যন্ত বিপজ্জনক রঙ্গভূমি হিসেবে ফরেক্স এ কল্পনা করা সবচেয়ে ভালো। দুই মাসের একটি গাড়ী চালনা  শিখতে যথেষ্ট সময় হতে পারে, এটা আপনার ট্রেডিং অ্যাকাউন্ট বিপর্যয় বেঁচে থাকতে শিখতে ঘাম এবং রক্ত ও ব্যর্থতার বছর সময় লাগতে পারে । এটা আপনি ধারাবাহিকভাবে তা থেকে মুনাফা করতে পারেন, যাতে সম্পূর্ণরূপে নিজেকে এবং বাজারের মাস্টার শিখতে এর পর আরো অনেক বছর সময় লাগতে পারে। বাণিজ্য অন্য দিকে পেশাদার ব্যবসায়ী পূর্ণ সময় অভিজ্ঞতা ট্রেডিং বাজারের প্রায়ই 5 বা আরো বছর রয়েছে, এবং তাদের নিষ্পত্তি প্রান্ত সরঞ্জাম কাটা সঙ্গে ব্যবসায়ীদের একটি সমানভাবে অভিজ্ঞ দলের সঙ্গে কাজ করে মনে রাখবেন । আপনি একটি বন্য পশ্চিম gunfight এই দৃশ্যকল্প তুলনা করুণ, আপনি একটি পুরানো পিস্তল , রাইফেল এবং Gatling বন্দুক একটি ভাণ্ডার সঙ্গে সশস্ত্র একটি ডজন ঝানু Gunslingers সাথে করতে brazenly দ্বৈত রাস্তার মধ্যে sauntering সাথে নাগরিক রয়েছে। আপনি প্রয়োজনীয় অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি নাচ করার সুযোগ আছে আগে, আপনি সাবধান থাকুন।

আসলে প্রত্যেক ব্যবসায়ীর সময় সঙ্গে ভাল হয়ে সব সময় কাজ করতে হবে না। তার সাম্প্রতিক বই ” Outliers ” ইন ম্যালকম গ্ল্যাডওয়েল কোনো জ্ঞানীয় ক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি একটি বৃহৎ পরিমাণ 4 ঘন্টা equates যা 10,000 ঘন্টা একটি মোট , জন্য নির্দিষ্ট টাস্ক অনুশীলন একটি ব্যাপার দাবি করেন , 10,000 ঘন্টা রুল বর্ণনা করে 10 বছর ধরে বোঝান হয়। ফরেক্স এ ভাল হতে অগত্যা যে অনেক পর্দায় সময় দিতে হবে এবং অভিজ্ঞতার উপর নির্ভর করে এটা, কিন্তু অনেক অন্যান্য শ্রেনীর এবং প্রযুক্তিগত চেষ্টা লেগেছে, এটা দক্ষতা সেট বিকাশ ও শান – পাথার করতে অনেক সময় লাগে যা মনে রাখা উচিত । বৈদেশিক মুদ্রার ধৈর্য, ​​শৃঙ্খলা, আত্মনিয়ন্ত্রণ , সাহস , এবং নিয়মিত ও ধারাবাহিকভাবে ট্রেডিং , নিজের দৈনন্দিন হোমওয়ার্ক করছেন , এবং সব সময় শেখার রাখা একটি শক্তিশালী প্রেরণা প্রয়োজন যা একটি দীর্ঘ যাত্রা।

          8 . ব্যবসায়ীদের মানবিক দুর্বলতাঃ
হিউম্যান ব্যবসায়ীদের দুর্বলতা এক নম্বর এ আছে , সর্বাগ্রে লোভ , ভয় , অহংবোধ , আসক্তি , এবং আলস্য হচ্ছে এগুলো।

লোভ : মারাত্মক গোনাহ , তা হল , এটা ব্যবসায়ীদের ফরেক্স এ হারানর প্রধান কারণ। কারণ আমাদের ছোট জীবদ্দশায় এবং অর্থ দ্রুত করতে আগ্রহ হাজার , লোভ প্রথম অপরিহার্য জ্ঞান এবং বাজারের অভিজ্ঞতা বিল্ড আপ সময় গ্রহণ ছাড়াই ট্রেড আমাদের বাড়ে। লোভ খুব তাড়াতাড়ি আমাদের অপ্রস্তুত করে যখন বাজারে আমাদের বাধ্য করে কিছু করতে। লোভ এছাড়াও ঘুরে বিস্মৃত আমাদের একাউন্ট বাণিজ্যের জন্য আমাদের ঘটায় যা ট্রেড বা তার অধিক লিভারেজ , যার ফলে আমাদের আরো আক্রমণাত্মক করে তোলে।

ভয়:স্স্থ্যকর ভয় বাজারের বিপজ্জনক এবং আমাদের প্রথমে বেঁচে থাকার অপরিহার্য দক্ষতা এবং প্রশিক্ষণ প্রয়োজন । অস্বাস্থ্যকর ভয় বাজারে আমাদের কর্ম ঘড়ি যার ফলে ব্যবসা শুরু করার জন্য এটি paralyzing যাতে বিপজ্জনক মনে করা হয়। একজন ব্যবসায়ীর লোভ বড় যাতে না রাখে , এবং তারপর বাজারে তার বিরুদ্ধে চলে , তিনি বাণিজ্য রুম শ্বাস নিতে সক্ষম হবেন না এখনো বড় ক্ষতির ভয়ে , খুব তাড়াতাড়ি ক্ষতি বাণিজ্য মধ্যেও যখন ভয় হয় । বাজারে তার দিক চলে আসে অথবা, যদি তিনি বাজারে ট্রেড রুম পরিপক্ক অনুমতি না হয়ায় এখনো তার বিরুদ্ধে সরাতে পারে এমন ভয়ে ছোট লাভ সঙ্গে খুব দ্রুত ট্রেড বন্ধ হয়ে যায়।

অহংবোধ : জ্ঞান বা অভিজ্ঞতা যে কোন পরিমাণ এটি জানতে সেখানে যথেষ্ট চিন্তা বা মাথা ফোলান যায় যখন অহংবোধ হয়। তারা একই সময়ে সত্যিই জানি মনে করে যখন তারা কি করছেন এর remotest ধারণা না থাকে ,  অনেক ব্যবসায়ীরা হারান এভাবে। তাদের অহং যথেষ্ট বড় এবং তারা বাজারের ট্রেডিং হারানো শুরু করেন , তারা এমনকি তাদের ” অভিজ্ঞতা ” , বই লিখতে সেমিনার তৈরি এবং তাদের আস্থা বিশ্বাস যথেষ্ট সাদাসিধা যারা ​​newbies যাও ” গুরু ” হয়ে তাদের যোগ্যতা অর্জন করেছে যা মনে হতে পারে।

আসলে প্রতিটি বাণিজ্য বাজারে একটি সরাসরি পরীক্ষা অধীন নিজের ফরেক্স জ্ঞান এবং অভিজ্ঞতা রাখে না। আপনি যদি যথেষ্ট জানি মনে করেন, বাজারে , পুনর্বিচার অঙ্কন বোর্ড ফিরে যান এবং আরো কিছু জানার জন্য আপনাকে বাধ্য করা হবে। এটি একটি নিচু ব্যবসায়ী হতে একটি শালীন ভাবে আপনার ট্রেডিং পরিচালনা, এবং প্রতিদিন নতুন কিছু শিখতে প্রস্তুত এবং প্রতি বাণিজ্যের সঙ্গে করা সবচেয়ে ভালো ব্যাবহার দ্বায়ে। সবচেয়ে খারাপ এর জন্য প্রস্তুত করা উচিত এবং নিজের ব্যর্থতা থেকে সব শিখতে পারা উচিৎ। খুব বেশী অহং বিভ্রম এবং অস্বীকার চিরস্থায়ী রাজ্যে তৈরি করে এবং শিক্ষণ পদ্ধতি স্টপ করে।

আসক্তি : আপনি যদি বিরতি ছাড়া সব দিন চার্ট দেখতে থাকেন, আপনি হারান যখন আপনি প্রতিহিংসা সঙ্গে ট্রেড করার সময় আপনার জন্য মুক্ত ব্যবসা হারানোর ক্ষতি পালন স্বীকার করতে অক্ষম হন। আপনি একটি ” ট্রেড – aholic ” অথবা ” বৈদেশিক মুদ্রার – aholic ” জানিয়ে দিন এবং সপ্তাহ বা আপনার অ্যাকাউন্টে আরো টাকা যোগ করার ( এবং এমনকি হারানো কাজে যোগ ) এটা দিক সুইচ করবে আশা করি। আপনি ট্রেডিং এ অর্থ দ্রুত করতে একটি পণ খেলা হয় না মনে রাখা আবশ্যক। এটা ধীরে ধীরে টাকা করার একটি ব্যবসা এবং আপনি একটি ভাল ব্যবসায়ী হতে সময় ও শ্রম রাখা আবশ্যক।

আলস্য : অধিকাংশ মানুষ তাদের ঘিলু এর পূর্ণ সম্ভাবনা ব্যবহার করে না। আমাদের মস্তিস্ক কম্পিউটারের সবচেয়ে শক্তিশালী এর তুলনায় আরো শক্তিশালী , কিন্তু এটা তাদের উপর কাজ এবং প্রেরণা করা প্রয়োজন। এটা আমাদের অতীত বা ভবিষ্যতের illusions বাস , কম মস্তিষ্কের আউটপুট এ জীবন মাধ্যমে পিছলে পড়ার জন্য খুব সহজ, কিন্তু সম্পূর্ণরূপে উপস্থিত গনা এবং আমাদের চারপাশের সবকিছুই প্রশ্ন করতে অক্ষম। অলস ব্যবসায়ীদের কমই কখনও ডান সেটআপ এবং দিনের গুরুত্বপূর্ণ খবর গবেষণা করেন, ট্রেডিং আগে তাদের বাড়ির কাজ , এবং ট্রেডিং পরে তাদের বাড়ির কাজ নীয়ে থাকেন , তাদের অতীত কাজে বিশ্লেষণ এবং তাদের ভুল থেকে শিখতে পারেন না। পরিবর্তে তাদের কাজে ভাগ্য থেকে গ্রহণ করা হয় , তারা ব্যর্থ হন শেষ পর্যন্ত , এবং তারা ট্রেডিং ত্রুটি থেকে কিছুই শিকছে না। সব সময় ব্যর্থ হয়ে পরে, তারা তখন ব্যাপক প্রচেষ্টা নির্বাণ এবং এটি খারাপ বেশী সংখ্যাগরিষ্ঠ থেকে কয়েক ভাল রোবট পার্থক্য লাগে পরীক্ষা ছাড়া , তাদের জন্য ট্রেড একটি ট্রেডিং রোবট ই সব করবে তাদের আশা থাকে।

উপরে মানুষের সীমাবদ্ধতা অতিক্রম করতে ক্ষুর RemedyThe একমাত্র উপায় তাদের অস্তিত্ব স্বীকার করেন এবং তাদের এড়ানোর কঠিন কাজ করতে হয়। এ উদ্দেশ্যে, এক গণক ও বাণিজ্য আপনার ক্ষমতা প্রভাবিত যে আবেগ ও অহং থেকে মুক্ত , ধৈর্য ব্যবসায়ী বাধ্য করে যার জন্য একটি কঠিন ট্রেডিং পরিকল্পনা ও সিস্টেম (নীচে দেখুন) বিকাশ সংগ্রাম করতে হবে।

 

         9 . কোন ট্রেডিং পরিকল্পনা বা ট্রেডিং সিস্টেম নেইঃ
অনেক ব্যবসায়ীদের একটি পরিকল্পনা বা সিস্টেম ছাড়া ট্রেড করেন। তারা ট্রেডিং আগে নির্দিষ্ট ঝুঁকি ও লাভের উদ্দেশ্য নির্ধারণ করবেন না। তারা একটি পরিকল্পনা স্থাপন , এমনকি যদি তারা দ্বিতীয় বাণিজ্যের ক্ষতি হয় , বিশেষ করে যদি এটা অনুমান এবং এটি দিয়ে বিদ্ধ করেন না। এর ফলে তারা overtrade য় এবং একটি লুৎফর তাদের রাখে এবং অবস্থানের ডুবান তাদের বাধ্য করে যা সীমা ( অধীন- মূলধন হয় ), তাদের ইকুইটি ব্যবহার বোঝায়। একটি ট্রেডিং প্ল্যান ছাড়া ট্রেড করতে হলে উপরোক্ত সব ঢেকে মানুষের সীমাবদ্ধতা সাপেক্ষে হতে হবে।

একটি সুশৃঙ্খল ট্রেডিং প্ল্যান অনুসরণ বা সিস্টেম বড় লোকসান থেকে বাছায় এবং ছোট লাভ গ্রহণ বাড়ে। ইনিশিয়াল অবস্থান নেওয়া হলে অনেক ব্যবসায়ীদের আক্রমণাত্মক ও আত্মরক্ষামূলক পরিকল্পনা নির্ধারণ করবেন না। বাজারে তাদের জন্য বা বিরুদ্ধে যাচ্ছে যখন তারা আবেগ বুদ্ধিমত্তা অতিক্রম করা সম্ভব। তাদের অনুসরণ করার একটি পরিকল্পনা নেই। একটি ভাল পরিকল্পনা প্রতিরক্ষা পয়েন্ট ( স্টপ) অন্তর্ভুক্ত করা আবশ্যক ।

ক্ষুর RemedyYou আপনাকে প্রতি বাণিজ্যের জন্য অনুসরণ করার জন্য নির্ধারিত নিয়ম সঙ্গে একটি নির্দিষ্ট ট্রেডিং সিস্টেম দেয়, একটি ভাল ট্রেডিং পরিকল্পনা অবশ্যই প্রয়োজন। সিস্টেম দৃঢ় এবং অনমনীয় ছাড়া পরিষ্কার এবং সংজ্ঞায়িত হতে হয়। এটি একটি ট্রেড লিখে অনেক আকার নির্ণয় , এবং একটি ট্রেড থেকে প্রস্থান জন্য preconditions থাকা উচিত। একটি ভাল ট্রেডিং প্ল্যান লোভ ও খাদ্য যমজ আবেগ ছাড়া নিয়ম এবং শর্তাবলী একটি সেট দ্বারা বিক্রী , একটি ট্রেডিং রোবট আরো মধ্যে একটি মানবিক ব্যবসায়ী চালু হবে , ব্যাখ্যামূলক পক্ষপাত , অহং , আসক্তি , মন এবং শরীরের আলস্য , এবং সময় সীমাবদ্ধতা এবং মনোযোগ ঠিক করে। নিজেকে আপনার পরিকল্পনা দরজী ভাবুন। প্রত্যেক ব্যবসায়ীর অনন্য এবং ট্রেডিং করার জন্য পন্থা বিভিন্ন সেট প্রয়োজন। কিছু কিছু ব্যবসায়ী Scalping সফল , কিন্তু এটি আপনার জন্য উপযুক্ত নাও হতে পারে। এটা আপনি ব্যবসায়ীর কি ধরনের চিন্তা করবেন তা আপনার দায়িত্ব।

তবে, একটি ভাল ট্রেডিং প্ল্যান সময় , শৃঙ্খলা এবং ধৈর্য মেনে তৈরি হয়। শেষ পর্যন্ত, অনেক কারণের জন্য , মানব ব্যবসায়ীর মাঝে মাঝে ট্রেডিং পরিকল্পনা বিদ্ধ করতে পারে না। আপনি কারনের জন্য একটি ট্রেডিং পরিকল্পনা দিয়ে বিদ্ধ করতে পারে না জানেন , তাহলে আপনার সেরা বাজি আবেগ ছাড়া 24-7 পূর্বনির্ধারিত যৌক্তিক অবস্থার অধীনে পূর্বাহ্নে অনেক মাপ সঙ্গে ব্যবসা প্রবেশ করে প্রস্থান করতে পারেন, যে একটি ভাল রোবট খুঁজে বার করা হবে। আপনি প্রোগ্রাম বা মেটাট্রেডার ভাষায় প্রোগ্রাম শিখতে পারেন যদি এর পরে মার্কেট সম্পর্কে নিজেকে এবং আপনার ধারনা জন্য সবচেয়ে ভাল বিকল্প হয়ে যে রোবট তৈরি করতে পারবেন , কারণ আপনি আরও ভাল হতে পারেন।

এ ছাড়াও অন্য একটি সিস্টেম থেকে জাম্পিং করা ভুল হবে না। আপনি একটি ট্রেডিং সিস্টেমে সিদ্ধান্ত নিতে হলে, ক্ষতির মাধ্যমে এটি দিয়ে বিদ্ধ করা উচিত। বিশ্বের অভিজ্ঞতা লোকসান একটি কৌশল । এমনকি এটা ঝুঁকি ছাড়াই একটি ডেমো একাউন্ট মাধ্যমে হয় ; আপনি লোকসান একটি স্ট্রিং অভিজ্ঞতা , আপনার প্রথম চিন্তা তা পরিত্যাগ করে এবং আপনার পরিবর্তে এটি বিক্রী চালিয়ে যাওয়া উচিত , যখন একটি নতুন চাইতে হতে পারে। আপনি সবসময় অন্য ডেমো অ্যাকাউন্ট দিয়ে আপনার অন্যান্য অপশন অন্বেষণ করতে পারেন।

        10 . অস্থিতিশীল বা ত্রুটিপূর্ণ মানি ম্যানেজমেন্ট
সর্বাধিক বৈদেশিক মুদ্রার ব্যবসায়ীদের সম্পূর্ণই কেবল জয় সম্পর্কে এবং সবচেয়ে খারাপ জন্য পরিকল্পনা কখনও চিন্তা করেন না, ফরেক্স ট্রেডিং ঝুঁকি বাড়ে এতে। এখনো সবচেয়ে খারাপ মনে করে বেশী বাষ্পাকারে আছে। সুরক্ষা ছাড়া ট্রেডিং একটা প্যারাশুট ছাড়া স্কাই ডাইভিং মত হতে পারে। প্রতিটি ট্রেড রুঢ়ভাবে আপনার বিরুদ্ধে ঘুরে সময় যে কোন পরিমাণ জন্য এবং পিপস কোনো পরিমাণ জন্য তা করার সম্ভাবনা রয়েছে। এক উচ্চ লিভারেজ সঙ্গে এবং স্টপ ছাড়া বিক্রী হয়, এক জায়গায় কোন টাকা পরিচালন আছে এবং এক ট্রেড একাউন্টে আপ হাতাহাতি যে একটি দুঃস্বপ্ন পরিণতহতে পারে। প্রার্থনা বা আশা বা ভাগ্য বা ধৈর্য কোন পরিমাণ আপনার পক্ষে ফিরে সরানো একটি খারাপ ট্রেড বাধ্য করতে পারে। এটি একটি বেয়াদব পন্থা এবং একজন ব্যবসায়ীর একটি সুস্পষ্টভাবে সংজ্ঞায়িত স্টপ ক্ষতি সঙ্গে একটি সিস্টেম দিয়ে বিদ্ধ করা প্রয়োজন।

কোন স্টপ থাকার চেয়ে এমনকি খারাপ, grids এবং martingales মাধ্যমে একটি হারানো অবস্থান থেকে যোগ হয়। কিছু ব্যবসায়ী তাদের হারানো কাজে যুক্ত করে, নয়তো ভিন্ন অন্তর একই লট সাইজ ( gridding ) যোগ করা অথবা ভিন্ন অন্তর ( পেটী ) এ প্রারম্ভিক লট আকার একটি একাধিক যুক্ত করে একটি স্টপ ক্ষতি ছাড়া ট্রেডিং সমস্যাইয় পরেন। এই কৌশল কখনও কখনও নিজের পক্ষে প্রায় খারাপ ব্যবসা চালু করতে পারে যদিও বিরূপ বাণিজ্য যথেষ্ট শক্তিশালী , তারা বিস্ফোরণ গতি ত্বরান্বিত করতে পারে।

আপনি ভবিষ্যতে আগামীকাল , আগামী সপ্তাহে , মাস এবং বছর ট্রেড করুণ যাতে মানি ম্যানেজমেন্ট প্রতি একক বাণিজ্য নেভিগেশন ঝুঁকি সীমাবদ্ধ হয়। অর্থ ব্যবস্থাপনা উদ্দেশ্য অত্যধিক risking থেকে রক্ষা এবং এর ফলে একটি স্থিতিশীল , সামঞ্জস্যপূর্ণ পদ্ধতিতে আপনার লাভ হয়। সঠিক অর্থ ব্যবস্থাপনা কৌশল ছাড়া, আপনি কয়েক কদাকার ব্যবসা মধ্যে আপনার ট্রেডিং অ্যাকাউন্ট খালি করতে পারেন।

ক্ষুর RemedySerious ব্যবসায়ীদের তাদের পোর্টফোলিও রক্ষা করে অর্থ ব্যবস্থাপনা কৌশল করা উচিৎ। তারা এখন আরও ব্যবসাইয় থাকবে যাতে তাদের অ্যাকাউন্ট রক্ষা জায়গায় সুরক্ষায় আছে। কিছু মূল ঝুঁকি ব্যবস্থাপনা কৌশল হল:

1) শুধু আপনি হারান সামর্থ ঝুঁকি মূলধন বুঝে ব্যয় করুন এবং জীবনযাত্রার মৌলিক প্রয়োজনীয় জন্য প্রয়োজন হয় না যে টাকা তা দিয়ে ট্রেড করেন।

2) খুব বেশি লিভারেজ ব্যবহার করবেন না। বৈদেশিক মুদ্রার দালাল 50:1 থেকে 500:1 হিসাবে উচ্চ হিসাবে যাও লিভারেজ অনুপাত অফার করবে। এই দেওয়া লিভারেজ সর্বাধিক পরিমাণ প্রতিনিধিত্ব করেন কিন্তু আপনি সর্বোচ্চ নীচের লিভারেজ কোনো পরিমাণ নির্বাচন করতে পারবেন। বস্তুত, এটা হারানোর কাজে বেঁচে থাকার জন্য কোনো ট্রেড অধিক 2:1 লিভারেজ ট্রেড না করা বাঞ্ছনীয়। কোনো একটি ট্রেড নেভিগেশন এই লিভারেজ বেশী ব্যবহার করে কয়েকটি ধারালো বিরূপ প্যাচসমূহ পরে আপনার একাউন্ট গ্রাস করতে পারে।

3) ছোট করে কেটে ক্ষতি , লাভজনক রান করুণ। আপনার একটি হারানো বাণিজ্য সীমাবদ্ধ সুস্পষ্টভাবে সংজ্ঞায়িত স্টপ লোকসান ব্যবহার করা উচিত ; অন্যথায় আপনার কোন ট্রেড আপনার অ্যাকাউন্ট ড্রেন থাকার প্রবন করবে। হারলে দুনিয়া শেষ হয় না , এবং আপনি 90% থেকে বড় একটি মাত্রায় সঠিক হতে কঠোর পরিশ্রম করে যে কোনো সিস্টেমের সন্দেহজনক দিক বুঝতে পারবেন। এটা কোন স্টপ ব্যয় এমনটি অথবা খুব দূরে এবং উভয় পদ্ধতির স্টপ হয় দ্রুত একটি অ্যাকাউন্ট খালি করতে পারে। তাছাড়া, আপনি শ্বাস ফেলা আপনার উইনিং বাণিজ্য রুমে দিতে হবে। খুব শীঘ্রই তা কেটে যেন না যায়। এটা সব ক্ষতির জন্য আপ করা উচিৎ যাতে বৃহৎ জয়ী হতে পারেন।

ফরেক্স সম্পর্কে আরও বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন আমার বাংলা অথবা ইংরেজী সাইট থেকে

বাংলাঃ bdforexnews – ফরেক্স স্কুল

ইংরেজীঃ fxtrue –No deposit Bonus

No Responses

Write a response