প্লে ষ্টোরের কিছু সমস্যা ও তার সমাধান

androidpit-google-play-store-teaser

প্রথমে ই দেখে নেই প্লে স্টোরে আমাদের কি কি প্রব্লেম হয়-

  • প্লে স্টোরে এ সাইন ইন করতে না পারা
  •  No Internet Connection or Connection time out
  •  সঠিক অ্যাপস টা খুঁজে না পাউয়া
  •  অ্যাপস ডাউনলোড হতে না চাওয়া
  •  পিসি থেকে অ্যাপস ডাউনলোড করতে না পারা

এবার একে একে সমাধান গুলি দেখে নেই


১। প্লে স্টোরে এ সাইন ইন করতে না পারাঃ সাধারনত নতুন দের এই প্রব্লেম টা বেশি হয়। তবে এই প্রব্লেম এর মূল কারণ আমাদের কচ্ছপ গতির ইন্টারনেট। তো বুঝতেই পারছেন এই প্রব্লেম এ পরলে আপনার ইন্টারনেট স্পীড বাড়ানোই হবে মূল সমাধান। তবে অনেক বড় প্রব্লেম এর অনেক সিম্পল সল্যুশন ও কিন্তু থাকে। এর জন্য আপনি সাইন ইন করার সময় পুরাতন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন এর বদলে নতুন একটা অ্যাকাউন্ট সাইন আপ এবং সাইন ইন করুন।

২। No Internet Connection or Connection time out: এটার মূল ও কারণ আমাদের কচ্ছপ গতির ইন্টারনেট। তবে অন্যান্য অনেক কারনে ও কানেকশন প্রব্লেম হতে পারে। সেক্ষেত্রে সমাধান হচ্ছে প্লে ষ্টোরের অ্যাপ কেচ ফাইল ক্লিয়ার করা। এর জন্য নিচের ওয়ে ফলো করুন –

  • Go to Settings > Apps
  • Swipe right to ALL
  • Scroll down and tap Google Play Store
  • Press Clear Data button and tap OK

chace-clear-500x312

 

 

৩। সঠিক অ্যাপস টা খুঁজে না পাওয়াঃ আমরা অনেক সময় কোন একটা অ্যাপস এর সঠিক নাম জানা সত্তেও অ্যাপ টা খুঁজে পাই না। কারন প্লে স্টোর সুধু অ্যাপল অ্যাপ স্টোর এর মত অ্যাপ টাইটেল এর উপর অ্যাপ ইনডেক্স করে না। তাই প্লে স্টোরে অ্যাপ খুঁজে পাওয়া একটু কঠিন। আপনি হয়ত সার্চ দিলেন bangla dictionary. আর উনি বাংলা অ্যাপস যতো আছে সব হাজির করবে। এতগুলা অ্যাপস থেকে সঠিক টি খুঁজে পাওয়াই দুষ্কর। এর জন্য আপনি গুগল অ্যাপ সার্চ এর সহায়তা নিন অনেক গুনে ভাল ফল পাবেন। এটা অনেকটা ইমেজ সার্চ করার মতই। নিচের স্ক্রীন সট টা দেখলে ই আশা করি বুঝতে পারবেন।

google-app-search-500x456

 

৪। অ্যাপস ডাউনলোড হতে না চাওয়াঃ এখানেও মূল সমস্যা কচ্ছপ ইন্টারনেট। তবে অনেক সময় স্টোরেজ, কানেকশন, কেইচ ফাইল এর জন্য এই প্রব্লেম হতে পারে। নিচের ওয়ে গুলো ধারাবাহিক ভাবে চেষ্টা করে দেখুনঃ -ডাউনলোড স্টপ করে আবার স্টার্ট করুন। -কেইচ ফাইল ক্লিয়ার করুন এবং ফোন রিস্টার্ট করে আবার চেষ্টা করুন। -নতুন করে লগিন করে দেখুন।

৫। পিসি থেকে অ্যাপস ডাউনলোড করতে না পারাঃ অ্যাপস মোবাইল প্লে স্টোর থেকে সরাসরি ই ইন্সটল করা উচিত। কারন এখানে সিকুরিটি এর একটা ব্যাপার আছে। আর প্লে স্টোর এর বাইরে থেকে অ্যাপ ইন্সটল করলে আপনি অ্যাপ এর আপডেট পাবেন না। তবে আমাদের সবার মোবাইল এ যেহেতু নেট থাকে না সেক্ষেত্রে সবথেকে নিরাপদ ও সহজ উপায় হচ্ছে এই লিংক। এখানে গিয়ে অ্যাপস এর প্লে স্টোর লিংক টা পেস্ট করে generate download link চাপুন। লিংক জেনারেট হয়ে গেলে ডাউনলোড বাটন চাপুন। ওদের একটা এক্সটেন্সান ও আছে কিন্তু আমি এটা সমর্থন করি না কারণ এখানে অ্যাপস এর ID and Password দিতে হয়।

আমি যে প্রব্লেম গুলো নিজে যেভাবে ফেইচ করেছি এবং যেভাবে সমাধান করেছি সেভাবেই এখানে লেখার চেষ্টা করেছি যাতে সবার বুঝতে সুবিধা হয়। যারা একটু এডভান্স তারা এই লিংক টা ও একটু দেখতে পারেন। এখানে সব প্রব্লেম সুন্দর করে বর্ণনা করা আছে।

সোর্সঃ ইন্টারনেট

প্রযুক্তি আমার ভাল লাগে।কিন্তু এই বিষয়ে আমার ধারণা অতি সামান্য,তবে চেষ্টা করি এ সম্পর্কিত কিছু জানতে।আমার নিজেরও একটি ব্লগ আছে http://pcbangladesh.blogspot.com সময় করে একবার ঘুরে আসলে আপনাদের কাছে কৃতজ্ঞ থাকব।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...