পোস্ট লিখে ৮ গিগা পেনড্রাইভ অথবা নগদ অর্থসহ সর্বমোট ৩৪ টি পুরস্কারের মধ্যে যেকোন একটি জিতে নিন ,সাথে থাকছে প্রতি ৫ দিন পর পর পুরস্কার ।

পোস্ট লিখে ৮ গিগা পেনড্রাইভ অথবা নগদ অর্থসহ সর্বমোট ৩৪ টি পুরস্কারের মধ্যে যেকোন একটি জিতে নিন ,সাথে থাকছে প্রতি ৫ দিন পর পর পুরস্কার ।

 

আশা করি সবাই ভালো আছেন। জিনিয়াস আইটি জোন প্রযুক্তির পথে এগিয়ে নেবার চেষ্টায় আমরা শুরু করেছি “ব্লগিং প্রতিযোগিতা ” ।আগেই বলে রাখছি এইটা আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা ,এই প্রতিযোগিতায় সাড়া পেলে হয়ত সামনে বিশাল কোন প্রতিযোগিতা আপনাদের জন্য অপেক্ষা করছে তাই আশা করি কম বেশি সবাই সাড়া দিবেন ।

blog competition

 

১০ মে থেকে ১০ জুলাই পর্যন্ত মোট ২ মাস এই ব্লগিং প্রতিযোগিতা চলবে।বাংলা ভাষায় আইটি বিষয়ক আরো লেখক ও অজানা পাঠক তৈরী করার লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টার ।বিজ্ঞান ও প্রযুক্তি কে সকলের কাছে আরো উন্মুক্ত ও উন্নত করে তুলতে আমাদের এই ছোট প্রচেষ্টা মাত্র। জিনিয়াস আইটি জোন এর বিভিন্ন বিভাগে লেখা জমা দিয়ে জিতে নিন আকর্ষণীয় ৩০ টি পুরষ্কার এবং যে কোন পোস্টে কমেন্ট করেও জিতে নিতে পারেন সৌভাগ্যবান আকর্ষণীয় উপহার + ফ্রী ফ্লেক্সিলোড ছাড়া ও আরও অনেক কিছু ।

জিনিয়াস পুরস্কার

লেখা জমা দিয়ে ৫ জন জিনিয়াস জিতে নিন আকর্ষণীয় পুরষ্কার

  • ১ম পুরষ্কার – একটি ৮ গিগা পেনড্রাইভ
  • ২য় পুরষ্কার – একটি হোস্টিং পেকেজ
  • ৩য় পুরষ্কার – একটি ৪ গিগা পেনড্রাইভ
  • ৪ তর্থ পুরষ্কার – একটি হেডফোন
  • ৫ম পুরষ্কার – পিসির জন্য একটি ব্লুটুথ ডিভাইস

মন্তব্য করে ৫ জন জিতে নিন আকর্ষণীয় পুরষ্কার

  • ১ম পুরষ্কার – একটি মিনি স্পিকার
  • ২য় পুরষ্কার – ২ টি ব্ল্যাংক ডিভিডি
  • ৩য় পুরষ্কার – একটি ডায়রী + কলম
  • ৪ নং পুরস্কার -একটি টেকনোলজি বই
  • ৫ম পুরস্কার-একটি ব্ল্যাংক সিডি

সান্তনা পুরস্কার হিসেবে প্রতিযোগিতা চলাকালীন প্রত্যেক ৫ দিন পর পর ১ জন ভাল পোস্ট লেখক এবং ভাল মন্তব্যদাতাকে -একটি ফ্রী ডোমেইন + ফ্রী হোষ্টিং + ব্লগসেটাপ ( তৈরি করা ওয়ার্ডপ্রেস ব্লগ ) দেওয়া হবে । ২ মাসে এই পুরস্কার দেওয়া হবে সর্বমোট ২৪ টি ।এঁর জন্য ৫ দিন সর্বনিম্ন ৪ টি পোস্ট করতে হবে ।তা না হলে পুরস্কারের জন্য মনোনিত হবে না ।

 

জিনিয়াসদের জন্য নিয়মাবলী:-

১)কপি-পেস্ট করে টিউনিং সম্পূর্ন নিষিদ্ধ । এই ক্ষেত্রে কপি-পেস্টকারী টিউনারকে কে সাময়িক বা স্থায়ী ভাবে ব্লগ থেকে ব্যান করে দেয়া হবে।

২)ব্লগিং প্রতিযোগিতা চলাকালীন সময় জিনিয়াস আইটিজোনে প্রকাশিত পোস্টগুলো অন্য কোন ব্লগে প্রকাশ করা যাবে কিন্তু একটা শর্ত মেনে তা হল প্রথমে জিনিয়াস আইটি জোনে প্রকাশ করতে হবে তার ১ দিন পর আপনি অন্য কোন ব্লগে প্রকাশ করতে পারবেন তা না হলে ঐ পোস্ট পুরষ্কারের জন্য মনোনীত হবে না। ( এক্ষেত্রে পোস্টদাতার নিজস্ব ওয়েবসাইট থাকলে সেখানে আগে প্রকাশ করতে পারবে অন্য কোন ব্লগে নয়)

৩)লেখকের নিজের সাইট ছাড়া অন্য কোন ব্লগে প্রকাশ হয়েছে এমন কোন পোস্ট পুরষ্কারের জন্য মনোনীত হবে না। সম্পূর্ণ ইউনিক লিখা হতে হবে। পূর্বে কোন ব্লগে অপ্রকাশিত সম্পূর্ণ নতুন লেখা পোস্টগুলো সর্বাধিক অগ্রাধিকার পাবে। লেখকের শুধুমাত্র নিজের ব্লগে প্রকাশিত পুরাতন পোস্টগুলি দিতে পারবে এক্ষেত্রে ৩ টা পোস্ট ১ টা বলে বিবেচনা করা  হবে ।

৪)একদিনে সর্বোচ্চ ৪ টির বেশি পোষ্ট করা যাবে না। যদি ৪ টির বেশি করা হয়, তবে ৪টিই গণনা করা হবে।

৫)সপ্তাহে সর্বনিম্ন ৫ টা পোস্ট করতে হবে ,না করলে পুরস্কারের জন্য মনোনিত হবে না ।

৬)পোস্ট করার সময় অবশ্যয় ১ টি বিভাগ, ১০ টি ট্যাগ, ফিচার ইমেজ ঠিক ভাবে সেট করতে হবে। এবং অবশ্যই কমপক্ষে ১৫০ শব্দের পোস্ট হতে হবে।

৭)বিজ্ঞাপন, সাহায্য চাই, English বিভাগে প্রকাশিত কোন লেখা পুরষ্কারের জন্য মনোনীত হবে না। সাহিত্য এই ক্যাটাগরীতে প্রতি ৭ পোষ্ট = ৪ পোষ্ট এবং ডাউনলোড , রিভিউ এ ২ টি ক্যাটাগরীতে প্রতি ২ পোষ্ট = ১ পোষ্ট বলে গণ্য করা হবে ।

৮)আপনার দ্বারা প্রকাশিত পোস্টের মাঝে কোন ব্যক্তি কমেন্ট করলে অবশ্যই ঐ কমেন্ট এর উত্তর দিতে হবে যদি কমেন্টকারি পোস্ট সংক্রান্ত কিছু জানার জন্য মন্তব্য করে থাকেন।

৯)মান সম্মত এবং ইউনিক পোস্ট হলে সর্বাধিক পোস্ট না করলেও এবং যদি আপনার পোষ্ট সবচেয়ে বেশি পড়ে তাহলে + LIKE + Vote + TWITTER GOOGLE + 1 বেশি থাকে করা হবে । তাই বেশি বেশি আপনার পোস্টগুলি শেয়ার করুন

১০)উপরোক্ত সকল নিয়ম মেনে ২ মাসে সর্বাধিক পোস্ট করতে হবে । নিয়মনিতী ভঙ্গ করলে পোষ্টগুলো বাতিল বলে গন্য হবে ।

মন্তব্যদাতাদের জন্য নিয়মাবলী:-

১)একটি মন্তব্য অনেক গুলো পোস্টে দেয়া যাবে না এবং একটি মন্তব্য একাধিকবার দিলে, সেটা ১টি মন্তব্য হিসাবে ধরে নেয়া হবে।
২)যেই পোস্টে মন্তব্য করবেন সেই মন্তব্য অবশ্যই পোষ্টের বিষয়ে হতে হবে।

বিচারক মণ্ডলীঃ

বিচারক মণ্ডলী : পাঠকরা মূলত এই ব্লগিং প্রতিযোগিতার বিচারক বানানো হয়েছে। যে সকল পোস্ট বেশী পঠিত হবে এবং যে সকল পোস্ট এর মাঝে ফেসবুক লাইক থাকবে এবং যে সকল পোস্ট এর মাঝে মন্তব্য বেশী থাকবে সেই সকল পোস্ট পুরস্কারের জন্য বিবেচনা করা হবে।তবে অবশ্যই আমাদের নিয়মগুলো সঠিক ভাবে নির্ভুলভাবে মেনে চলে যে সকল জিনিয়াস পোস্ট করবে তাদের পোস্টগুলো নিয়ে অ্যাডমিন প্যানেল মিটিং করে বিজয়ী ঘোষণা করবে। আপনার পোস্ট মান সম্মত হয়েছে কিনা সেটি প্রাথমিকভাবে ধারনা নিতে পারেন আমাদের এক্সক্লুসিভ বিভাগের পোস্টসমূহ থেকে।

বিশেষ নোটঃ

আগামী ১০ মে থেকে জিনিয়াস আইটি জোন ব্লগে পোস্ট করা সকল পোস্ট এই আয়োজনের আওতাভুক্ত যা আগামী ১০ শে জুলাই পর্যন্ত কার্যকর থাকবে।

পুরষ্কার ২০১৩ এর জুলাই মাসের (১৫-০৭-২০১৩) তারিখে ঘোষনা করা হবে। জিনিয়াস আইটি জোন এডমিন প্যানেলের সদস্যরা এই প্রতিযোগিতার আওতায় আসবে না। প্রতিযোগিতা সম্পর্কে আপনার কোন প্রশ্ন অথবা কোন কিছু জানতে চাইলে ফোন করুন ০১৭৪০২৫১৭৬৬ ই । আয়োজন বন্ধ করে দেয়ার কোন প্রকার কারণ দর্শানো ছাড়াই এবং নিয়মাবলী সাইট এডমিন প্রয়োজনে পরিবর্তন করতে পারবেন যে কোন মুহূর্তে। সর্ব ক্ষেত্রে সাইট এডমিনের সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে।

টেক ব্লগিং প্রতিযোগিতা স্পন্সর হতে চাইলে কল করুন ০১৭৪০২৫১৭৬৬ = 01740251766 বা ০১৮৪০০৯৭৩৬৬= 01840097366 (সকাল ৭ টা থেকে ৯ টা এবং দুপুর ৩ টা থেকে রাত ১০ টা )

আমাদের ব্লগিং কন্টেস্টের স্পন্সর হয়েছেন যারাঃ

 

১) হোস্টিং পেকেজ স্পন্সর করেছেন আমাদের সিহাব ভাই তার হোস্টিং পেকেজ সম্পর্কে জানতে এই সাইট থেকে ঘুরে আসুন

http://toshost.com

২)ফ্রী হোস্টিং,ফ্রী ডোমেন স্পন্সর করেছেন জিনিয়াস আইটি জোনের হেল্পসেন্টার

http://helpcenter.banglablog24.com

৩)৮ গিগা পেনড্রাইভ,৪ গিগা পেনড্রাইভ,ব্লুটুথ ডিভাইস,হেডফোন  স্পন্সর করেছেন ‘বাঙ্গালীমনা’  ম্যাগাজিন ।  বাঙ্গালীমনার অফিসিয়াল পেজ http://jrmacedemy.com

৪)একটি মিনি স্পিকার,ব্ল্যাংক ডিভিডি,ডায়রী + কলম,বই, ব্ল্যাংক সিডি পন্সর করেছেন  সেরাবই

আপনার পছন্দের বই খুজে পেতে চলে যান http://www.seraboi.com/  ।

সেরাবই এর আকর্শনঃ

১। সাইট ও পেজ দ্রুত লোড হয়
২। মাত্র ১ ক্লিকেই রিজুমেবল ডাউনলোড
৩। নিজস্ব সাইটে আপলোড করা বই
৪। সাইন আপ বা সাইন ইন না করেও বই ডাউনলোড
৫। পরিষ্কার প্রিন্টের PDF বাংলা বই

প্রতিযোগিদের জন্য শর্তঃ 

প্রতিযোগিতায় অংশগ্রহন করতে উপরের নিয়ম মানার সাথে সাথে আপনাকে এখানের কিছু শর্ত পূরন করতে হবে ।আপনাকে অবশ্যয় বাঙ্গালীমনার ফ্যান পেজ এবং বাঙ্গালীমনার ফেসবুক গ্রূপে যোগ দিতে হবে ।

বাঙ্গালীমনার ফ্যান পেজে একটি লাইক দিয়ে আসুন

http://www.facebook.com/bangalimona

বাঙ্গালীমনার ফেসবুক গ্রুপে যোগ দিন

https://m.facebook.com/groups/484168438320899?refid=27

 

বিঃদ্রঃ প্রতিযোগিতায় অংশগ্রহন করতে আপনাদের কোন প্রকার সমস্যা হলে নিচে মন্তব্য করতে পারেন । আপনাদের জন্য মন্তব্য বক্স খুলে দেওয়া হল 🙂 ।

আমাদের সবার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা ।জিনিয়াস আইটি জোন আপনাদের কাছে কৃতজ্ঞ।

দয় করে পোস্টটা সবার সাথে শেয়ার করে জানিয়ে দিন  ।হয়ত আপনার না হোক আপনার বন্ধুর একটু হলেও উপকার হতে পারে ।   ধন্যবাদ

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...