পুরুষের যে গুন গুলো নারীদের অনেক কামনীয় করে তোলে তার প্রতি………..

অনেক সময়ই জুটিদের নিয়ে অনেকেই ভাবেন এরা একজন আরেকজনকে কীভাবে এবং কেন পছন্দ করেছেন। হয়তো তার চোখে জুটির মানুষ দুজন অনেক বেমানান। তাহলে একজন আরেকজনকে কেন পছন্দ করে জীবনসঙ্গী হিসেবে বেছে নেন তা জানেন কি? একজন মানুষকে পছন্দের জন্য কি শুধুই বাহ্যিক সৌন্দর্য দেখা হয়? মোটেই নয়। একজন মানুষের ব্যক্তিত্ব মনের উপরে অনেক ভালো প্রভাব ফেলতে পারে। নারী পুরুষ উভয়েই সৌন্দর্যের পাশাপাশি ব্যক্তিত্ব দেখতেও পছন্দ করেন। বিশেষ করে নারীরা নিজের সঙ্গীর মধ্যে অনেক পুরুষোচিত অনেক গুণাবলী দেখতে চান। এবং নারীরা নিজের সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে এইসকল গুণাবলী দেখতেই বেশী পছন্দ করে থাকেন।

১) পুরুষালী স্টাইল

নারীদের কাছে অনেক বেশী সুন্দর পুরুষের চাইতে পুরুষালী স্টাইলের স্মার্ট পুরুষ অনেক বেশী পছন্দের। নারীরা চান তার সঙ্গী একটু স্টাইলিশ এবং স্মার্ট হোন। শুধুমাত্র পোশাকআশাকের ক্ষেত্রে নয় অন্যান্য সকল দিক থেকেই স্মার্ট এবং স্টাইলিশ হোক এমন গুণই নারীরা নিজের সঙ্গীর মধ্যে দেখতে চান।

২) মাথা ঠাণ্ডা রেখে কাজ

খুব বেশী রগচটা পুরুষ এবং একেবারে সবকিছুতেই নার্ভাস হয়ে যাওয়া পুরুষ নারীরা পছন্দ করেন না। একজন নারী তার সঙ্গীর মধ্যে সকল সমস্যার সমাধান খুঁজে থাকেন। আর সে কারণেই নিজের সঙ্গীর মধ্যে মাথা ঠাণ্ডা রেখে কাজ করার গুণটি দেখতে চান নারীরা। আর এই পুরুষোচিত গুণটি নারীদের অনেক পছন্দের।

৩) নিজে থেকে দায়িত্ব নেয়া

বারবার কিছু করতে বলার ব্যাপারে নারীরা বেশ পারদর্শী হলেও বিষয়টি কিন্তু তারা মোটেও পছন্দ করেন না। তারা বরং নিজের সঙ্গীর মধ্যে উলটো গুণটি দেখতে চান। নিজে থেকে এগিয়ে এসে দায়িত্ব নেয়ার বিষয়টি পুরুষালী স্বভাবের মধ্যেই পড়ে। আর এই গুণটিও নারীরা নিজের সঙ্গীর মধ্যে খোঁজেন।

৪) নেতৃত্ব দেয়া এবং সমস্যা সমাধানে পারদর্শী

যে কোনো সমস্যা নিজে এগিয়ে গিয়ে নিজের নিয়ন্ত্রণে নিয়ে সমাধান করার গুণটি আসলেই অনেক বেশী আকর্ষণীয়। লক্ষ্য করলে দেখবেন যারা জন্মগত ভাবেই নেতৃত্বদানের গুণটি নিয়ে জন্মায় তারা অনেক বেশীই আকর্ষণীয় থাকেন সকলের চোখে। আর এই বিষয়টি নারীদের দৃষ্টি আকর্ষণের জন্যও বেশ গুরুত্বপূর্ণ। কারণ নারীরা এমন পুরুষই খুঁজে থাকেন।

৫) অবস্থা বুঝে মানিয়ে নেয়া

নারীদের বাধ্য হয়ে অনেক কিছুতে মানিয়ে নিতে হলেও পুরুষেরা বাধ্য নন বলে এই বিষয়টি তাদের মধ্যে কমই দেখা যায়। অবস্থা বুঝে মানিয়ে নেয়ার অভ্যাসটি তখনই নারীদের নজরে পড়ে যায়। আর এই কারণে নারীরা নিজের সঙ্গীর মধ্যেও এমন কিছুই খুঁজে থাকেন। কারণ তিনি চান তার সঙ্গীর মধ্যে যেন মেনে নেয়ার গুণটি থাকে, এতে করে জীবন অনেকটা সহজ হয়।

No Responses

Write a response