পুরুষেরা যেমন নারীদের একেবারেই পছন্দ করেন না

পুরুষেরা যেমন নারীদের একেবারেই পছন্দ করেন না জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে অনেকেই কেমন চরিত্রের, কী ধরণের, কোন ধরণের মনমানসিকতার মানুষ হবেন এই ধরণের বৈশিষ্ট্যের দিকে নজর বেশি দিয়ে থাকেন। কী কী গুণ রয়েছে এবং কোন কোন বৈশিষ্ট্যগুলো ভালো নয় তা খুব সহজেই নির্ধারণ করে দেয় পছন্দ অপছন্দের মাপকাঠি। কারণ এর ওপরে অনেকাংশেই দাম্পত্য জীবনের সুখ সমৃদ্ধি নির্ভর করে থাকে।

নারী-পুরুষ উভয়েই আগে থেকে নিজের জীবনসঙ্গীর সম্পর্কে অনেক কিছু ভেবে রাখেন। ভেবে থাকেন তার সঙ্গী কেমন হবে, তার মনমানসিকতা কী ধরণের হতে পারে ইত্যাদি। ছেলেরা জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্যের মেয়েদের একেবারেই পছন্দ করতে পারেন না। আসুন জানা যাক নারীদের সেই বৈশিষ্ট্যগুলো যা ছেলেদের কাছে একেবারেই অপছন্দের।

সবকিছুতে খবরদারী করতে যাওয়া নারী

সব কাজে সব কিছুতে যে নারী খবরদারী করতে আসেন ছেলেরা তাদেরকে একেবারেই পছন্দ করতে পারেন না। ছেলেরা বেশিরভাগ সময়েই একটু বেশিই স্বাধীনচেতা মানসিকতার হয়ে থাকেন। তাই নিজের জীবনে অন্য আরেকজনের খবরদারী খুব বেশি সহ্য করা সম্ভব হয়ে ওঠে না ছেলেদের কাছে। তাই মেয়েদের এই বৈশিষ্ট্য একেবারেই অপছন্দ ছেলেদের।

জীবনে পরিবর্তন আনতে চান যিনি

একজন পুরুষ চান তার পছন্দের নারীটি তিনি যেমনটি আছেন ঠিক তেমনিই তাকে পছন্দ করুক। শুধু ছেলেরাই নয় যারা একটু উন্নত মনোমানসিকতার তারা সকলেই এই জিনিসটি চান নিজের সঙ্গীর কাছ থেকে। কারণ নিজের সত্ত্বা বিসর্জন দিয়ে সম্পর্ক তৈরি করা সম্ভব হয় না এবং তা টিকিয়ে রাখাও সম্ভব নয়। আর তাই যে মেয়েটি তাকে পরিবর্তন করতে চান তাকে অপছন্দ করা খুব ভুল কিছুই নয়। এই কারণেই ছেলেরা মেয়েদের এই বৈশিষ্ট্য অপছন্দ করে থাকেন।

খুব বেশি সন্দেহপ্রবনতা যার মধ্যে

একজন মানুষকে ভালোবাসলে তার প্রতি বিশ্বাস রাখাটা সম্মান প্রদর্শনের মধ্যে পড়ে। ভালোবাসার মানুষটিকে সব সময় সন্দেহ করা এবং সন্দেহ করে নিয়ে অযথা বিরক্ত করা তাকে অপমান করার সামিল। এই ধরণের বৈশিষ্ট্য যে নারীদের মধ্যে রয়েছে পুরুষেরা তাদের একেবারেই পছন্দ করতে পারেন না।

অতিরিক্ত ভালোবাসা প্রদর্শনকারী নারী

ছেলেদের মধ্যে একটি খুব আশ্চর্যজনক অভ্যাস রয়েছে আর তা হলো নিজেকে সব সময় চ্যালেঞ্জ করা এবং সব কিছুর মধ্যে চ্যালেঞ্জ খুঁজতে যাওয়া। আর এই কারণে যে নারী তাকে খুব বেশি পাত্তা দেবেন না অর্থাৎ তার প্রতি আবেগ দেখাবেন না তার প্রতি একধরণের মোহ জন্মাতে দেখা যায় ছেলেদের মধ্যে। এবং খুব সহজে পাওয়া ভালোবাসার মূল্য সে কারণেই ছেলেরা দিতে চান না। তাই ছেলেদের কাছে অতিরিক্ত ভালোবাসা প্রদর্শনকারী নারী পছন্দ নয়।

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response