নিজের ওয়েবসাইটে ও ব্লগের সর্বোচ্ছ ভিজিটর বাড়ানোর চরম এবং গরম দশটি টিপস।

সবাইকে সালাম জানিয়ে আমি আমার টিউনটি শুরু করছি।আজ আপনাদের জন্য ভিন্ন এক টিউন নিয়ে এসেছি।ওয়েব সাইট বানিয়ে বসে রয়েছেন ভিজিটর নাই ইনকাম ও নাই।শুধু শুধু চিন্তা করেন যে টাকা খরচ করে সাইট বানিয়েছি অথছ কোন ভিজিটরও নাই ইনকাম নাই।আবার অনেকে কস্ট করে ব্লগ সাইট বানিয়েও ভিজিটর পাচ্ছেন না।যাই হোক আমার মনে হয় কয়েকটি নিয়ম মেনে সাইটে কাজ করলে এমনিতে ভিজিটর পাবেন আর তখনি ইনকাম ও শুরু হবে।আমার মনে হয় এই কয়েকটি টিপস আপনাদের কাজে ও লাগতে পারে।

ভিজিটর বাড়ানো

ভিজিটর বাড়ানো


১| ডোমেনের নাম: ডোমেনের নাম একটা বড় ফেক্টর কারন একটা সহজ নাম কে মানুষ সব মনে রাখে বা মনে চলে আসে।ধরুন আপনি আন্ড্রয়েডের উপর একটা সাইট বানবেন তাহলে এই নামের সাথে মিল রেখে একটা নাম রাখবেন যাতে মানুষের বুঝতে সুবিধা হয়।ধরুন আমি একটা নাম দিলাম আন্ড্রয়েডের সাথে মিল রেখে androik.com তাহলে কিন্তু মানুষ সহজে মনে রাখতে পারবে।
২|নিয়মিত পোস্ট: আপনি সাইট বানিয়ে কয়েকটি পোস্ট দিয়ে ফেলে রেখেছেন মনে করছেন এমনিতেই ভিজিটর আসবে তাহলে আপনার এই ধারনা ভুল! কারন আপনার সাইটে যদি আপনি সব সময় নতুন পোস্ট আপডেট করেন তাহলে ভিজিটর ক্রমান্বয়ে বাড়তে থাকবে।কারন মানুষ সব সময় নতুন জিনিস ওয়েব সাইটে দেখতে চায়।এইটা করলে আপনি দরাবাদা ভিজিটর পেয়ে যাবেন।যারা নতুন পোস্টের আশায় বসে থাকে।
৩| প্রচারনা চালানো: সাইট বানিয়েছেন প্রচারনা চালাবেননা তাহলে হবে।আপনি সাইট বানিয়েছেন এটা অনলাইনে অপলাইনে শুধু প্রচার করবেন।কারন প্রচারেই প্রসার।
৪| রিপ্লাই এন্ড কমেন্টস: আপনার সাইটে রিপ্লাই কমেন্সের ব্যাবস্থা রাখবেন যাতে মানুষ বিভিন্ন পোস্টের উপর তার মতামত রাখতে পারেন।আর কমেন্টস বক্স এড করেই বসে থাকবেন না।প্রতিটি কমেন্টসেরি রিপ্লাই করবেন।তাহলে ভিজিটররা একটা ভালো ধারনা নিয়ে আপনার সাইটে সব সময় ভিজিট করবে।
৫| বিভিন্ন পোস্টে ক্লিয়ার ইমেজ এন্ড ভিডিও রাখা: আপনার প্রতিটি পোস্টে ক্লিয়ার ইমেজ দেয়ার চেস্টা করবেন তাহলে আপনার পোস্টটি সম্পর্কে ভালো ধারনা থাকবে।আর যদি পারেন পোস্ট রিলেটেড ভিডিও টিউটোরিয়াল দেয়ার চেস্টা করবেন।
৬| জনপ্রিয় পোস্ট গুলো লেখা: যে বিষয়ের উপর পোস্ট লেখা সেই বিষয়ের উপর সম সাময়িক জনপ্রিয় টপিকসের উপর পোস্ট লেখা।
৭| জনপ্রিয় টুলস গুলু রাখা: আপনার সাইট সম্পর্কিত জনপ্রিয় টুলস গুলু রাখা যাতে ভিজিটর রা সহজে তা নিতে পারে।
৮| সাইটের ভালো দিক নির্দেশনা: আপনার সাইট বানানোর সময় মনে রাখবেন যাতে সাইটটি দেখতে খুব সুন্দর দেখা যায়।সাইটে ভালো দিক নির্দেশনা দিবেন সাইটে পেইজ নাম্বার যুক্ত করবেন।সাইটের পুরাপুরি ম্যাপ দিয়ে রাখবেন যাতে ভিজিটররা সহজে সাইটের সব কিছু খুজে নিতে পারে।সাইটে রিলেটেড পোস্ট যুক্ত করবেন তাহলে দেখবেন পেইজ ভিউ অনেক বেড়ে যাবে।
৯| নিজের প্রতিযোগি সাইট গুলো দেখা: আপনির বিষয়ের উপর আরো যাদের সাইট আছে তাদের লেখা গুলো পড়বেন তাহলে প্রতিযোগিতার মার্কেটে তাদের সাথে টিকে থাকতে পারবেন কারন তারা কি লেখে সেটার উপর বেইজ করে আপনিও আরো ভালো পোস্ট লিখবেন।
১০| এস ই ও : আর সব শেষে বলবো এস ই ও আর কাজ বেশি বেশি করা এটাই আপনার সব চেয়ে বেশি ভিজিটর নিয়ে আসবে।

No Responses

Write a response