ধোনি-রায়নাকে জাতীয় দলে রাখার কোনো মানে নেই

এই পোস্ট 37 of 44 পর্বে অন্তর্ভুক্ত ব্লগার টিউটোরিয়াল

ম্যাচ গড়াপেটার অভিযোগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিল রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। তার জায়গায় এসেছে দুই নতুন পুনে ও রাজকোট।

২০১৬ সালের আইপিএলে নতুন দল পুনে ও রাজকোটের হয়ে খেলবেন মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না।

আইপিলের দল পুনেতে সাড়ে বারো কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হয়েছেন ধোনি। আর রাজকোটের হয়ে চুক্তিবদ্ধ হওয়া রায়না টিম ইন্ডিয়ার সীমিত ওভারের দলপতি ধোনির সমান অর্থই পাচ্ছেন।

কিন্তু ভারতের সাবেক অধিনায়ক বিষেন সিং বেদি এ দুই ক্রিকেটারের বর্তমান অবস্থার সমালোচনা করে জানিয়েছেন,তাদের দুজনকেই জাতীয়দল থেকেই ছেঁটে ফেলা উচিৎ।

৬৯ বছর বয়সী বেদি বলেন, ‘সাড়ে বারো কোটি রূপিতে ধোনি এবং রায়নাকে দুটি দল কিনে নিয়েছে। কিন্তু এ দুজন ভারতের জাতীয় দলে গুরুত্বপূর্ণ কোনো ভূমিকা রাখতে পারছে না। ধোনি টেস্ট থেকে অবসর নিয়েছে আর রায়না টেস্ট দলে জায়গা পাওয়ার জন্য ব্যর্থ লড়াই চালাচ্ছে। টেস্ট নিয়ে তার কোনো আগ্রহ দেখা যাচ্ছেনা।’

রায়না ও ধোনি সবশেষ টেস্ট খেলেছেন চলতি বছরের জানুয়ারিতে। রায়না-ধোনি শুধুমাত্র সীমিত ওভারের জন্য জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নেন, এমন সমালোচনা করে বেদি বলেন, ‘একজন ক্রিকেটারের মূল জায়গা পাঁচ দিনের ম্যাচ। টেস্ট খেলেই সে নিজেকে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি ফরমেটে মানিয়ে নিতে পারে।

কিন্তু,দেখা যাচ্ছে ধোনি কিংবা রায়না টেস্ট ফরমেটে নেই। তারা শুধু সীমিত ওভারের ম্যাচ খেলতে চায়। জাতীয় দলে এমন ক্রিকেটারদের রাখার কোনো মানে নেই।’

No Responses

Write a response