দলে ফেরার আশা ছেড়ে দিলেন শেবাগ-গম্ভীর!

gautam-and-virender-19swadesg624তরুণ দল নিয়ে এগিয়ে যাচ্ছে ভারত। বুড়োদের দলে ঠাঁই নেই। আর সেই বুড়োদের কাতারে পড়লেন এক সময়ের নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ ও গৌতম গম্ভীর। কালের পরিক্রমায় তারা হারিয়ে যাচ্ছেন।

দীর্ঘ দিন ধরে দলে আসা-যাওয়ার মধ্যেই ছিলেন। এখন দেখা যাচ্ছে স্থায়ীভাবে বাতিলের খাতায় তাদের নাম উঠতে যাচ্ছে! আর কত গম্ভীর হলে দলে সুযোগ পাবেন গৌতম?

এদিকে, আর কত বীরত্ব দেখালে দলে জায়গা পাবেন শেবাগ? তাহলে তাদের আর করার কী? উপায় না পেয়েই হয়তো এখন জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিলেন শেবাগ-গম্ভীর!

সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ রয়েছে ভারতের। সেই সিরিজে ভারতের স্কোয়াডে জায়গা হয়নি শেবাগ ও গম্ভীরের। এর মধ্য দিয়ে তাদের আগাম বার্তা দেওয়া হলো, আসন্ন বিশ্বকাপে ভারতের হয়ে খেলা হচ্ছে না ভারতীয় ক্রিকেটের হল অফ ফেমে চলে যাওয়া ওপেনিং জুটি বীরেন্দর শেবাগ-গৌতম গম্ভীরের।

বিশেষজ্ঞ মহলের ধারণা, শেবাগ-গম্ভীর জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন। তাই ঘরোয়া ক্রিকেট খেলে জাতীয় দলে নয়, আইপিএল খেলেই ক্রিকেটে নিজেদের টিকিয়ে রাখতে চান।

শেবাগ শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেন গত বছর মার্চে হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে। এ বছর গম্ভীর ইংল্যান্ড সফরে বাজে পারফরম্যান্স করে দল থেকে ছিটকে পড়েন।

এখানেই শেষ নয়, গৌতম গম্ভীর ও বীরেন্দর শেবাগ উত্তরাঞ্চলের নির্বাচকদের জানিয়ে দিয়েছেন দেওধর ট্রফির দল নির্বাচনে তাদের নাম যেন বিবেচিত না করা হয়।

উত্তরাঞ্চলের প্রধান নির্বাচক তথা জাতীয় নির্বাচক বিক্রম রাঠোর বলেন, ‘বীরু (শেবাগ) তাকে জানিয়েছেন দেওধর ট্রফি থেকে খেলতে তিনি আগ্রহী নন। এমনকি গম্ভীরও জানিয়ে দিয়েছেন দেওধর ট্রফিতে তিনি খেলবেন না।’

তবে কী কারণে শেবাগ-গম্ভীর এভাবে সরে দাঁড়ালেন তার কারণ নির্বাচকরাও ভালোভাবে জানেন না।

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response