‘থার্টিফার্স্ট’ আমাদের সংস্কৃতির পুরোপুরি উল্টো: কনকচাঁপা

Konok-Chapa-B তরুণ প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় এই দিনটি। ইংরেজি নববর্ষ উপলক্ষে প্রতিবছরই সব স্থানে কম-বেশি কনসার্ট কিংবা অনুষ্ঠানের আয়োজন করা হয়।তবে সঙ্গীত ক্যারিয়ারে এ পর্যন্ত ইংরেজি নববর্ষের কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি কনকচাঁপা।

এবং তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে, থার্টিফার্স্টের কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা। এ কারণে ১০-১২টি শোয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা বাঙালি। আমাদের সংস্কৃতির সঙ্গে ইংরেজি নববর্ষ যায় না। আমরা জমকালো আয়োজনে বাংলা নববর্ষ পালন করব।

তিনি আরও বলেন, সত্যিকারার্থে ইংরেজি নববর্ষ কিংবা থার্টিফার্স্টের নামে রাজধানীর অভিজাত এলাকাগুলোতে যা হয়, তা আমাদের সংস্কৃতির পুরোপুরি উল্টো। তাই আমি আমার দীর্ঘ ক্যারিয়ারে থার্টিফার্স্টের কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ করিনি। তবে থার্টিফার্স্টের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণের অনেক প্রস্তাব পেয়েছি। কিন্তু সব সময়ই বিনয়ের সঙ্গে আয়োজকদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি।’

অন্য দিনগুলোর মতো এ দিনটিও তিনি পরিবারের সঙ্গে কাটান। তবে বাংলা সংস্কৃতির নানা উৎসব-পার্বণের দিনগুলো বেশ আনন্দ আর উল্লাসের সঙ্গেই কাটাতেই পছন্দ করেন তিনি।

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response