ট্রাফিক জ্যাম লাগান আপনার ব্লগে

নতুন ব্লগ খুলেছেন কিন্তু ট্রাফিক নেই অথবা পুরাতন ব্লগে আনেক পোষ্ট করার পরেও ট্রাফিক পাচ্ছেন না? চিন্তার কোন কারন নেই। আপনার জন্য এমন একটি টিপস নিয়ে এসেছি যা অনুসরন করে আপনি নগদে ফলাফল পাবেন।
যখন নতুন ব্লগিং শুরু করি ভেবেছিলাম এমনিতেই অনেক ভিজিটর পাব কারন আমি ইউনিক আর্টিকেল লিখতে পারি, তাছাড়াও একজন ফ্রিল্যান্স আর্টিকেল রাইটার। একমাস পরে দেখলাম যে পরিমান ভিজিটর পাচ্ছ সেটা কাম্য নয়। তাই অনেক ভিজিটর পেতে ইউনিক আর্টিকেল লিখার পাশাপাশি অন্য কিছু পদ্ধতি অনুসরন করলাম এবং তাতেই কাজ হল। এখন সাইটটির বয়স ২ মাস এবং ভিজিটর সংখ্যা (না বলবনা) এলেক্সা রেঙ্ক দেখে অনুমান করুন। ঠিকানা (http://www.avowzone.com/)

Visitors to the Olympic Park
ব্লগ কমেন্টিং:
ব্লগ কমেন্টিং করে যে ভিজিটর পাওয়া যায় সেটি সবাই জানি তবুও আবার নতুন করে বললাম। কারন কমেন্ট করার সময় আমরা মারাত্বক কিছু ভুল করে থাকি ফলে আশানুরুপ ভিজিটর পাইনা। এই পোষ্টটি সেই ভুল গুলোই আপনার সামনে তুলে ধরবে।
১. ব্লগ ডিরেক্টরি গুলোতে সার্স করে রিলেটেড সাইট খুঁজে বের করুন এবং কমেন্ট করুন।
২. নিয়মিত রিলেটেড সাইট গুলো পড়ুন। এনালাইসিস করে তাদের ব্যাকলিঙ্ক করা সাইট গুলো খুঁজে বের করুন এবং সেগুলোতে লিঙ্ক বিল্ডং করুন।
৩. কমেন্ট করার আগে আর্টিকেলটি ভালোভাবে পড়ুন এবং আর্টিকেল রিলেটেড কমেন্ট করুন।
৪. কমেন্ট করার সময় কখনো নিচের শব্দ গুলো ব্যবহার করবেন না। তাছাড়া তারা কমেন্ট এপ্রুভ করবেনা।
Great post!
Thanks for sharing this with us
You did an amazing job writing this
You’re an awesome writer!
You are going to be famous ইত্যাদি।

৫. কমেন্ট করার সমর আপনি আর্টিকেলটির ভালো বা মন্দ দিক তুলে ধরতে পারেন অথবা কোন উপদেশ থাকলে দিতে পারেন। উপদেশ দিতে গেলে অনেকেই আবার মাইন্ড করতে পারে। তবে সাইটটি যদি এই উপমহাদেশের বাইরের হয় তাহলে নিশ্চন্তে দিতে পারেন।
৬. কমেন্ট করার আগে ভালোভাবে দেখে নিবেন কোন ধরনের কমেন্ট সেখানে এপ্রুভাল পেয়েছে, কমেন্ট এর মাঝে কোন এঙ্কর টেক্স দেওয়া যাবে কি না? এঙ্কর টেক্স দিলে অবশ্যই আপনার রিলেটেড আর্টিকেল টির দিবেন তাহলে তৎক্ষনাত এপ্রুভাল পাবেন।
ধন্যবাদ।

No Responses

Write a response