জেনে নিন ফ্রী নেট কিভাবে কাজ করে? হয়ত পরবর্তিতে ফ্রী নেট আপনিই আবিষ্কার করবেন সাথে জিপিকে কিভাবে হ্যাক করবেন তাও জেনে নিন (মেগা পোস্ট)

প্রথমেই আল্লাহ কে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।।ফ্রী নেট সম্পর্কে আমার জ্ঞান এতো বেশি বলছি না তবে আল্লাহ আমাকে যতটুকু জ্ঞান দিয়েছেন তাতেই সন্তুষ্ট আমি এবং আরো জ্ঞান অন্বেষন করে যাচ্ছি।
গত বছরের নভেম্বরে  সকল প্রকার ফোনের জন্য জিপির জন্য ফ্রী ওপেরা পাবলিশ হয়েছিল।।পরবর্তিতে অনেকবার ব্লক হওয়ার পরও আমারা চালিয়ে গিয়েছিলাম ফ্রী ইন্টারনেট ।
যাইহোক আজকে জান  কিভাবে এটা কাজ করে ।।এইটা জানলে ভবিসৎতে আপনারাও ফ্রী ইন্টানেটের পদ্ধতি বের করতে পারবেন ।
এখন আপনাদের কাছে তুলে ধরছি ফ্রী নেট কিভাবে কাজ করতো।।
R.i.p trick(reverse/replace internet protocal)

free.internet

১।ডিফল্ট ব্রাউজার ট্রিকঃ

নেটে কয়েকটা সার্ভার(ex: glype) আছে যেটা থেকে আপনি একটা সাইট থেকে সব গুলো সাইটি ভিসিট করতে পারবেন।(ex:kproxy,hidemyass)…অর্থাত্‍ hidemyass.com এ গেলেই আপনি এই hidemyass এ থেকে সব ধরনের সাইটে থাকবেন।অর্থাত্‍ আপনি থাকবেন Hidemyass.com এর ভিতর ই কিন্তু সেখান থেকে সারা বিশ্ব ঘুরে আসতে পারবেন।।যাইহোক প্রত্যেক টা সার্ভারের ই থাকে নিজস্ব Host ip…(ex: kproxy এর হোস্ট আইপি 204.045.134.106)

IPv4(internet protocal version 4)..এই Protocal এর একটি সুবিধা যে ফোনে Proxy address এ কোন সার্ভার বা হোস্ট রেখে কানেক্ট করে অন্য কোন সার্ভারে কানেক্ট করলেও কানেক্ট হবে ওই হোস্ট সার্ভারে।বুঝতে কষ্ট হচ্ছে?উদাহরন
আমি ফোনের প্রক্সিতে দিলাম Kproxy এর হোস্ট 204.045.134.106

এবং কানেক্ট করলাম জিপি বা অন্যন্য সীমের ফ্রী সার্ভার যেমন wap.gpworld.com দিয়ে।।এটি কানেক্ট হবে ফ্রী সার্ভার দিয়ে অর্থাত্‍ আপনার কোন টাকা কাটবে না কিন্তু চলে যাবেন আপনার হোস্ট সার্ভারে।।kproxy এর মর্ম তো আগেই শুনলেন।অর্থাত্‍ খালি Kproxy বা অন্যন্য প্রক্সি সার্ভার কে ফ্রী করতে পারলেই সারাদুনিয়া ফ্রী চালাতে পারবেন।
এভাবেই প্রতিস্থাপন/replace এর মাধ্যমেই মূলত আমরা ডিফল্ট এর মাধ্যমে ফ্রী চালাতাম।।

২।সফ্ট ওয়ার দিয়ে ফ্রী চালানোঃ
মোবাইলের প্রত্যেক টা browser soft এর ই নিজস্ব সার্ভার থাকে(Phone এর HTML Browser ছাড়া)।।যেমন অপেরার সার্ভার server4.operamini.com ।।অর্থাত্‍ আপনি অপেরা চালালে প্রথমেই একসেস করবে এই সার্ভারটাকে।তাইল আর লাগে কি?ওপেরার এই সার্ভার কে কোন মতে ফ্রী বানাতে পারি তবেই তো ফ্রী কাজ করবে।

যদি আমরা আগের মতোই R.i.p use করে ফোনের কনফিগারে দেই ওপেরার সার্ভার এবং কানেক্ট করি ফ্রী সার্ভার দিয়ে তাহলে কানেক্ট হবে ফ্রী কিন্তু কাজ করবে ওপেরার সার্ভার হিসেবে।।এভাবেই ওপেরা ফ্রী কাম করতো । ;)
উদাহরনঃফোনের কনফিগার তৈরী করলাম server4.operamini.com দিয়ে।ওপেরা তে কানেক্ট করলাম ফ্রী সাইট দিয়ে..যেমন wap.gpworld.com..তখন wap.gpworld.com কাজ করবে server4.operamini.com এর মতো।অর্থাত্‍ Replace হবে।

Cgi trick:
এই ট্রিক টা আমার দেয়া শ্রেষ্ঠ ট্রিক মনে হয়।কিন্তু অনেকেই হয়তো অবাক হবেন শুনে যে এর পিছনেও ছিলো R.I.P এর কারসাজি।cgi script দিয়ে cgi তৈরী করা যায়।cgi মূলত নিচের মতো করে থাকে
000.000.000.000/cgi-bin(or folder name created in host)/nph-proxy.cgi/00/http/
মূল জিনিস হলো লাস্টের .cgi পর্যন্ট ।আর এই স্ক্রিপ্ট দিয়েও আপনি ..http/ এর পর যেকোন সাইট ভিসিট করতে পারবেন।।এখন এর হোস্ট কে যদি ফোনের কনফিগারে রেখে ফ্রী সার্ভার দিয়ে কানেক্ট করা হয় তব তবে ফ্রী সার্ভার টা হোস্ট হিসেবে কাজ করবে।

Handler trick:
1.http trick:
proxy type http
proxy server=>wap.gpworld.com

result: সফ্টওয়্যারের ভিতরের সব সার্ভার পরিবর্তিত হয়ে wap.gpworld.com হয়ে যাবে।

Front query:
এটা একটা জটিল ট্রিক।এখানে কিছু বসালে সফ্টওয়্যারের ভিতরের সার্ভার আগের মতো অপরিবর্তিত থাকবে কিন্তু আপনি এর মাধ্যমে ফ্রী চালাতে পারবেন।

আগেই বলছি যে cgi এ http/ এর পর যা কিছু বসাবেন তাই কানেক্ট হবে।
এখন যদি ফোন configure এ cgi host(Ex:000.000.000.000) বসান এবং কানেক্ট করেন
wap.gpworkd.com/cgi-bin/nph-proxy.cgi/00/http/

তাহলে http/ এর পর সফট এর ভিতরের সার্ভার গুলো কাজ করবে এবং cgi host wap.gpworld.com এর দ্বারা replace হবে।অর্থাত্‍ ফ্রী সার্ভার দিয়ে replace হওয়ায় ফ্রী চলবে।
Real host:(only for symbian)
Proxy type: real host
proxy server:ur server
filter:*(soft server)
এর মাধ্যমে মূলত আপনার সার্ভার টা সফ্ট এর সার্ভার দিয়ে Replace হয় এবং আপনি ফ্রী চালাতে পারেন।

প্রশ্নঃ uc দিয়ে http trick এ ডাওনলোড করা যেত না কেন?
উত্তরঃ uc এর ব্রাউজিং এবং ডাওনলোড সার্ভার ভিন্ন ভিন্ন কিন্তু ফোনে শুধুমাত্র একটা সার্ভার ই রাখা যায়।

প্রশ্নঃ জিপি কি বন্ধ করছে?
উত্তরঃজিপি মূলত I.p replace/reverse করার সিস্টেম টাই বন্ধ করছে।সকল আইপি এখনো ফ্রী কাজ করে।শুধু মাত্র একটা সার্ভারের উপর অন্যটা প্রতিস্থাপন হয় না।

প্রশ্নঃফ্রী নেট কি জিপিতে সম্ভব?
উত্তরঃঅবশ্যই সম্ভব ।সার্ভার Replace করার আরো অসংখ্য ট্রিক আছে।এমনকি জিপির ডিফল্ট দিয়েও ফ্রী চালানো সম্ভব যা আমি কয়েকদিন আগেও চালিয়েছিলাম এবং বর্তমানেও কয়েকটা সাইট চালাচ্ছি।।

তাই এখান থেকে আশা করছি অন্তত কিছুটা হলেও শিক্ষা গ্রহন করতে পেরেছেন।এই শিক্ষাকে কাজে লাগিয়ে চেষ্টা করুন নতুন কিছু করতে।আল্লাহর উপর ভরসা রাখুন।হুম আপনি নিজেই সফল হবেন।

ফ্রী যেহেতু একবার চালিয়েছি আজীবন চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

 

(সবার জানার সার্থে পোস্টটা কপি পেস্ট করা হয়েছে । দয়া করে মডারেটর পোস্টটা মুছে দিবেন না ।প্লিজ প্লিজ প্লিজ)

3 Responses

  1. joy_bma
    April 21, 2013
  2. Hannah
    May 7, 2013

Write a response