জবিতে ভর্তির আবেদনের তথ্য প্রকাশ

JnU-Copyজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ভর্তির আবেদনের তথ্য প্রকাশ করা হয়েছে। ১৮ আগস্ট দুপুর ১২টা থেকে ২৭ আগস্ট রাত ১২টা পর্যন্ত এসএমএস-এর মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ইউনিটে ভর্তির জন্য এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, ভোকেশনাল, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ, ডিপ্লোমা ইন কমার্স ও ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট শাখার জন্য মোট ৭.৫ এবং অন্যান্য শাখার জন্য ৭.০ জিপিএ প্রাপ্ত ছাত্রছাত্রীরা আবেদন করতে পারবেন।

এ ছাড়া ‘ই’ ইউনিটে আবেদনের জন্য উভয় পরীক্ষায় ৬.৫ প্রাপ্ত হতে হবে।

সকল ইউনিটে জিসিই ‘ও’ লেভেল পরীক্ষায় অন্ততঃ ৩টি বিষয়ে ‘সি’-গ্রেড সহ ন্যূনতম ৫টি বিষয়ে উত্তীর্ণ এবং ২০১৩ বা ২০১৪ সালের ‘এ’ লেভেল পরীক্ষায় অন্ততঃ ২টি বিষয়ে ‘সি’-গ্রেডসহ উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, ৪র্থ বিষয়সহ মোট জিপিএ গণনা করা হবে। কোটায় ভর্তিচ্ছু প্রার্থীদের অবশ্যই ঝগঝ-এর মাধ্যমে আবেদনের সময় কোটা উল্লেখ করতে হবে।

এবার ‘এ’ ইউনিটে ৭৯০টি, ‘বি’ ইউনিটে ৭১০টি, ‘সি’ ইউনিটে ৬২০টি, ‘ডি’ ইউনিটে ৫৪০টি এবং ‘ই’ ইউনিটে মোট ১০০টি আসনসহ সর্বমোট ২৭৬০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ৫ সেপ্টেম্বর শুক্রবার ‘সি’ ইউনিটের, ১২ সেপ্টেম্বর শুক্রবার ‘এ’ ইউনিটের, ১৩ সেপ্টেম্বর শনিবার ‘ই’ ইউনিটের, ১৯ সেপ্টেম্বর শুক্রবার ‘বি’ ইউনিটের এবং ২৬ সেপ্টেম্বর শুক্রবার ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে।

সোর্সঃএডুকেশন ওয়েবসাইট

1

No Responses

Write a response