চুয়েটে ভর্তি প্রক্রিয়া ২ সেপ্টেম্বর শুরু

CUET-Copyচট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং, স্থাপত্য এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে আগামী ২ সেপ্টেম্বর।

ভর্তিচ্ছু ছাত্রছাত্রীরা আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া মোবাইল ফোনে এসএমএস (খুদে বার্তা) এর মাধ্যমেই সম্পন্ন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৯ অক্টোবর।

চুয়েট কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এ বছর ৪টি অনুষদের অধীনে ৮টি বিভাগে মোট ৬৩০টি এবং রাখাইন ও উপজাতিদের জন্য সংরক্ষিত ১১টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে অবশ্যই ২০১৪ সালের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় গণিত, রসায়ন, পদার্থবিজ্ঞান ও ইংরেজি প্রত্যেকটি বিষয়ে কমপক্ষে জিপি ৩.৫ পেয়ে উত্তীর্ণ হতে হবে এবং এসব বিষয়ে মোট গ্রেড পয়েন্ট ন্যূনতম ১৭.৫০ হতে হবে।

বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান এবং জিসিই এ-লেভেল পাস করা শিক্ষার্থীরা মোবাইল ফোনে আবেদন করতে পারবেন না। এক্ষেত্রে চুয়েটের ওয়েবসাইটে বর্ণিত নিয়মাবলী অনুসরণ করতে হবে।

আবেদনকৃত প্রার্থীদের মধ্য থেকে প্রাথমিক বাছাইয়ের পর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ২৯ অক্টোবর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮ নভেম্বর। ১৭ নভেম্বর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হবে।

এ ছাড়া ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য ও আবেদন করার নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cuet.ac.bd ) থেকে জানা যাবে।

সোর্সঃএডুকেশন ওয়েবসাইট

1

No Responses

Write a response