চিরকাল সুন্দর থাকতে চান?

চিরকাল সুন্দর থাকতে চান? তাহলে এই ৫টি কাজ নিয়মিত করুন!

এমন অনেক মহিলাই আছেন যারা তেমন কোন রূপচর্চা না করেও উজ্জ্বল ও তারুণ্যদীপ্ত ত্বকের অধিকারী। আমরা জানিনা যে, সহজ কিছু অভ্যাসের দ্বারাই আমরা আমাদের ত্বককে তারুণ্যদীপ্ত, উজ্জ্বল ও অধিক প্রদীপ্ত রাখতে পারি।

যদি আমরা ভুল খাবার খাই, ক্লান্ত থাকি এবং নিদ্রাহীন থাকি তাহলে আমাদের ত্বকে বয়সের ছাপ পড়বে দ্রুত। সহজ কিছু অভ্যাসের দ্বারাই আমরা আমাদের মুখের ত্বকের পরিবর্তন আনতে পারি এবং ত্বককে স্বাস্থ্যবান করে তুলতে পারি। আসুন তাহলে জেনে নেই সেইসহজ অভ্যাস গুলো কী কী।

১। ন্যাচারাল প্রোডাক্ট ব্যবহার করে –
সুন্দর ত্বকের অধিকারি মানুষরা রাসায়নিক উপাদান ব্যবহার এড়িয়ে চলে। তাঁরা তাঁদের শত ব্যস্ততার মাঝেও কিছুটা সময় বের করে নেন ন্যাচারাল স্কিন কেয়ার প্রোডাক্ট তৈরির জন্য। তাঁরা মধু, ন্যাচারাল অয়েল এবং ফলের শ্বাস ব্যবহার করে।

২। ভালোভাবে ঘুমান –
সুন্দর ত্বকের মানুষরা রাতে ৮ ঘন্টা ঘুমান। এর ফলে ত্বকের মেরামত হয় এবং ত্বক পুনর্জীবিত হয়। অপর্যাপ্ত ঘুম বলিরেখা, ফাইন লাইন এবং বয়সের ছাপ ইত্যাদির কারণ। কম ঘুম হলে চোখের নীচে কালো দাগ হয় এবং চোখের নীচে ফুলে যায়।

৩। সুখী থাকেন –
যদি আপনি সুন্দর ও উজ্জ্বল ত্বক চান তাহলে সুখী থাকার চেষ্টা করুন। এটা ত্বককে দীপ্তিময় রাখার সবচেয়ে সহজ উপায়। স্ট্রেসের কারণে ত্বক নিষ্প্রভ হয়য় ও দ্রুত বয়সের ছাপ পড়ে।

৪। প্রচুর পানি পান করে –
“সার্বিক সুসাস্থের জন্যই প্রচুর পানি পান করা প্রয়োজন কিন্তু নিদ্রিস্ট করে ত্বকের জন্য অনেক বেশি ভালো”। Osmosis Skincare এর ডাইরেক্টর অফ এডুকেশন Ami shvartzman বলেন, “শরীরের সবচাইতে বড় অঙ্গের সুরক্ষায় দৈনিক ৮ গ্লাস পানি খেলে শরীর হাইড্রেটেড থাকে এবং অতিরিক্ত মোটা চামড়া নরম হয়”।

৫। এক্সারসাইজ করে –
ভালো ত্বকের জন্য ব্যায়াম করা প্রয়োজন- এই কথাটি নিশ্চয়ই অনেকবার শুনেছেন। এর অর্থ এই নয় যে, আপনাকে সাপ্তাহিক ছুটির দিনে ৫ কিলোমিটার দৌড়াতে হবে। সামান্য একটু নড়াচড়াও আপনার তকের জন্য ভালো। Celebrity aesthetician Mila Moursi বলেন, “এমনকি সকালে অল্প পরিমাণে হাত-পা টানাটানি করাটাও অনেক উপকারী”। প্রতিদিন সকালে অন্তত ১০ মিনিট দম চর্চা করলে তা আপনাকে রিল্যাক্সড থাকতে সাহায্য করে।

No Responses

Write a response