চা খোর কথন

হাই বন্ধুরা, সবাই কেমন আছো, নিশ্চয়ই ভাল আছো। আজকে সকাল বেলা চা খেতে বসে নাস্তার টেবিলে এই গান টা মনে পরে গেল ওপার বাংলার “ তুমি না থাকলে সকালটা এত মিষ্টি হত না, তুমি না থাকলে মেঘ করে যেত বৃষ্টি হত না” ।

আসলেই তা সকাল বেলা এক কাপ ধুঁয়া তোলা চা না হলে আমাদের সারাটা দিন কেমন জানি জড়তা নিয়ে দিন পার হয়। তাই চা আমাদের জীবনের একটা অপরিহার্য অংশ হয়ে দাঁড়িয়েছে । সেই চা নিয়ে আজকে আমার টিউন করা । ভাবছেন আমি চা নিয়ে কি আর বলবো। তাহলে আপনি চমকে যাবার মতন কিছু ইনফোরমেশন পাবার জন্য তৈরি হউন ।

প্রথমে আমি আপনাদের কে বলছি আমরা অনেক ধরনের চা খেতে পছন্দ করি যেমনঃ মশলা চা, ব্ল্যাক টি, গ্রীন টি, আদা চা, দুধ চা, মাল্টা চা, মালাই চা ইত্যাদি । এই গুলি এর সাথে আমরা সচারচার পরিচিত । আচ্ছা ভেবে দেখেছেন কি এছাড়া কি পৃথিবীতে আর কোন চা এর আইটেম নেই? আছে ভাই আছে ।
সকল চা প্রেমিকের মোবাইলে এই অ্যাপ ইন্সটল করে রাখতে পারেন ।

Tea Recipes
এই অ্যাপস নিয়ে যদি কিছু বলতে হয় । ভাল লাগছে না যে কোন একটা চা অ্যাপস এর রেসিপি অনুযায়ী বানাবার জন্য চেষ্টা করুন দেখুন আপনার মনে অন্যরকম একটা অ্যাডভেঞ্চার চলে আসবে । আর চা পান করার সময় পাবেন অন্যরকম একটা স্বাদ ও তৃপ্তি ।এই অ্যাপস আপনি প্লে স্টোর থেকে ফ্রী তে ডাউনলোড করতে পারবেন ।

Tea recipe

আপনি চুলায় চা দিয়ে অন্য কাজ করছেন চা এর কাজ শেষ । সে সিদ্ধ হতে হতে তিতা হয়ে যাবে । যদি আপনাকে কেউ বলে দিত যে আপনার চা বানানো হইছে তাহলে কেমন হত । সেই সমস্যা এর সমাধান নিতে চাইলে এই অ্যাপটি আপনার জন্যই বানানো ।

Tea Cup – Timer

এই অ্যাপস নিয়ে যদি কিছু বলতে হয় । তাহলে আমি এক কথা বলবো আমার মতন ব্যাচেলরদের জন্য পারফেক্ট একটা অ্যাপস । এটা বলে দিতে পারবে রঙ চা হতে কত তুকু টাইমে হবে, দুধ চা হতে কি রকম সময় লাগবে সাথে পাবেন কিছু সচারচার খাওয়া চা এর রেসিপি । ।এই অ্যাপস আপনি প্লে স্টোর থেকে ফ্রী তে ডাউনলোড করতে পারবেন ।

আমরা সবাই সৈয়দ মুজতবা আলী এর নাম শুনেছি তার বিখ্যাত রচনা “ আদ্ভুত চাখোর” । যারা পড়েছেন তারা জানেন সেইলোক কিরকম চা পান করতো । আপনি যদি তার মতন চা পছন্দ করেন তাহলে । চা না পেলে আপনার জীবন হাঁসফাঁস করে তাহলে আপনি সেই সমস্যা এর সমাধান নিতে চাইলে এই অ্যাপটি আপনার জন্যই বানানো ।

Virtual Tea
এই অ্যাপস নিয়ে যদি কিছু বলতে হয় । তাহলে আমি এক কথা বলবো আপনি যদি খুবই চা পছন্দ করেন আশেপাশে চা পাচ্ছেন না কিংবা আমার মতন আপনি খুবই অলস তাহলে দুধের স্বাদ ঘোলে মিটাতে আপনি এই অ্যাপস টা ডাউনলোড করতে পারেন । আপনার মোবাইলকে এই অ্যাপস কাপের পরিনত করবে। আপনার স্কিন হবে ধুঁয়া তোলা চা এর ।

Virtual Tea

এরপর আপনি কি করবেন আমি বললাম না । আর একটা আগেই বলে রাখি এই অ্যাপটি শুধুমাত্র আপনাকে বিনোদন দিতে পারবে অন্য কিছু নয় । রাম গরুদের ছানারা এই অ্যাপ ইন্সটল থেকে বিরত থাকুন । এই অ্যাপস আপনি প্লে স্টোর থেকে ফ্রী তে ডাউনলোড করতে পারবেন ।

আজকে তাহলে চা খেতে খেতে পড়ে ফেলুন । আর টিউন টি ভাল লাগ্লে শেয়ার করতে ভুলবেন না । আজ যাচ্ছি তবু যাচ্ছি না আবার দেখা হবে সামনে কোনদিন কোন মজার বিষয় নিয়ে । আল্লাহ হাফিজ ।

No Responses

Write a response