‘গ্যাংনাম স্টাইল’ এরপর এবার রেকর্ড ভাংলো ‘জেন্টলম্যান’!


ইউটিউবে ‘গ্যাংনাম স্টাইল’ খ্যাত দক্ষিণ কোরিয়ার সংগীতশিল্পী সাই আবারও বিশ্ব রেকর্ড গড়লেন। এবার তার নতুন মিউজিক ভিডিও ‘জেন্টলম্যান’ আপলোডের ৩ দিনের মধ্যেই ১০ কোটি মানুষ ভিডিওটি দেখেছে! মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই দুই কোটি বার দেখা হয়ে গেছে। এর মাধ্যমে ইউটিউবে আপলোডের প্রথম ২৪ ঘণ্টার মধ্যে সবচেয়ে বেশি বার দেখা ভিডিওর রেকর্ড দখলে নিয়েছে ‘জেন্টলম্যান’।

এত দিন জাস্টিন বিবারের ‘বয়ফ্রেন্ড’-এর দখলে ছিল রেকর্ডটি। গত বছরের মে মাসে ইউটিউবে প্রচারের প্রথম ২৪ ঘণ্টার মধ্যে ৮০ লাখ বার দেখা হয়েছিল ভিডিওটি।
জানা গেছে, জেন্টলম্যান শনিবার ইউটিউবে আপলোড করা হয়। সোমবারের মধ্যেই চার কোটি ৪৫ লাখ বার দেখা হয়েছে ভিডিওটি। আর আজ ১৭ এপ্রিল বুধবার ভোর রাতে লেখাটি তৈরি করার সময় ভিডিওটি সর্বমোট ১০,১৩,৫৫,৮৩৭ বার প্রদর্শিত হয়েছে!

গত বছর ‘গ্যাংনাম স্টাইল’ ভিডিওটি ইউটিউবে ছাড়ার পর থেকেই সাইয়ের তারকাখ্যাতি বাড়তে থাকে। ‘গ্যাংনাম স্টাইল’ প্রধানত সিউলের গ্যাংনাম জেলার অধিবাসীদের উচ্চবিলাসী জীবনধারার একটি প্রতীকী রূপ। গত জুলাইয় ইউটিউবে গ্যাংনাম স্টাইল পোস্ট করার পর থেকে এ পর্যন্ত ১৫০ কোটিবার ভিডিওটি দেখা হয়েছে। অন্য কোনো ভিডিও এখনো এ রেকর্ড ভাংতে পারেনি।

ফ্রান্স, কানাডা, নিউজিল্যান্ড, ডেনমার্ক, সুইডেনসহ বিশ্বের অনেক দেশে ‘জেন্টেলম্যান’ শীর্ষ ১০ ভিডিও গানের তালিকায় রয়েছে। এমনকি ফিনল্যান্ডের ভিডিও তালিকার শীর্ষস্থানে রয়েছে ‘জেন্টেলম্যান’। বছর দুয়েক আগেও তেমন কোন পরিচিতি ছিল না সাইয়ের। তবে তার বানানো বিভিন্ন মিউজিক ভিডিও নিয়মিত আপলোড হতো ইউটিউবসহ অন্যান্য অনলাইন ভিডিও সাইটগুলোয়।

সাইয়ের গ্যাংনাম স্টাইলে নেচেছেন জাতিসংঘের মহাসচিবসহ বিশ্বের নামীদামী তারকা আর রাজনীতিবিদরা। সবাই ইউটিউবেই ভিডিওটি উপভোগ করেছেন। জেন্টেলম্যানের তেমন কোনো বিশেষত্ব না থাকলেও ভিডিওটি আনন্দ উল্লাসপূর্ণ বলে মন্তব্য করেন ইউটিউব ব্যবহারকারীরা।

ভিডিওটিতে সাইকে সুইমিং পুল, গ্রন্থাগার, দামি কাপড়ের দোকান, রেস্তোরাঁসহ সিউলের বিভিন্ন স্থানে নাচতে দেখা যায়। ভিডিওটিতে বিভিন্ন নারীর সঙ্গে গায়কের রসিকতাও লক্ষ করা যায়। তবে এবারের ভিডিওতেও গতবারের ভিডিওর নাচের সঙ্গে অনেকটাই মিল রয়েছে। রয়েছে আগের ভিডিওতে অংশগ্রহণ করা অন্যান্য নিত্যশিল্পীরাও।

১০,১৩,৫৫,৮৩৭ বার প্রদর্শিত এই ভিডিওটিতে এখন পর্যন্ত লাইক দিয়েছে ১০,৭৫,৭৭১ জন মানুষ। আবার অপছন্দর সংখ্যাও কম নয়! এখন পর্যন্ত ভিডিওটিতে ডিজলাইক দিয়েছে ১,৯৮,৯৬৯ জন মানুষ।

ইউটিউবে ‘জেন্টলম্যান’ নামের রেকর্ড গড়া ভিডিওটি দেখুন এখানে

আর যারা ইউটিউবে দেখতে পারছেন না তারা আপাতত ‘জেন্টলম্যান’ ভিডিওটি দেখুন ফেসবুকের এই ঠিকানায়

লেখাটি আগে এখানে প্রকাশিতও।

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...