খুব সহজেউ ফিরিয়ে আনুন ব্রাউজারের সকল বুকমার্ক,হিস্টোরী,পাসওয়ার্ডসহ অনেক কিছু

কেমন আছেন সবাই ? উপরআল্লাহর রহমতে আশাকরি ভালই আছেন। আজ আমি আপনাদের সাথে এমন একটি টিপস শেয়ার করতে যাচ্ছি যার মাধ্যমে ব্রাউজারে থাকা যেকোন ইনফো নতুন করে ব্রাউজার ইনস্টল করারপর বা উইন্ডোজ সেটআপ দেওয়ারপর ঠিক আগের সকল ধরণের ইনফো ফিরিয়ে আনতে পারবেন।এই টিপসটা আমি এটি অাগে কোন সাইটে পাই নাই।যদিও বা কেউ শেয়ার করেছেন সামনে পড়ে নাই এই টিপসটার উপকারীতা সবার কাছে সমান না।যাদের হঠাৎ করে অপারেটিং সিস্টেমটা নষ্ট হয়ে যায়, যার কারণে ব্রাউজারে থাকা অনেক ধরণের ইনফো যেমন ভালো কোন সাইটের ভিজিট লিংক, কোন সাইটের মেইল বা পাসওয়ার্ড যেটা ব্রাউজারে সেভ দিছিলেন, কোন গুরুত্বপূর্ণ এ্যাডওয়ান, যে সাইটগুলো বেশি ইউজ করতেন তাদের বুকমার্ক অনেকে করে রাখেন সুতরাং বুঝতে পারছেন কতকিছুই না আপনি আবার ফিরে পাবেন।মোট কথা সম্পূর্ণ পুরানো ব্রাউজার ললেও চলে।এবার আসি কাজের কথায়।

আমি গুগোলক্রম ব্রাউজার সবসময় ইউজ করি।অঅমার ফেভারিট ব্রাউজার এটি , তাই গুগোলক্রমে সকল ক্রিয়াটা দেখানোর চেষ্টা করলাম।কাজটি খুব ছোট।আপনি প্রথমে নিচের ছবির মার্ক করা আইকনের মত অপশনে ক্লিক করুন।

এবার সেটিং অপশনে ক্লিক করুন।দেখবেন Sign in to Chrome অপশনে ক্লিক করে আপনার যেকোন একটা Gmail এ্যাকাউন্টের অউডি ও পাসওয়ার্ড দিয়ে ঢুকুন।ব্যাস কাজ শেষ।

এবার মনে করুন কারণ বশত আপনার ব্রাউজার রিইনস্টল দিতে হচ্ছে।সুতরাং আপনার অগের সব ইনফো রিকোভার করা লাগবে।

প্রথমে আপনার ব্রাউজার সেটআপ দিন।নেট কানেক্ট করুন। এবার একইভাবে সেটিং অপশনে ক্লিক করুন।দেখবেন Sign in to Chrome অপশনে ক্লিক করে আপনার আগের সেই Gmail এ্যাকাউন্টের অউডি ও পাসওয়ার্ড দিয়ে ঢুকুন।

এবার নিচের ছবিরমত মার্ক করা অপশন অথ্যাৎ Advance Sync setting এ ক্লিক করুন। দেখবেন অনেকগুলো অপশন আছে।ঐগুলো থেকে সবগুলো চেক অপশনে ক্লিক করে মার্ক করে দিলে অঅপনার ব্রাউজারের সব কিছু আবার ফেরত পাবেন।

বুঝতে সমস্যা বা আমি বুঝাতে না পারলে একটু কমেন্ট করবেন, সাধ্যমত চেস্টা করব।সবাই ভাল থকবেন ধন্যবাদ।

1

No Responses

Write a response