কি ভাবে বুঝবেন মেয়েটি আপনার প্রেমে পড়েছে?

কি ভাবে বুঝবেন মেয়েটি আপনার প্রেমে পড়েছে? সহপাঠী লাবনীর ভাবসাব যেন কেমন! মাঝেমাঝেই বই টই চাই। প্রায়ই ডাকাডাকি করে। বারবার আপনার মুখের দিকে চায়। প্রায়ই ফোনটোন দেয়।

আপনি খুবই রোমান্সে আছেন। কারণ লাবনী যে আপনার প্রেমে পড়েছে এতে কোন সন্দেহ নাই।

ভুল! সব তাই ভুল!

আপনি অতি আত্মবিশ্বাসী হয়ে তাকে প্রপোজ করে বসলেন যার ফল হলো সুন্দর একটা গোলগাল ডিমের মতো চমৎকার ছ্যাকা!
আপনি পুরোপুরি স্পীকার হয়ে গেলেন। আর এরপর হাতে তুলে নিলেন মদের বোতল অথবা গাজার ডিব্বা। কিংবা ছ্যাক খেয়ে হয়ে গেলেন দেবদাস!

আসলে এসব হাবভাব দেখেই নিশ্চিত করে বলা যায়না যে কোন মেয়ে আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছে। সে আপনার কাছে এত ঘেষাঘেষী করে, তার মানে হয়ত এই যে সে আপনাকে পুরুষ মানুষ হিসাবে ধরেই না। আপনার জন্য তার মধ্যে কোন অনুভূতিই নাই। তার কাছে কলা গাছও যা আপনিও তা।

আর আপনি কি…..না কি ভেবে কল্পনায় সিনেমায় নায়ক হয়ে তার সাথে নৃত্য করছেন।

আসল কথা হল এই যে, মেয়ে আপনার প্রেমে পড়বে সে আপনার কাছে এসে বলার সাহসই পাবেনা। আপনার নামটা উচ্চারণ করাও তার জন্য অনেক কঠিন একটা কাজ। আপনার নামটা মনে আসলেই কেমন যেন একটা লজ্জা পাবে। এমনকি তার মোবাইলেও সে আপনার নাম পুরোটা সেভ করবে না। হয়ত a,b,c,d নামে সেভ করে রাখবে।

আপনার নাম্বার ডায়াল কর‌তে গেলে তার হাত কাঁপবে। আপনার সামনে আসলে বুকের ভেতর দুরুদুরু কাঁপুনি উঠবে। কথা এলোমেলো হয়ে যাবে। সে কিছুতেই স্বাভাবিক থাকতে পারবেনা। অত্যান্ত নার্ভাস হয়ে যাবে। সে আপনাকে খুব ভয়ও পাবে।

সে দুনিয়ার সবার নামই সহজেই উচ্চারণ করতে পারবে কিন্তু আপনার নামটা এলেই তার কি যেন হয়ে যায়। কেউ তার সামনে আপনার কথা বললেই সে কলম কামড়াতে শুরু করবে। দুই গাল লাল হয়ে যাবে।

আসলে এটা বোঝা খুবই কঠিন কাজ যে কোন মেয়ে আপনার প্রেমে পড়েছে কারণ বেশীর ভাগ ব্যাপারই ঘটছে আপনার অগোচরে।

সবচয়ে মজার ব্যাপার হচ্ছে , যাকে আপনি অনেক দিন ধরে সন্দেহ করে আসছেন আসলে তার মধ্যে আপনার জন্য কিছুই নেই। অথচ যাকে আপনি
জীবনে কোনদিনই সন্দেহ করেননি সেই হ‌য়‌ত আপনাকে অনেক ভালোবাসে।

এজন্য কারও উদার হয়ে মেশাকে সবসময় সন্দেহের চোখে দেখা ঠিক না। সে আপনাকে বন্ধু হিসেবেও ভালোবাসতে পারে। এমনকি ভাই হিসাবেও দেখতে পারে। আর আপনি হয়ত তাকে নিয়ে কি…… সব ভাবছেন! পরে যখন আপনি তাকে প্রপোজ করলেন সে বলল, “আমিতো তোমাকে সব সময় বন্ধুই ভেবেছি/ভাইয়ের মতোই দেখেছি” ।

নিজেকে তখন আপনার কাছে কতটা ছোট মনে হবে?লজ্জায় হয়ত মরে যেতে ইচ্ছা করবে।

উপরে যে লক্ষণগুলোর কথা বলা হয়েছে তা সবসময় ঠিক নাও হতে পারে। ব্যাতিক্রম হতে পারে যদি সে আপনার খুব বেশী ক্লোজ হয়। তাহলে আপনার উপর তার আকর্ষণ এর চেয়ে ভালোবাসা বেশী থাকবে। তখন ওই ব্যাপারগুলি এতটা ঘটবেনা। তবে ব্যাতিক্রম তো ব্যাতিক্রমই।

কেউ যদি ইতি পুর্বে প্রপোজ করে ধরা খেয়ে থাকেন, এই টপিকটি পড়ে কষ্ট পেতে পারেন। তার জন্য আমরা দুঃখিত। তবে আপনি হয়ত ভবিষ্যতের জন্য সতর্ক হয়ে যাবেন।

সোর্সঃ ইন্টারনেট

মন্তব্যগুলি

মন্তব্যগুলি

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...