কি কৌশলে বন্ধুকে জানাবেন ভালোবাসার কথা!

বন্ধুত্বের সম্পর্কটা কখনো কখনো একটু বেশিই গভীর হয়ে যায়। তখন সম্পর্কটা আর বন্ধুত্বের মাঝে সীমাবদ্ধ থাকে না, ধীরে ধীরে তা ভালোবাসায় রূপ নেয়। কিন্তু ভালোবাসার কথাগুলো বন্ধুকে বলাটাও এতো সহজ না। কারণ এতে নষ্ট হয়ে যেতে পারে বন্ধুত্বের সম্পর্কটি। তাই বন্ধুকে প্রেমের প্রস্তাব দেয়ার ক্ষেত্রে একটু সতর্কতা অবলম্বন করতে হবে। জেনে নিন বন্ধুকে ভালোবাসার কথা জানানোর কিছু কৌশল সম্পর্কে।

বন্ধুদের সাহায্য নিন

আপনার বন্ধুটিকে ভালোবাসার কথা জানানোর জন্য সবচাইতে ভালো উপায় হতে পারে আপনাদের দুজনের বন্ধুরা। বন্ধুদেরকে বলে দিন আপনার পছন্দের মানুষটির কাছে আপনার সম্পর্কে আলাপ করতে। তাদেরকে বলতে বলুন যে তারা ধারণা করছেন যে আপনি আপনার বন্ধুর প্রেমে পড়েছেন। এই কথায় আপনার পছন্দের মানুষটি যদি ইতিবাচক সাড়া দেয় তাহলে তাকে ভালোবাসার কথা জানানোর সাহস করুন। আর যদি আপনার বন্ধুর সাড়া নেতিবাচক হয় তাহলে ভুলেও চট করে প্রেমের প্রস্তাব দেয়ার সাহস করা ঠিক হবে না।

মনের কথা প্রকাশ হয় এমন গান শুনতে দিন

বন্ধুদেরকে কত গানই তো শুনতে বলি আমরা। আপনি যে মানুষটিকে ভালোবেসে ফেলেছেন তাকে সুন্দর সুন্দর রোমান্টিক গান শুনতে দিন। যে গানের কথাগুলো আপনার মনের অবস্থার সাথে মিলে যায় সেই গানগুলো শুনতে দিন বন্ধুকে। এতে আপনার বন্ধু কিছুটা হলেও অনুমান করতে পারবেন আপনার মনের অবস্থা। আর যদি সে এতে বিরক্ত হয় তাহলে বুঝতে পারবেন আপনার মনের অবস্থা বোঝার পড়ে সে বিষয়টি নিয়ে বেশ অসন্তুষ্ট।

গল্পের ছলে ইঙ্গিত দিন

আড্ডা দেয়ার ছলে মাঝে মাঝে কিছুটা ইঙ্গিত দেয়ার চেষ্টা করুন। গল্প করার ফাকে ফাজলামো করে ভালোবাসার প্রকাশ করতে পারেন। হাসি ঠাট্টা করে বললে বিষয়টি খুব বেশি নেতিবাচক প্রভাব ফেলবে না সম্পর্কে। আর যদি আপনার বন্ধুটিও আপনার ব্যাপারে আগ্রহী হয় তাহলে সেও সবসময়েই সাড়া দেবে আপনার ভালোবাসার কথায়।

কৌশলী উপহার দিন

আপনার বন্ধুটিকে কিছুটা কৌশলী উপহার দিন। হার্ট ধরে রাখা টেডিবিয়ার, সুন্দর একটি হার্ট শেপের মগ, হার্ট শেপের চকলেট, পারফিউম ইত্যাদি হতে পারে ভালোবাসা প্রকাশের জন্য উপযুক্ত উপহার। আপনার বন্ধুটিকে মাঝে মাঝেই এধরণের উপহার দিয়ে চমকে দিন। এতে আপনার বন্ধুটি আপনার মনের অবস্থা কিছুটা হলেও আঁচ করতে পারবেন। 

সোর্সঃ ইন্টারনেট

No Responses

Write a response