কিভাবে মাইক্রোসফট এক্সেল এর একই সেলে দ্বিতীয় লাইন যোগ করবেন

সবাইকে ধন্যবাদ। আশা করি সবাই ভাল আছেন। আজকে একটা ছোট বিষয় নিয়ে আপনার সামনে হাজির হলাম। আমার মনে হয় আমরা সবাই মাইক্রোসফট এক্সেল সম্পর্কে জানি এবং অনেকেই কাজ ও করেছি। কিন্তু অনেকেই হয়ত জানেন না যে মাইক্রোসফট এক্সেল এর একই সেলে দ্বিতীয় কিংবা নতুন লাইন কিংবা একাধিক লাইন যোগ করতে এন্টার প্রেস করলে হয় না। আপনি যদি মাইক্রোসফট এক্সেল এ একই সেলে দ্বিতীয় লাইন কিংবা নতুন লাইন যোগ করতে চান তাহলে আপনাকে Alt + Enter প্রেস করতে হবে। অনেকেই হয়তো এটা জানেন আবার অনেকেই এখন ভাবতেছেন আসলেই কি এন্টার প্রেস করলে দ্বিতীয় লাইনে যাওয়া যায় না। হ্যা বন্ধুরা আসলেই এন্টার প্রেস করলে এক্সেল এর একই সেলে নতুন লাইন যোগ করা যায় না। আপনাকে একই সেলে দ্বিতীয় অথবা নতুন লাইন যোগ করতে হলে অবশ্যই Alt প্রেস করে তারপর Enter প্রেস করতে হবে। আশা করি বুঝতে পেরেছেন।

আসলে আমি নিজেই এই ব্যাপারটা জানতাম না। একদিন কাজ করতে গিয়ে বিপদের সম্মুখীন হয় তারপর সার্চ করে উপায় খুজে পাই। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। তবে যারা জানেন না তাদের জন্য আমার এই টিউন। যারা যান তারাও দেখতে পারেন।

আপনাদের এই ব্যাপারটা ভাল করে বোঝাতে আমি একটা ভিডিও তৈরি করেছি। আশা করি আপনাদের বুঝতে কোন সমস্যা হবে না।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন। না বুঝলে নিছে টিউমেন্ট করুন।

প্রথমে আমি এই টিউন লিখেছিলাম অ্যানিটেকটিউনস এ। যদি আপনাদের ভালো লাগে আশা করি একবার হলেও ঘুরে আসবেন অ্যানিটেকটিউনসে। প্রথম প্রকাশের লিঙ্ক 

1

No Responses

Write a response