কিভাবে জানবেন কে, কি থিম ও প্লাগিন ব্যবহার করছেন ?

এই পোস্ট 2 of 12 পর্বে অন্তর্ভুক্ত ওয়ার্ডপ্রেস

যারা ওয়ার্ডপ্রেস build-up এর কাজ করে থাকেন আজকের টপিকসটি তাদের জন্য খুব কাজে লাগবে। অনেকেই ব্লগিং করার সময় কাউকে না কাউকে ফলো করেন । কেউ কেউ আবার জানতে চান, অমুক ব্লগার কি থিম ইউজ করেছেন বা কি কি প্লাগিন ইউজ করেছেন ।

অনেকেই হয়তো এটি জানার জন্য পেজ সোর্স চেক করে থাকেন (view page source এর মাধ্যমে)। তবে আমি আজকে আপনাদের সাথে এর বিকল্প পদ্ধতি শেয়ার করব। আর তা হল দুটি ওয়েব সাইট, যার সাহায্যে আপনি এই কাজগুলো করতে পারবেন।

মূলত কোন সাইটের থীমটা যদি কারো পছন্দ হয় তাহলে সে ঐ থীম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চায়। এছাড়া ওয়ার্ডপ্রেসে এমন অনেক সাইট রয়েছে যারা অনেক ভালো মানের প্লাগিন ব্যবহার করে থাকেন। সেসব প্লাগিন সম্বন্ধে জানতে পারলে হয়তো নিজের সাইটে ও তা ব্যবহার করতে পারতেন বলে ভাবছেন। শুধু তাই নয়, সাথে উক্ত প্লাগিনের ডাউনলোড লিংকও এ্যাড করা থাকে।

আমরা অনেকেই অনেক গুরত্বপূর্ণ প্লাগিনের ডাউনলোড লিংক খুজে পাইনা। আশা করি এরূপ সমস্যা ছাড়াই আপনি প্লাগিনসমূহ ব্যবহার করতে পারবেন।

নিম্নে উল্লিখিত সাইটের দুটি লিংক শেয়ার করা হল=

1. WPthemedetector

2. Whatwpthemeisthat

এই সাইট সমুহের কোন একটিতে গিয়ে আপনার আকাঙ্ক্ষিত সাইটের অ্যাড্রেস টি দিলেই আপনি জানতে পারবেন কে, কে,  কি ,  কি,  থিম এবং প্লাগিন ব্যবহার করেছেন।

wptheme

আজ এ পর্যন্ত। সবাই ভালো থাকুন। আল্লাহ্ হাফেজ।

No Responses

Write a response